দাগহীন নিখুঁত ত্বক পেতে হাতিয়ার করুন কনসিলার, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন

সময়ের অভাবে সব সময় ত্বকের যত্ন নেওয়া হয়ে ওঠে না। সেই কারণে, চোখের তলায় ডার্ক সার্কেল (Dark Circle), ব্রণ-র দাগ এমনকী, মুখে নানা রকম স্পট দেখা দেয়। এবার ত্বকের এই খুঁত ঢাকুন মেকআপে। ত্বকের যেকোও খুঁত ঢাকতে হাতিয়ার করুন কনসিলার (Concealer)। জেনে নিন কনসিলার কীভাবে ব্যবহার করবেন।    

Sayanita Chakraborty | Published : Mar 2, 2022 6:21 AM IST / Updated: Mar 02 2022, 11:53 AM IST

দাগহীন নিখুঁত ত্বক কার না পছন্দ। কিন্তু, সময়ের অভাবে সব সময় ত্বকের যত্ন নেওয়া হয়ে ওঠে না। সেই কারণে, চোখের তলায় ডার্ক সার্কেল (Dark Circle), ব্রণ-র দাগ এমনকী, মুখে নানা রকম স্পট দেখা দেয়। এবার ত্বকের এই খুঁত ঢাকুন মেকআপে। ত্বকের যেকোও খুঁত ঢাকতে হাতিয়ার করুন কনসিলার (Concealer)। জেনে নিন কনসিলার কীভাবে ব্যবহার করবেন।   

কনসিলার (Concealer) ব্যবহার করার আগে ত্বক ভালো করে পরিষ্কার করা দরকার। ত্বকের রোমকূপে নোংরা জমে থাকলে তাতে মেকআপ সহজে বসে না। তাই প্রথমে ত্বক ভালো করে পরিষ্কার করে নিন। এবার আঙুলের ডগায় প্রাইমার নিন। তা ত্বকে অল্প পরিমাণ করে লাগান। ভালো করে ব্লেন্ড করুন প্রাইমার। এবার লাগান কনসিলার। 

চোখের নীচে কালো দাগ (Black Spot) দূর করতে কনসিলার ব্যবহার করতে পারেন। হাতে কনসিলার নিয়ে তাতে মেশান কমলা অথবা হলুদ কালারের স্কিন কারেক্টর মেশান। ভালো করে মিশিয়ে নিয়ে তা চোখের নীচে লাগান। এই সময় আঙুলে করে কয়েক ফোঁটা চোখের নীচে দিন। তারপর তা ব্লেন্ড করুন। 

নাকের দুপাশে লালচে ভাব থাকে অনেকের। এই রেডনেস (Redness) দূর হবে কনসিলারের গুণে। নাকের দু ধারে কনসিলার লাগিয়ে নিয়ে ভালো করে ব্লেন্ড করুন। এমন ভাবে লাগাবেন যাতে তা ফুটে না ওঠে। তাহলে মেকআপ ভালো করে বসবে।  

অনেকেরই মুখে ত্বকে ব্রণ ও কালো দাগ থাকে। নানারকম প্রোডাক্ট ব্যবহার করেও অনেক সময় এই দাগ দূর হয় না। এক্ষেত্রে, কনসিলারের (Concealer) গুণে মুহূর্তে দূর হবে সকল দাগ। কনসিলার ব্রণ ও ব্রণর দাগের ওপর লাগান। কনসিলারের গুণে ত্বকের খুঁত চোখে পড়ে না। 

নিত্য নতুন প্রোডাক্ট (Products) কিনলেই হল না। তা সঠিক ভাবে ব্যবহার করা প্রয়োজন। কনসিলার (Concealer) ব্যবহারের ক্ষেত্রেও এই কথা মাথায় রাখতে হবে। কনসিলার ত্বকের ওপর লাগিয়ে তা ভালো করে সেট করতে হবে। কনসিলারের ওপর স্পঞ্জ ব্যবহার করে পাউডার করুন। স্পঞ্জে সামান্য পাউডার দিয়ে তা ত্বকে লাগান। সেটা কনসিলার লাগানোর স্থানগুলোতে ব্যবহার করুন। বাকি ত্বকের ব্রাশ দিয়ে পাউডার লাগান। এবার একে একে চোখের ও ঠোঁটের মেকআপ করুন। অনুষ্ঠানের কথা মাথায় রেখে বেছে নিন লিপস্টিকের (Lipstick) রঙ। 

আরও পড়ুন- গান্ধিজি-কে ডাকতেন 'মিকি-মাউস' বলে, মাত্র ১২ বছর বয়সেই জনপ্রিয়তা পান প্রথম মহিলা গভর্নর

আরও পড়ুন- Weight loss tips: চটজলদি ওজন কমাতে মেনে চলুন এই ১০ টোটকা, জেনে নিন কোন উপায় সমস্যা মিটবে

আরও পড়ুন- বিয়ের মরশুমে চিন্তা বাড়াচ্ছে সোনার দাম, কবে একটু স্বস্তা হবে সোনালি ধাতু, অপেক্ষায় আমক্রেতা

Share this article
click me!