শীতের মরশুমে ডায়েটে অন্তর্ভুক্ত করুন এই কয়টি চায়ের মধ্যে একটি, শরীর থাকবে সুস্থ

শীতের সময় শরীর গরম রাখতে উপকারী চা পান করুন। দুধ চা ত্যাগ করে ডায়েটে যোগ করুন এই কয়টি চায়ের মধ্যে একটি। মিলবে উপকার।

Sayanita Chakraborty | Published : Dec 8, 2023 4:57 AM IST

ক্রমে বাড়ছে ঠান্ডার পারদ। কদনি ধরে চলছে বৃষ্টি। আর এই বৃষ্টির কারণে শীতের আবহাওয়া অনুভব করছেন সকলে। আর এই বৃষ্টি কমলে যে জাঁকিয়ে শীত পড়বে তা আন্দাজ করছেন সকলে। এবার সময়ের আগে সতর্ক হন। শীতের মরশুমে সহজ উপায় শরীর গরম রাখুন। তবেই যাবতীয় জটিলতা থেকে মিলবে মুক্তি। শীতের সময় শরীর গরম রাখতে উপকারী চা পান করুন। দুধ চা ত্যাগ করে ডায়েটে যোগ করুন এই কয়টি চায়ের মধ্যে একটি। মিলবে উপকার।

মশালা চা- নিয়ম করে মশালা চা পান করতে পারেন। মরিচ, আদা, লবঙ্গের মতো উপাদান থাকে এই চা-তে যা স্বাস্থ্যের জন্য উপকারী। সঙ্গে শরীর থাকবে গরম।

লেবু মরিচ চা- নিয়ম করে লেবু মরিচ চা পান করুন। পাতিলেবু এবং মরিচ উভয়ে আছে উপকারী উপাদান। যা স্বাস্থ্যের জন্য ভালো। মেনে চলুন এই বিশেষ টিপস।

আদা ও পুদিনা চা – নিয়ম করে আদা ও পুদিনা দিয়ে তৈরি চা পান করতে পারেন। যে কোনও শারীরিক জটিলতা দূর করার সঙ্গে স্বাস্থ্যের উন্নতি ঘটানো সম্ভব এই চায়ের দ্বারা। মেনে চলুন এই বিশেষ টিপস।

দারুচিনি এলাচ চা- খেতে পারেন দারুচিনি এলাচ চা। দারুচিনি ও এলাচ দিয়ে চা তৈরি করে পান করুন। এতে মিলবে উপকার। দারুচিনি ও এলাচে আছে নানান উপকারী উপাদান। মেনে চলুন এই বিশেষ টিপস।

ক্যামোমাই দারুচিনি চা- ডায়েটে যোগ করুন ক্যামোমাই দারুচিনি চা। স্বাস্থ্যের উন্নতি ঘটায় এই ক্যামোমাই দারুচিনি চা। শীতের সময় শরীর সুস্থ রাখতে ও শরীরে তাপমাত্রা ঠিক রাখতে মেনে চলতে পারেন এই বিশেষ টিপস। এতে ঘটবে স্বাস্থ্যের উন্নতি । 

 

আরও পড়ুন

Eye Health: মৌরির দানা কি সত্যি দৃষ্টি শক্তির জন্য উপকারী? রইল পাঁচটি কারণ

Super Fruit: ওজন কমাতে পেয়ার অত্যান্ত গুরুত্বপূর্ণ, ৪ রমক ভাবে পেয়ার খেতেই পারেন

 

Share this article
click me!