ঘুমোনোর আগে এই একটা অভ্যাস শুক্রাণুর সংখ্যা বাড়াবে দ্বিগুণ হারে! জেনে নিন পুরুষরা

আজকাল নারী-পুরুষ উভয়েই প্রজনন সমস্যায় ভুগছে। এর কারণ অনিয়মিত জীবনযাপন এবং ভুল খাদ্যাভ্যাস। উর্বরতা বিশেষজ্ঞরা বিশ্বাস করেন যে শরীরের তাপমাত্রা বৃদ্ধি প্রজনন সমস্যা বাড়াতে পারে।

Parna Sengupta | Published : Feb 5, 2024 12:43 PM IST

আজকাল নারী-পুরুষ উভয়েই প্রজনন সমস্যায় ভুগছে। এর কারণ অনিয়মিত জীবনযাপন এবং ভুল খাদ্যাভ্যাস। উর্বরতা বিশেষজ্ঞরা বিশ্বাস করেন যে শরীরের তাপমাত্রা বৃদ্ধি প্রজনন সমস্যা বাড়াতে পারে। ঘুমানোর সময় খুব আঁটোসাঁটো পোশাক পরলে তা আপনার শরীরের অঙ্গ-প্রত্যঙ্গে তাপ বেড়ে যায়। এই কারণে, শুক্রাণুর সংখ্যা এবং শুক্রাণুর গুণমান উভয়ই খারাপ হতে পারে। আসুন জেনে নিই শুক্রাণুর মান উন্নত করতে কী কী বিষয় মাথায় রাখা জরুরি।

আঁটোসাঁটো পোশাক পরবেন না

রাতে ঘুমানোর সময় আঁটোসাঁটো পোশাক পরবেন না। এছাড়াও, দিনের বেলা টাইট প্যান্ট বা অন্তর্বাস পরা এড়িয়ে চলুন। অন্যথায় এটি আপনার শুক্রাণুর সংখ্যাকেও প্রভাবিত করতে পারে।

শুক্রাণুর সংখ্যা বৃদ্ধি

আঁটোসাঁটো পোশাক পরে ঘুমালে শুক্রাণুর সংখ্যা কমে যায় কিনা তা নিয়ে কোনো গবেষণা হয়নি। কিন্তু, অনেক গবেষণা বলে যে এটি শরীরের অনেক উপকার দেয়। এর মধ্যে শুক্রাণুর সংখ্যা বৃদ্ধিও অন্তর্ভুক্ত। নগ্ন হয়ে ঘুমালে শরীরকে সম্পূর্ণ প্রশান্তি দেয়। আপনার শরীর যত সুস্থ, আপনার শুক্রাণুর সংখ্যা তত ভাল হবে।

শুক্রাণুর স্বাস্থ্যের উন্নতি ঘটায়

নগ্ন হয়ে ঘুমালে আপনার শরীরের তাপমাত্রা ঠান্ডা থাকে। যদিও সুনির্দিষ্ট সিদ্ধান্তে উপনীত হওয়ার জন্য নগ্ন ঘুমের বিষয়ে আরও গবেষণা করা দরকার, কিছু গবেষণা পরামর্শ দেয় যে নগ্ন হয়ে ঘুমানো শুক্রাণুর স্বাস্থ্যের উন্নতি করতে পারে।

রাতে উলঙ্গ হয়ে ঘুমানোর উপকারিতা?

১. কাপড় ছাড়া ঘুমানো সংক্রমণের ঝুঁকি কমায় এবং যোনি স্বাস্থ্যের উন্নতি করে।

২. রাতে উলঙ্গ হয়ে ঘুমালে শরীরে মেটাবলিজম দ্রুত হয়, যা ওজন কমাতে সাহায্য করে।

৩. এটি আপনার পুরো শরীরকে শিথিল করে, যা আপনাকে ভালো ঘুম দেয়।

৪. কাপড় ছাড়া ঘুমালে আপনার শরীরের রক্ত সঞ্চালন উন্নত হয়, যা অনেক রোগের ঝুঁকি কমায়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!