শীতে শরীর গরম রাখতে বানিয়ে ফেলুন স্পেশাল আইসড টি, জমে উঠবে হালকা ঠান্ডার সকালগুলো

এমন কিছু জিনিস রয়েছে যা শীতে আপনার শরীরকে উষ্ণ রাখে। আপনি যদি শীতে সুস্থ থাকতে চান বা শীতে শরীর গরম রাখতে চান তাহলে এমন বরফ চা বানাতে পারেন যা আপনাকে শীতে উষ্ণতার অনুভূতি দেবে এবং আপনার শরীরও থাকবে উষ্ণ।

Web Desk - ANB | Published : Nov 24, 2022 6:00 AM IST

নভেম্বরের তৃতীয় সপ্তাহে ফের পারদ পতন বঙ্গে। রাজ্যজুড়ে শীতের আমেজ। ভোরের দিক থেকেই বেশ শীতের ভাব। বেলা গড়াতে তাপমাত্রা খানিকটা বাড়লে, অস্বস্তিকর গরম সেভাবে অনুভূত হচ্ছে না। ইতিমধ্যেই রাতে পাখার প্রয়োজন ফুরিয়েছে কলকাতা-সহ রাজ্যের অন্যান্য জেলায়। রাতের তাপমাতা আরও কমবে বলে জানা যাচ্ছে।

তাই শীতের মরসুম শুরু হয়েছে। আজকাল হাওয়ার হালকা শিরশিরানি টের পান সকলেই। ভোরের দিকে বেশ ঠান্ডাও লাগে। শীত মানেই সর্দি, কাশির সমস্যা। এই সমস্যায় ভোগেন প্রায় সকলেই। তবে, শীত পড়ার বহু আগে থেকে দেখা দিতে শুরু করে নানান শারীরিক জটিলতা। শীতের শুরু আগে জ্বর ভাব, পেটের সমস্যার সঙ্গে শুকনো কাশির সমস্যায় ভোগেন অনেকেই। এমন পরিস্থিতিতে কিছু মানুষ আছেন যারা পশমের বা উলের পোশাক পরেও ঠান্ডা আটকাতে পারেন না। শীতকাতুরে মানুষদের এই সময়ে বেশ সমস্যায় পড়তে হয়।

আবহাওয়া পরিবর্তনের সাথে সাথে এই ধরনের লোকদের খাদ্যাভাসে কিছু পরিবর্তন করা উচিত। খাদ্যতালিকায় সেসব জিনিস রাখুন যা আপনাকে শরীর গরম রাখতে সাহায্য করে। এখানে এমন কিছু জিনিস রয়েছে যা শীতে আপনার শরীরকে উষ্ণ রাখে। আপনি যদি শীতে সুস্থ থাকতে চান বা শীতে শরীর গরম রাখতে চান তাহলে এমন বরফ চা বানাতে পারেন যা আপনাকে শীতে উষ্ণতার অনুভূতি দেবে এবং আপনার শরীরও থাকবে উষ্ণ।

আপনি আদা, মধু এবং কালো চা দিয়ে আইস টি তৈরি করতে পারেন, এটি আপনাকে শীতকালে ঠান্ডা থেকে বাঁচাবে এবং আপনাকে সতেজও রাখবে, এই দুর্দান্ত পানীয়টি পান করার পরে, আপনি এটির প্রেমে পড়তে বাধ্য। আপনার স্বাস্থ্য ভাল থাকবে।

এটি করার জন্য প্রথমে তিন ব্যাগ গ্রিন টি নিন, তারপর আপনি তিন কাপ জল যোগ করুন এবং সব করার পরে, বরফ যোগ করুন এবং তারপরে এক চামচ মধু, লেবু, এক চামচ মৌরি যোগ করুন এবং এটি আপনাকে শরীর গরম করার অনুভূতি দেবে। শীত ও বরফের মিশেলে চা পানের আনন্দও দ্বিগুণ হয়ে যাবে।

আপনি তিন কাপ জলে এক চামচ মৌরি যোগ করে এই আইস টি সিদ্ধ করুন এবং তারপরে মৌরি সিদ্ধ হওয়ার পরে, আপনি তিন ব্যাগ গ্রিন টি রাখুন এবং তারপরে মধু এবং লেবুর রস এবং বরফের টুকরো যোগ করুন।

Share this article
click me!