জেনে নিন কীভাবে ত্বকের যত্নে ব্যবহার করবেন ভিটামিন ই ক্যাপসুল, রইল প্যাকের হদিশ

ত্বকের যত্নে অনেকেই ভিটামিন ই ক্যাপসুল ব্যবহার করে থাকেন অনেকে। ত্বকের একাধিক সমস্যা সমাধানে ভিটামিন ই ক্যাপসুল বেশ উপকারী। আজ জেনে নিন কীভাবে ব্যবহার করবেন এই ক্যাপসুল। রইল প্যাক তৈরির হদিশ। 

Sayanita Chakraborty | Published : Jul 28, 2022 10:19 AM IST

ত্বকের যত্নে অনেকেই ভিটামিন ই ক্যাপসুল ব্যবহার করে থাকেন অনেকে। ত্বকের একাধিক সমস্যা সমাধানে ভিটামিন ই ক্যাপসুল বেশ উপকারী। আজ জেনে নিন কীভাবে ব্যবহার করবেন এই ক্যাপসুল। রইল প্যাক তৈরির হদিশ। 

ত্বক উজ্জ্বল করতে দইয়ের সঙ্গে ব্যবহার করতে পারেন ভিটামিন ই ক্যাপসুল। একটি পাত্রে দই নিন। তাতে মেশান ভিটামিন ই ক্যাপসুল। এবার দিন পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে তা ত্বকে লাগান। শুকিয়ে ধুয়ে নিন। ত্বক হবে উজ্জ্বল। 

ব্রণর দাগ কমাতে ব্যবহার করুন ভিটামিন ই ক্যাপসুল। এতে রয়েছে অ্যান্টি অক্সিডেন্ট। যা ক্যাপসুল থেকে ভিটামিন ই তেল বের করে নিন। এবার তা সরাসরি দাগের ওপর দিন। মিলবে উপকার। ত্বকে ব্রণর দাগ দূর করতে বেশ উপকারী এই তেল। 

ডার্ক সার্কেল দূর করতে পারেন ভিটামিন ই ক্যাপসুল দিয়ে। ক্যাপসুল থেকে তেল বের করে নিন। তা সরাসরি চোখের নিচে লাগান। হালকা করে ম্যাসাজ করে নিন। ২ থেকে ৩ সপ্তাহ টানা ব্যবহারে মিলবে উপকার। ভিটামিন ই তেল ত্বকের জন্য বেশ উপকারী। চোখের তলার ডার্ক সার্কেল দূর করতে সাহায্য করে এটি। 

ত্বক উজ্জ্বল করতে ভিটামিন ই ক্যাপসুল দিয়ে প্যাক বানাতে পারে। প্রথমে পেঁপে পেস্ট করে নিন। এবার একটি পাত্রে পেঁপে নিন। তাতে মেশান মধু। মেশান ভিটামিন ই তেল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। 

পিগমেন্টেশন দূর করতে বেশ উপকারী ভিটামিন ই ক্যাপসুল। অলিভ অয়েলের সঙ্গে মেশান ভিটামিন ই ক্যাপসুল থেকে নিঃসৃত তেল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন মিলবে উপকার। 

শুষ্ক ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে ভিটামিন ই ক্যাপসুল লাগাতে পারেন। এটি পাত্রে মধু নিন। তাতে মেশান ভিটামিন ই তেল। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। সপ্তাহে তিন বার ব্যবহার করতে পারেন এটি। মিলবে উপকার। 

অ্যালার্জির সমস্যা থেকে মুক্তি পেতে পারেন ভিটামিন ই ক্যাপসুলের গুণে। নারকেল তেলের সঙ্গে ২টো ক্যাপসুল ও দুই ফোঁটা ল্যাভেন্ডার অয়েল মেশান। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মুখে লাগান। ৩০ থেকে ৬০ মিনিট পর মুখ ধুয়ে নিন। মিলবে উপকার।   

আরও পড়ুন- ত্বকের লাবণ্য বজায় রাখতে প্রতিদিনের ডায়েটে রাখুন এগুলি, জেনে নিন খাওয়ার পদ্ধতি

আরও পড়ুন- বাড়িতে সুগার টেস্ট করতে গিয়ে অজান্তেই এই ভুলগুলি করছেন না তো, সঠিক নিয়ম কি জানেন?

আরও পড়ুন- চুল পড়া বন্ধ হবে সহজ উপায়, রইল বিশেষ দুই টোটকা হদিশ, জেনে নিন কী করবেন
 

Share this article
click me!