Asianet News BanglaAsianet News Bangla

Weight Loss Tips: রোজ ঘুম থেকে উঠে এই তিনটে কাজ করুন, কথা দিচ্ছি পেটের চর্বি গলে যাবে

 পেটের জমা চর্বি অসুস্থতার কারণ হয়ে দাঁড়ায় একটা সময় পরে। আর সেই কারণেই আর পেটের বাড়তি মেদ যদি ঝরিয়ে ফেলতে চান তাহলে অবশ্যই এই খালি পেটে অবশ্যই প্রতিদিন এই চারটি ব্যায়াম করুন। 

Weight Loss Tips Do these 3 things every morning on an empty stomach and the belly fat will melt bsm
Author
Kolkata, First Published Aug 12, 2022, 9:20 PM IST

শুধু ডায়েট নয় পেটের বাড়তি চর্বি কমিয়ে ফেলতে আপনাকে অবশ্যই ব্যায়াম করতে হবে। তবে যখন তখন করলেই হবে না। রোগ ঘুম থেকে উঠে খালি পেটে করতে হবে এই চারটি ব্যায়াম। তাহলেও মাখনের মত গলে যাবে পেটের চর্বি। 

পেটের চর্বি নিয়ে অনেকেই চিন্তিত। পেটের জমা চর্বি অসুস্থতার কারণ হয়ে দাঁড়ায় একটা সময় পরে। আর সেই কারণেই আর পেটের বাড়তি মেদ যদি ঝরিয়ে ফেলতে চান তাহলে অবশ্যই এই খালি পেটে অবশ্যই প্রতিদিন এই চারটি ব্যায়াম করুন। 

চারটি ব্যায়াম হলঃ
ক্রাঞ্চঃ
পেটের চর্বি কমাতে ক্রাঞ্চস খুবই কার্যকরী ব্যায়াম। আমরা যখন চর্বি বার্নিং ব্যায়ামের কথা বলি, তখন ক্রাঞ্চের নাম শীর্ষে চলে আসে। এটি করাও খুব সহজ। এটি করার জন্য, আপনি আপনার হাঁটু বাঁকিয়ে এবং আপনার পা মাটিতে সমতল করে শুয়ে থাকুন, এখন আপনার হাত উপরে তুলুন এবং তারপরে সেগুলিকে মাথার পিছনে রাখুন, এখন আপনার উপরের পিঠটি অর্ধেক সামনে কাত করুন, এটি ১০ ​​থেকে ১৫ বার করুন। পেটের মেদ থেকে মুক্তি পাবেন।

জুম্বা
মজাদার ওয়ার্কআউট আপনার স্বাস্থ্যের জন্য বিস্ময়কর কাজ করতে পারে। জুম্বা ওয়ার্কআউট উচ্চ তীব্রতা ব্যায়াম। এটি রক্তে শর্করার মাত্রা কমিয়ে এবং পেটের চর্বি দ্রুত গলিয়ে কাজ করে। তাই আপনি যদি আপনার পেটের চর্বি থেকে মুক্তি পেতে চান তবে আজ থেকে এটি আপনার রুটিনে অন্তর্ভুক্ত করুন।

সাইকেল চালান 
সাইকেল চালানো পেটের চর্বি ঝরিয়ে ফেলার একটি কার্যকর উপায়। সাইকেল চালানো আপনার উরু এবং কোমরের ওজন কমায়। এমন পরিস্থিতিতে প্রতিদিন খালি পেটে সাইকেল চালিয়ে পেটের চর্বি থেকে সহজেই মুক্তি পেতে পারেন।

এর সঙ্গে যদি প্রতিদিন নিয়মিত এক হাজার পা হাঁটতে পারেন তাহলে তো আর কথাই নেই। দিনভর ফুরফুরে থাকবেন। আপ পাটের বাড়তি মেদ জমবে না।

আরও পড়ুনঃঅনুব্রত মণ্ডল গ্রেফতার হতেই স্বমহিমায় প্রতিপক্ষ কাজল শেখ, রোগা সিংহের ছবি ঘিরে তুমুল বিতর্ক

আরও পড়ুনঃ 'ছেলের বিয়ে হবে না', ডার্লিংস দেখে রেগে গিয়ে কেন এমন বলেছিলেন অভিনেতা বিজয়ের মা

আরও পড়ুুনঃ সাবধান! ১২ অগাস্ট থেকে শুরু হচ্ছে পঞ্চক, অশুভ শক্তির প্রভাব এড়াতে এগুলি করুন পাঁচ দিন

Follow Us:
Download App:
  • android
  • ios