ভিটামিন ডি-র অভাব পূরণ করতে ভরসা রাখুন এই কয়টি পানীয়ের ওপর, রইল উপকারী খাবারের হদিশ

ভিটামিন ডি-র অভাব পূরণ করতে ভরসা রাখুন এই কয়টি পানীয়ের ওপর, রইল উপকারী খাবারের হদিশ। নিয়মিত এমন কয়টি জুস পান করুন। এতে শরীরে ভিটামিন ডি-র অভাব দূর হবে। জেনে নিন কোন কোন পানীয় উপকারী।

Web Desk - ANB | Published : Apr 10, 2023 3:29 AM IST

নানা শারীরিক জটিলতায় ভুগছেন অনেকেই। ঠান্ডা লাগা, জ্বর, কাশি, পেটের সমস্যা চলতে থাকে। গরমের সময় দেখা দিতে শুরু করে নানান সমস্যা। এবার সমস্যা থেকে মুক্তি পেতে ভিটামিন ডি এর ঘাটতি পূরণ করুন। সুস্থ থাকতে সঠিক খাবার খাওয়ার প্রয়োজন। আজ রইল কয়টি পানীয়ের হদিশ। ভিটামিন ডি-র অভাব পূরণ করতে ভরসা রাখুন এই কয়টি পানীয়ের ওপর, রইল উপকারী খাবারের হদিশ। নিয়মিত এমন কয়টি জুস পান করুন। এতে শরীরে ভিটামিন ডি-র অভাব দূর হবে। জেনে নিন কোন কোন পানীয় উপকারী।

কমলালেবুর শরবত- খেতে পারেন কমলালেবুর শরবত। এটি ভিটামিন ডি-তে পূর্ণ। এতে আছে ভিটামিন সি। এটি শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা উন্নত করে। নিয়ম করে কমলালেবুর শরবত খেলে মিলবে উপকার।

গরুর দুধ- নিয়ম করে গরুর দুধ পান করুন। এটি ভিটামিন ডি ও ভিটামিন সি পূর্ণ। শরীর সুস্থ রাখতে গরুর দুধ বেশ উপকারী। এটি রোগ প্রতিরোধ ক্ষমতা উন্নত করে। মেনে চলুন এই বিশেষ টিপস।

দই বা লস্যি- নিয়ম করে খেতে পারেন দই বা লস্যি। এটি ভিটামিন ডি-তে পূর্ণ। এটি যেমন রোগ প্রতিরোধ ক্ষমতা উন্নত করে তেমনই রোজ লই বা লস্যি খেলে শরীর থাকবে সুস্থ। গরমের সময় স্বাস্থ্য জটিলতা দূর হবে। মেনে চলুন এই সকল বিশেষ টিপস।

সয়া মিল্ক- নিয়ম করে খেতে পারেন সয়া মিল্ক। এটি ভিটামিন ডি পূর্ণ। এটি শরীর সুস্থ রাখে। রোগ প্রতিরোধ ক্ষমতা করে উন্নত। তেমনই যে কোনও স্বাস্থ্য জটিলতা থেকে দেয় মুক্তি। মেনে চলুন এই সকল বিশেষ টিপস।

গাজরের জুস- নিয়ম করে খেতে পারেন গাজরের জুস। ভিটামিন ডি-র অভাব দূর করতে গাজর বেশ উপকারী। এটি শরীর রাখে সুস্থ। দূর করে নানান জটিলতা। ওজন কমাতেও খেতে পারেন এটি।

এবার থেকে শরীর সুস্থ রাখতে ও রোগ প্রতিরোধ ক্ষমতা উন্নত করতে সঙ্গে স্বাস্থ্য জটিলতা দূর করতে নিয়ম করে খান এই কয়টি জুসের মধ্যে একটি। এটি শরীর রাখবে সুস্থ। সঙ্গে দূর হবে ভিটামিন ডি-র অভাব। মিলবে একাধিক স্বাস্থ্য জটিলতা থেকে মুক্তি। সঙ্গে গরমের সমস্যা থেকেও মুক্তি পেতে পারেন এই সকল পানীয়ের দরুন। তাই নিয়মিত খান এই কয়টি পানীয়ের মধ্যে একটি।

 

আরও পড়ুন

উচ্চ রক্তচাপ একটি নীরব ঘাতক, ৪৬ শতাংশ মানুষ জানেন না যে তারা এই সমস্যায় ভুগছেন মত বিশেষজ্ঞদের

প্রবল গরমে ঘামাচি-চুলকানি থেকে বাঁচতে রইল পাঁচটি আয়ুর্বেদিক টোটকা, বাড়িতেই তৈরি করতে পারবেন

জল নিবেদন করলেই অদৃশ্য হয়ে যায় শিবলিঙ্গ! জেনে নিন এই মন্দিরের গভীর রহস্য

Share this article
click me!