সকালে নিয়মিত এই কয়টি যোগা করুন, সব কাজে মিলবে এনার্জি, দিন কাটবে ভালো ভাবে

রইল পাঁচটি বিশেষ ব্যায়ামের কথা। রোজ সকালে এই পাঁচটি ব্যায়াম করুন। এতে দূর হবে যাবতীয় শারীরিক সমস্যা। তেমনই সব কাজে আসবে উদ্যোগ। জেনে নিন কী কী।

Web Desk - ANB | Published : Nov 21, 2022 2:13 AM IST

শারীরিক ও মানসিক উভয় স্বাস্থ্য ভালো রাখতে নিয়মিত ব্যায়াম করার পরামর্শ দিয়ে থাকেন বিশেষজ্ঞরা। রোজ অন্তত ৩০ মিনিট শরীরচর্চা শরীর রাখবে সুস্থ। তেমনই সব কাজে আসে উদ্যোগ। আজ রইল পাঁচটি বিশেষ ব্যায়ামের কথা। রোজ সকালে এই পাঁচটি ব্যায়াম করুন। এতে দূর হবে যাবতীয় শারীরিক সমস্যা। তেমনই সব কাজে আসবে উদ্যোগ। জেনে নিন কী কী।

রোজ ৩০ থেকে ৪০ মিনিট হাঁটুন। দু হাত ছেড়ে জোড়ে হাঁটুন। এতে মিলবে উপকার। বিশেষজ্ঞের মতে, রোজ প্রতি ব্যক্তির আধ ঘন্টা করে দিনে দুবার হাঁটুন। এতে মিলবে উপকার।

রোজ সকাল জাম্পিং জ্যাক এক্সারসাউজ করুন। যারা মেদ কমাতে চাইছেন, তাদের জন্য এই এক্সারসাইজ খুবই উপকারী। এতে শরীরের সকল অঙ্গ প্রত্যঙ্গের ওপর ভালো প্রভাব পড়বে। সারাদিন থাকবেন সুস্থ। তেমনই সব কাজে উদ্যোগ আসবে। মেনে চলুন এই বিশেষ টিপস।

রোজ স্কোয়ার্ট করতে পারেন। এই এক্সারসাইজ শরীর রাখে সুস্থ সঙ্গে পেশি শক্ত করে। শরীরে সকল রক্তচলাচল ঠিক হয় এর গুণে। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। রোজ ২ থেকে ৩ সেট করে স্কোয়ার্ট করুন। এতে শরীর থাকবে সুস্থ।

করতে পারেন প্ল্যাঙ্ক। যার বাড়তি মেদ কমাতে চান তাদের জন্য সেরা এক্সারসাইজ হল প্ল্যাঙ্ক। এতে শরীর থাকবে সুস্থ। রোজ সকালে নিজের জন্য সময় বের করুন। আর নিয়ম করে ব্যায়াম করুন। এতে দ্রুত মিলবে উপকার।

শরীরের সঙ্গে মানসিক স্বাস্থ্যও ভালো রাখা প্রয়োজন। তাই নিয়ম মেডিটেন করুন। এতে মানসিক স্বাস্থ্য ভালো থাকবে। মেজাজ পরিবর্তন বা খিটখিটে মেজাজের সমস্যা থেকে মিলবে মুক্তি। তেমনই স্ট্রেস থেকে মুক্তি মিলবে। বর্তমানে বহু মানুষ স্ট্রেসের শিকার। আর এই স্ট্রেসের কারণেই দেখা দেয় নানান রোগ। ডায়াবেটিস, প্রেসার, হাইপার টেনশনের মতো যাবতীয় সমস্যার কারণ হল এই স্ট্রেস। তাই মেনে চলুন এই বিশেষ টিপস। রোজ মেডিটেশন করুন। এতে মিলবে উপকার। তাই শরীর ও মন ভয সুস্থ রাখতে ভরসা করুন এই সকল উপদানের ওপর। এতে মিলবে উপকার। রোজ দিনের শুরু করুন শরীর চর্চা দিয়ে। অন্তত ৩০ মিনিচ বরাদ্দ করুন নিজের জন্য। সহজে মুক্তি মিলবে নানান শারীরিক জটিলতা থেকে। দ্রুত মিলবে উপকার। তাই রোজ সকালে এই সকল যোগা করুন। শরীর থাকবে সুস্থ। 

 

আরও পড়ুন-

শারীরিক সুস্থতা বজায় রাখতে খাদ্যাভ্যাসে আনুন এই কয়টি পরিবর্তন, দেখে নিন কী কী

অ্যালোপেসিয়া রোগ কী, যে রোগে অতিরিক্ত চুল পড়া শুরু হয় আছে আরও লক্ষণ

মেনে চলুন এই সকল বিশেষ টিপস, অ্যাংজাইটি সমস্যা থেকে মুক্তি মিলবে দ্রুত, জেনে নিন কী করবেন

Share this article
click me!