শীতের মরশুমে সুস্থ থাকতে নিয়মিত এই তিন ডিটক্স চা খেতে পারেন, দেখে নিন কেমন উপায় মিলবে উপকার

রইল তিনটি ডিটক্স চায়ের হদিশ। শরীর সুস্থ রাখতে, চুল ও ত্বকের সমস্যা দূর করতে চা খান। জেনে নিন কোন উপায় মিলবে উপকার।

Sayanita Chakraborty | Published : Jan 14, 2023 5:42 AM IST

শীতের মরশুমে দেখা যায় একের পর এক শারীরিক জটিলতা। এই সময় সর্দি, কাশি থেকে শুরু করে পেটের সমস্যায় ভোগেন অনেকে। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে এবার চা খান। আজ রইল তিনটি ডিটক্স চায়ের হদিশ। শরীর সুস্থ রাখতে, চুল ও ত্বকের সমস্যা দূর করতে চা খান। জেনে নিন কোন উপায় মিলবে উপকার।

আদা, জোয়ান, লেবু দিয়ে বানিয়ে নিন চা। একটি পাত্রে জল নিন। তাতে আদার টুকরো ও জোয়ান দিয়ে সারা রাত ভিজিয়ে রাখুন। সকালে এটি গরম করে নিন। মেশান চা পাতা। এবার ছেঁকে নিয়ে তাতে পাতিলেবুর রস মেশান। ভালো করে মিশিয়ে নিন। এই চা গরম গরম পান করলে মিলবে উপকার।

দারুচিনি, লবঙ্গ ও গ্রিন টি দিয়ে বানিয়ে নিন চা। একটি পাত্রে জল নিন। এবার তা ফুটতে শুরু করলে দারুচিনি ও লবঙ্গ দিন। ফুটে গেলে তা ছেঁকে নামিয়ে নিন। এবার তাতে গ্রিন টি-র ব্যাগ ডুবিয়ে দিন। তৈরি করে নিন দারুচিনি, লবঙ্গ ও গ্রিন টি দিয়ে চা। এতে মিলবে উপকার। প্রতিদিন এই চা খেলে মিলবে উপকার।

আমলা ও আদার চা বানাতে পারেন। আদার গুঁড়ো (১ চা চামচ), আমলকি গুঁড়ো (১ চা চামচ), নুন (পরিমাণ মতো), মধু (১ চা চামচ)। পাত্রে জল নিন। তা গরম হলে তাতে আদা ও আমলকি গুঁড়ো দিন। সামান্য নুন দিন। ভালো করে ফুটিয়ে নিন. এবা তা নামিয়ে তাতে মধু দিন। প্রতিদিন খেতে পারেন এই চা।

এবার থেকে মেনে চলুন এই সকল বিশেষ টিপস। এই সময় সুস্থ থাকতে কেউ একাধিক গরম জামা পরছেন। তো কেউ খাদ্যতালিকায় আনছেন বদল। তা সত্ত্বেও নানান সমস্যা লেগেই আছে। শীতের মরশুমে ঠান্ডা লাগার সমস্যা নতুন নয়। সর্দি, কাশি থেকে শুরু করে জ্বর এর সঙ্গে গলার ইনফেকশন এমনকী সারাদিন বারে বারে নাক দিয়ে জল পড়ার সমস্যা লেগেই রয়েছে। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে নিয়মিত চা খান। এই কয়টি চায়ের মধ্যে একটি বেছে নিন। এতে মিলবে উপকার। শীতের মরশুমে সুস্থ থাকতে নিয়মিত এই তিন ডিটক্স চা খেতে পারেন। এই উপায় শরীর থাকবে সুস্থ। দ্রুত মিলবে উপকার। এবার থেকে মেনে চলুন এই বিশেষ পদ্ধতি। 

 

আরও পড়ুন-

মকর সংক্রান্তিতে বানিয়ে নিন তিলের নাড়ু থেকে ভাপা পিঠে, রইল কয়টি বিশেষ পদের হদিশ

ত্বক ও চুলের সমস্যায় নাজেহাল, টি-ট্রি অয়েলের ব্যবহার জানলে চমকে যাবেন

মকর সংক্রান্তির দিন শুভেচ্ছা জানান সকলকে, রইল ১০টি শুভেচ্ছা বার্তার হদিশ

 

Share this article
click me!