ব্রেকফাস্ট তৈরির সময় মাথায় রাখুন এই বিশেষ টিপস, ওজন কমার সঙ্গে শরীর থাকবে সুস্থ, রইল উপায়

ব্রেকফাস্টে রাখুন পুষ্টিকর খাবার। একদিকে যেমন মুক্তি পাওয়া সম্ভব যাবতীয় রোগ থেকে তেমনই কমবে ওজন। ব্রেকফাস্ট তৈরির সময় মাথায় রাখুন এই বিশেষ কয়টি টিপস। জেনে নিন কোন উপায় সুস্থ থাকা সম্ভব।

Sayanita Chakraborty | Published : Oct 30, 2022 3:04 AM IST

শরীর সুস্থ রাখতে ও ওজন কমাতে প্রয়োজন সঠিক ডায়েট রুটিন মেনে চলা। সঠিক খাদ্যাভ্যাস সুস্থ থাকতে সাহায্য করে। রোজ পুষ্টিকর খাবার খেলে একদিকে যেমন মুক্তি পাওয়া সম্ভব যাবতীয় রোগ থেকে তেমনই কমবে ওজন। এবার সুস্থ থাকার উদ্যোগ দিন দিনের শুরু থেকে। ব্রেকফাস্ট তৈরির সময় মাথায় রাখুন এই বিশেষ কয়টি টিপস। জেনে নিন কোন উপায় সুস্থ থাকা সম্ভব।

ফাইবার যুক্ত খাবার খান ব্রেকফাস্টে। মেনে চলুন এই বিশেষ টিপস। রোজ জলখাবারে এমন খাবার খান যাতে ফাইবার থাকবে এতে শরীর থাকবে সুস্থ। একদিকে যেমন রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পাবে তেমনই ফাইবার যুক্ত খাবার ওজন কমাতে সাহায্য করবে।

Latest Videos

 

ব্রেকফাস্টে চেষ্টা করুন চিনি যুক্ত খাবার খাবেন না খেতে। চিনি যুক্ত খাবার যতটা পারবেন কম খান। চিনিতে থাকা একাধিক ক্ষতিকারণ উপাদান শরীরের জন্য মোটেও উপযুক্ত নয়। আর ওজন কমাতে চাইলে সবার আগে বাদ দিন চিনি। চিনি খেতে ওজন বৃদ্ধি পায়। মেনে চলুন এই বিশেষ টোটকা

 

ব্রেকফাস্টে অবশ্যই পেট ভরে খাবার খান। দিনের শুরুর খাবার খুবই গুরুত্বপূর্ণ। ব্রেকফাস্টে রাখুন পুষ্টিকর খাবার। যা খেতে পেট ভর্তি থাকার সঙ্গে এনার্জি বৃদ্ধি পাবে। এতে সারাদিন সব কাজে উদ্যম পাবেন।

প্রসেসড ফুড খাবেন না ভুলেও। অনেকেই ব্রেকফাস্টে প্রসেসড ফুড খেয়ে থাকেন। এই ভুল একেবারে নয়। প্রসেসড ফুড খেলে তৈরি হয় একাধিক শারীরিক জটিলতা। সঙ্গে বৃদ্ধি পায় ওজন। তাই মেনে চলুন এই বিশেষ টিপস। ভুলেও খাবেন না প্রসেসড ফুড।

তেমনই রোজ জলখাবারে খেতে পারেন ওটস। খেতে পারেন একটি করে ডিম। সঙ্গে খান ব্রাউন ব্রেড। চাইলে পোহা খেতে পারেন এই সময়। এমন খাবার খান যা স্বাস্থ্যের উন্নতি ঘটাবে। তেমনই দিন শুরু করুন ডিটক্স ওয়াটার দিয়ে। দিনের শুরুতে খেতে পারেন লেবু মধুর জল। কিংবা খেতে পারেন জিরের জল। ওজন কমাতে চাইলে দিন শুরু করুন ডিটক্স ওয়াটার দিয়ে। এতে দ্রুত মিলবে উপকার। ডিটক্স ওয়াটার শরীরের সকল টক্সিনে বের করে দেয়। এতে শরীর সুস্থ থাকে। তেমনই একান্ত ডিটক্স ওয়াটা না খেতে পারলে খেতে পারলে খালি পেটে জল খান। এতেও মিলবে সমান উপকার। মেনে চলুন এই সকল বিশেষ টিপস।

 

আরও পড়ুন- ছট পুজোয় পুরোহিত লাগে না, কারণ জানলে অবাক হবে আপনিও

আরও পড়ুন- ঢোক গিলতে কষ্ট হচ্ছে ,ওষুধ ছাড়াই জব্দ করুন টনসিলের ব্যথা, রইল অব্যর্থ ঘরোয়া প্রতিকার

আরও পড়ুন- ত্বককে ময়েশ্চরাইজ করতে রইল বিশেষ ১০টি প্যাকের হদিশ, জেনে নিন কীভাবে বানাবেন ফেসপ্যাক

 

 

Share this article
click me!

Latest Videos

'জামাকাপড় না কিনে একটা মেরুদণ্ড কিনুন' কুলতলী গিয়ে পুলিশকে চরম তিরস্কার Sukanta-র | Kultali Incident
জয়নগর কাণ্ডে বড় আপডেট! দেখুন সরাসরি | Jaynagar | Bangla News | Asianet News Bangla
'আমরা এর প্রতিশোধ নেব' কলকাতার নিউ মার্কেট পুজো উদ্বোধনে এসে হুঙ্কার শুভেন্দুর | Suvendu Adhikari
'বিচার না পাওয়া পর্যন্ত আন্দোলন চলবে', এশিয়ানেট নিউজ বাংলার মুখোমুখি হয়ে জানালেন Minakshi Mukherjee
বড় আপডেট কুলতলী কাণ্ডে! দেখুন সরাসরি | Asianet News Bangla