এক মগ জলের গুণে চুল হবে সিল্কি, জেনে নিন কীভাবে সম্ভব, রইল সহজ টোটকার হদিশ

কেউ চুল সিল্কি করার হেয়ার প্যাক লাগিয়ে থাকেন তো কেউ ব্যবহার করেন সেরাম। এবার চুল সিল্কি করতে ১ মগ জল ঢালুন। অবাক লাগলেও এমনটাই সত্যিই। শ্যাম্পু ও কনডিশনার ব্যবহারের পর এক মগ জল ঢালুন। এতে মেশান বিশেষ কয়টি জিনিস। জেনে নিন কী করবেন। 

Web Desk - ANB | / Updated: Jun 18 2022, 06:30 AM IST

সিল্কি চুল কে না চায়। চুল সিল্কি করতে আমরা কত রকম প্রোডাক্ট ব্যবহার করে থাকি। কেউ চুল সিল্কি করার হেয়ার প্যাক লাগিয়ে থাকেন তো কেউ ব্যবহার করেন সেরাম। এবার চুল সিল্কি করতে ১ মগ জল ঢালুন। অবাক লাগলেও এমনটাই সত্যিই। শ্যাম্পু ও কনডিশনার ব্যবহারের পর এক মগ জল ঢালুন। এতে মেশান বিশেষ কয়টি জিনিস। জেনে নিন কী করবেন। 

ভিনিগার মেশানো জল দিয়ে চুল ধুয়ে নিন। এক মগ জলে ১ চামচ ভিনিগার ঢালুন। শ্যাম্পু ও কনডিশনার ব্যবহারের পর এই ভিনিগার মেশানো জলে চুল ধুয়ে নিন। তা আলতো করে মুছে ফেলুন। এতে চুল হবে সিল্কি ও চকচকে। 

অ্যাপেল সিডার ভিনিগার মেশানো জলে চুল ধুয়ে নিন। এক মগ জলে ১ চামচ অ্যাপেল সিডার ভিনিগার ঢালুন। শ্যাম্পু ও কনডিশনার ব্যবহারের পর এই অ্যাপেল সিডার ভিনিগার মেশানো জলে চুল ধুয়ে নিন। এতে চুল হবে সিল্কি ও চকচকে। সঙ্গে দূর হবে চুল পড়ার সমস্যা। 

পাতিলেবুর গুণে চুল হবে সিল্কি। পাতিলেবুর রস মেশানো জলে চুল ধুয়ে নিন। এক মগ জলে ১ চামচ পাতিলেবুর রস দিয়ে ভালো করে মেশান। এবার এই জল দিয়ে চুল ধুয়ে নিন। এতে চুল হবে সিল্কি ও চকচকে। সঙ্গে দূর হবে চুল পড়ার সমস্যা। 

চুল সিল্কি করতে চাইলে ঘরোয়া প্যাকও ব্যবহার করতে পারেন। কলা ও মধু দিয়ে প্যাক বানাতে পারেন। মধু ও কলা দিয়ে প্যাক বানাতে পারেন। অর্ধেক কলা নিয়ে চটকে নিন। তাতে মেশান মধু। মিশ্রণটি চুলে লাগান। ১৫ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে চুল হবে। সপ্তাহে ১ দিন ব্যবহারে উপকার পাবেন। তেমনই দই ও অ্যালোভেরা দিয়ে প্যাক বানাতে পারেন। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। সেই অ্যালোভেরা জেলের সঙ্গে মেশান দই। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা চুলে লাগান। স্ক্যাল্প থেকে ডগা পর্যন্ত লাগান। তারপর শ্যাম্পু করে নিন। এতে চুল হবে সিল্কি। চুলের যত্ন নিতে এবার থেকে ব্যবহার করুন ঘরোয়া প্যাক। এই সকল প্যাকের গুণে চুল হবে সিল্কি। তেমনই, এক মগ জলের গুণেও চুল সিল্কি হতে পারে। জলে ভিনিগার অথবা অ্যাপেল সিডার ভিনিগার অথবা লেবুর রস মিশিয়ে নিন। 

আরও পড়ুন- Relationship Tips: সুখনিদ্রায় ব্যাঘাত কারণ হতে পারে বিচ্ছেদের, তাই মেনে চলুন এই তিনটি টিপস

আরও পড়ুন- এই ১০ উপায় ত্বকে ব্যবহার করুন মধু, বর্ষায় ত্বক হবে উজ্জ্বল, রইল ফেসপ্যাকের হদিশ

আরও পড়ুন- নতুন খাবার যোগ না করেও ডায়েট স্বাস্থ্যকর করে তোলা সম্ভব, রইল সহজ পাঁচটি উপায়
     

Share this article
click me!