সঠিক ওজন ধরে রাখতে মেনে চলুন বিশেষ টিপস, সহজ উপায় মিলবে উপকার, দেখে নিন এক ঝলকে

মেদ কমার পর পুরনো ডায়েট চার্ট ফলো করবেন কিংবা এক্সারসাইজ করবেন নাকি আবার আগে ডায়েটে ফিরে যাবেন তা বুঝে উঠতে পারেন না। এবার মেনে চলুন এই বিশেষ টিপস।

Web Desk - ANB | Published : Dec 27, 2022 7:22 AM IST

বাড়তি ওজন নিয়ে সকলেই থাকেন চিন্তিত। বাড়তি মেদ ঝড়িয়ে ফেলতে চলে কঠিন পরিশ্রম। কঠিন এক্সারসাইজ, নিয়মিত খাওয়া দাওয়া কিংবা কেউ ডায়েটের নামে অর্ধেক খেয়ে থাকেন। এই সব করতে গিয়ে ওজন কমে ঠিকই। কিন্তু, একবার মেদ কমে গেলে কী করবেন তা অনেকে বুঝে উঠতে পারেন না। মেদ কমার পর পুরনো ডায়েট চার্ট ফলো করবেন কিংবা এক্সারসাইজ করবেন নাকি আবার আগে ডায়েটে ফিরে যাবেন তা বুঝে উঠতে পারেন না। এবার মেনে চলুন এই বিশেষ টিপস।

ওজন কমে গেল মানে আপনি ব্যায়াম বন্ধ করে দেবেন এমন করা উচিত নয়। ওজন কমার পরও ব্যায়াম করে যাওয়া উচিত। কঠিন এক্সারসাইজ না করলেও ব্যায়াম বন্ধ করবেন না। ব্যায়াম করলে শুধু ওজন কমে তা নয়। সঙ্গে শরীর থাকে সুস্থ। তাই নিয়মিত ব্যায়াম চালিয়ে যান। তাছাড়া রোজ হাঁটতে পারেন। নিয়মিত ৩০ থেকে ৪০ মিনিট পর্যন্ত হাঁটুন। এতে হাঁটুর ও পেশি থাকবে শক্ত। মেনে চলুন এই বিশেষ টিপস।

Latest Videos

ওজন দেখুন নিয়ম করে। প্রতিটি ব্যক্তির নিয়মিত নিজের ওজনের দিকে খেয়াল রাখা দরকার। এতে ওজন বাড়লে তা চোখে পড়বে। আপনি নিজে থাকবেন সতর্ক। এতে মিলবে উপকার।

পুষ্টিকর খাবার খান নিয়ম করে। ওজন কমে গেলে কী করবেন তা অনেকেই ঠিক করে উঠতে পারেন না। ওজন কমাতে হোক কিংবা সুস্থ থাকতে সকলেরই উচিত পুষ্টিকর খাবার খাওয়া। তাই রোজের খাদ্যতালিকায় রাখুন প্রোটিন, ক্যালসিয়াম থেকে শুরু করে ফাইবার-সহ সকল পুষ্টিকর উপাদান। এতে মিলবে উপকার। মেনে চলুন এই বিশেষ টিপস। এতে ওজন যেমন থাকবে নিয়ন্ত্রণে, তেমনই শরীর থাকবে সুস্থ।

পরিমিত ক্যালোরি খান প্রতিদিন। এই ভুল করবেন না। রোজ আপনার চেহারা অনুসারে যতটা ক্যালোরি গ্রহণ প্রয়োজন ততটাই খান। এতে শরীর খাকবে সুস্থ। তেমনই ওজন কখনও বৃদ্ধি পাবে না। মেনে চলুন এই বিশেষ টিপস।

ওজন সঠিক রাখতে চাইলে রোজ সঠিক সময় খাবার খান। এই ভুল একেবারে নয়। রোজ ব্রেকফাস্ট থেকে শুরু করে ডিনার সঠিক সময় করুন। এতে শরীর থাকবে সুস্থ। সঙ্গে ওজন থাকবে নিয়ন্ত্রণে মেনে চলুন এই বিশেষ টিপস। সঙ্গে প্রতিদিন দিনের শুরুতে খান ডিটক্স ওয়াটার। এতে ওজন নিয়ন্ত্রণে থাকার সঙ্গে শরীর থাকবে সুস্থ।

 

আরও পড়ুন-

Covid19 Nasal Vaccine কি এবং এটি কিভাবে কাজ করে, জেনে নিন এই বুস্টার ডোজ দিয়ে বিপদ কতটা এড়ানো যাবে

মেয়েরা ছেলেদের তুলনায় বেশি সহানুভূতিশীল, অন্যের মনের ভাবনা বুঝতে পারেন তারা, তথ্য মিলল সমীক্ষায়

বর্ষশেষের পার্টিতে সকলের নজর থাক আপনার ওপর, রইল পার্টির স্টাইল গাইড, দেখে নিন এক ঝলকে

Share this article
click me!

Latest Videos

প্রতিবাদের সুর হল আরও তীব্র! আরও কর্মসূচির ঘোষণা জুনিয়র চিকিৎসকদের গণ কনভেনশনে | RG Kar Protest
Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু
Amta-য় বন্যা কবলিত মানুষদের পাশে সুকান্ত! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য | Howrah | Amta
Suvendu Adhikari : অভিষেককে কার্বাইটে পাকানো কাঁঠালের সঙ্গে তুলনা শুভেন্দুর, দেখুন কী বললেন তিনি
'বাংলায় এবার শুধু চাকরিই চাকরি' দেখুন কী বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় | Mamata Banerjee