খাদ্যতালিকায় যোগ করুন এই পাঁচটি খাবারের মধ্যে একটি, দূর হবে অ্যালার্জির সমস্যা

রইল পাঁচটি খাবারের হদিশ। খাদ্যতালিকায় এমন খাবার যোগ করলে মিলবে মুক্তি। অ্যালার্জির সমস্যা থেকে বাঁচতে প্রতিদিন এই পাঁচটি খাবারের মধ্যে অন্তত একটি যোগ করুন খাদ্যতালিকায়।

Web Desk - ANB | Published : Feb 26, 2023 3:03 AM IST

কোনও দিন তীব্র গরম তো কোনও দিন স্নিগ্ধ হাওয়া। প্রতিদিন যেন আলাদা আলাদা আবহাওয়া। এই সময় জ্বর, সর্দি, কাশি কিংবা পেটের সমস্যার লেগে রয়েছে ঘরে ঘরে। সমস্যা থেকে মুক্তি পেতে কী করবেন তা অনেকেই বুঝে উঠতে পারেন না। কেউ নানান রকম ওষুধ খাচ্ছেন তো কেউ ঘরোয়া টোটকা মেনে চলছেন। এই সবের সঙ্গে অনেকেই ভুগছেন অ্যালার্জির সমস্যায়। নানা কারণে দেখা দিচ্ছে অ্যালার্জি। এই সমস্যা থেকে মুক্তি পেতে রইল বিশেষ টিপস। যারা অ্যালার্জির সমস্যায় প্রায়শই ভুগে থাকেন তারা বদল আনুন খাদ্যতালিতায়। আজ রইল পাঁচটি খাবারের হদিশ। খাদ্যতালিকায় এমন খাবার যোগ করলে মিলবে মুক্তি। অ্যালার্জির সমস্যা থেকে বাঁচতে প্রতিদিন এই পাঁচটি খাবারের মধ্যে অন্তত একটি যোগ করুন খাদ্যতালিকায়।

হলুদ- নিয়মিত খালি পেটে ১ টুকরো হলুদ গুড় দিয়ে খেতে পারেন। কিংবা খেতে পারেন হলুদ দুধ। হলুদের টুকরো বেটে নিন। তা দুধের সঙ্গে মিশিয়ে নিন। রোজ এমন দুধ পান করুন। কিংবা রান্নায় যোগ করুন হলুদ। হলুদে রয়েছে নানান উপকারী উপাদান। যা দ্রুত অ্যালার্জির সমস্যা কমাতে সাহায্য করে থাকে।

পেঁয়াজ- এই মরশুমে খেতে পারেন কাঁচা পেঁয়াজ। এটি দ্রুত অ্যালার্জির সমস্য দূর করে। যারা প্রায়শই এই সমস্যায় ভোগেন তারা অল্প পরিমাণ করে পেঁয়াজ খান রোজ। মিলবে উপকার।

টমেটো- টমেটো-তে আছে ক্যারোটিনয়েড। শরীরে হিস্টামিনের মুক্তি রোধ করে। নিয়ম করে খেতে পারেন টমেটো। টমেটো দিয়ে স্যুপ বানিয়ে খান। কিংবা রান্নায় যোগ করুন টমেটো। মিলবে উপকার।

ভিটামিন সি সমৃদ্ধ ফল- রোজ খেতে পারেন ভিটামিন সি সমৃদ্ধ ফল। এটি প্লাজমা অ্যাসকরবিট অ্যাসিড বৃদ্ধি করে। রোজ ভিটামিন সি সমৃদ্ধ ফল রাখুন খাদ্যতালিকায়। এতে মিলবে উপকার।

আদা- খেতে পারেন আদা চা। কিংবা রান্নায় যোগ করুন আদা। এতে জিঞ্জারল নামক একটি অ্যাসিড থাকে। যা অ্যালার্জির সমস্যা রাখে নিয়ন্ত্রণে। মেনে চলুন এই বিশেষ টিপস।

এবার থেকে সুস্থ থাকতে সবার আগে বদল করুন খাদ্যতালিকায়। এমন খাবার যোগ করুন যা দ্রুত দূর করবে নানান শারীরিক জটিলতা। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। বিশেষ করে অ্যালার্জির সমস্যা থেকে মুক্তি পেতে এমন খাবার রাখতে পারেন নিত্যদিনের খাদ্যতালিকায়। এতে মিলবে উপকার। শরীর থাকবে সুস্থ। দূর হবে সমস্য়া। 


আরও পড়ুন

নেইল এক্সটেনশনের পর নখে সমস্যা দেখা দেয় অনেকেরই, সমস্যা দূর করতে রইল বিশেষ টিপস

7wonders: কর্নাটকের সপ্তম আশ্চর্য ঘোষণা মুখ্যমন্ত্রীর, রাজ্যের মানুষের সঙ্গে এশিয়ানেট নিউজ

সাবধান! পিঠের ব্যথাকে এড়িয়ে চলছেন, এর পিছনে লুকিয়ে থাকতে পারে বড় কোনও অসুখ

 

Share this article
click me!