Health Tips:রসুনের পাঁচ স্বাস্থ্য উপকারিতা, শীতকালে যৌনশক্তি বাড়াতে এটি গুরুত্বপূর্ণ

শীতকালে সুপারফুড হল রসুন। এটি অত্যান্ত স্বাস্থ্যকর। জরসর্দির মত সাধারণ সমস্যা থেকে মুক্তি দেয়। রোগ নিরাময়ের জন্য গুরুত্বপূর্ণ।

 

Saborni Mitra | Published : Nov 6, 2023 11:55 AM IST

18
রসুনের উপকারিতা

শীতকালে রসুন অত্যান্ত উপকারী। মশলা হিসেবে ভারতীয় রান্নায় ব্যবহার করা হয়। রোগ প্রতিরোধ গুরুত্বপূর্ণ রসুন।

28
শীতকালে দৈন্দদিন রুটিনে রসুন

রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী করতে আর সর্দিকাশি থেকে মুক্তি দিয়ে রসুন কার্যকারী। শীতকালে প্রতিদিন একটি করে রসুন খেলে এই সমস্যা থেকে রেহাই পাওয়া যায়।

38
কাঁচা রসুনের গুণ

কাঁচা রসুন স্বাস্থ্যের জন্য উপকারী। অ্যান্টি-বায়োটিক, অ্যান্টি-ভাইরাল এবং অ্যান্টি-ফাঙ্গাল হিসেবে রসুন ব্যবহার করা হয়।

48
রসুনে খণিজ পদার্থ

রসুনে ম্যাঙ্গানিজ, পটাসিয়াম, আয়রন, ক্যালসিয়াম এবং ভিটামিনের মতো অনেক পুষ্টি উপাদান রয়েছে

58
রসুনের গুণ

শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে রসুন খুবই কার্যকরী। এছাড়াও রসুন কোলেস্টেরল নিয়ন্ত্রণে রাখে, যার ফলে হৃদরোগ থেকে দূরে থাকে।

68
রসুন গরম

রসুন একটি গরম খাবার। তাই শীতকালে এটি খাওয়া হলে শরীরকে গরম করে। রসুন সর্বদা সরিষার তেলের হালকা করে ভেজে খাওয়া হয়। রান্না করলে এর তিক্তরা কমে যায়।

78
যৌনতায় রসুন

রসুনে অ্যালিসিন থাকে। সেই কারণে এটি পুরুষ আর মহিলাদের যৌনাঙ্গে রক্তের প্রবাহ বাড়ায়। তবে এটি রাতারাতি কাজ করে না। প্রিতি মাসে এক দিন নিয়মিত রসুন খেলে কামশক্তি বাড়াতে সাহায্য করে।

88
রসুনের পাঁচ উপকারিতা

রসুন হার্টের রোগের ঝুঁকি কমায়। একটি খেলে কোলেস্টেরল কমায়। ওজন নিয়ন্ত্রণে রসুন রীতিমত কার্যকর। রসুনে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। যার কারণে এটি খেলে চর্বি কমে যায়। ফুসফুস সুস্থ রাখার জন্য রসুন উপকারী।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos