পারফিউমের গন্ধ কীভাবে দীর্ঘস্থায়ী করবেন, জেনে নিন সেই ফান্ডা

  • দুর্গন্ধ থেকে মুক্ত রাখতে পারফিউম অত্যন্ত প্রয়োজনীয় উপকরণ 
  • শরীর থেকে  ঘাম কমে আসলেই পারফিউমের গন্ধ দীর্ঘস্থায়ী হবে   
  • পারলে পারফিউম কাছে রাখুন ও কিছুক্ষণ পরপর ব্যবহার করুন  
  • পারফিউমের ব্র্যান্ডের, একই সুবাস যুক্ত অন্য প্রসাধনীও ব্যবহার করুন 

Ritam Talukder | Published : Jan 4, 2020 12:33 PM IST

প্রত্য়েকের কাছেই   বডিস্প্রে, ডিওড্রেন্ট বা যেকোনও সুগন্ধি খুব প্রয়োজনীয় একটি উপকরণ। শরীরের ঘামের দুর্গন্ধ থেকে মুক্ত রাখতে বডিস্প্রে অত্যন্ত দরকারী। তবে এমন অনেক বডিস্প্রে আছে যেগুলির সুগন্ধি খুব বেশিক্ষণ স্থায়ী হয় না। এই সব সুগন্ধিগুলিকে দীর্ঘস্থায়ী করতে কিছু কৌশল অবলম্বন করতে পারেন। তাহলে জেনে নিন কীভাবে বডিস্প্রে,ডিওড্রেন্টের বা সুগন্ধিগুলিকে দীর্ঘস্থায়ী করবেন।

আরও পড়ুন, শীতকালে বিশেষ যত্ন নিন অয়েলি স্কিনের, মেনে চলুন এই রুটিন

  অতিরিক্ত ঘামলেই বডিস্প্রের সুগন্ধিটি নষ্ট হয়ে যায় বা গন্ধ চলে যায়। এই জন্য যতটা সম্ভব কম ঘামার চেষ্টা করুন। অথবা পরিমান মত জল খান। জীবন থেকে চিন্তা কমিয়ে ফেলুন। তাহলেই ঘাম কম হবে। অপরদিকে বডিস্প্রের সুগন্ধিটি স্থায়ী হবে। অনেকেই বডিস্প্রে কাপড়ে ব্যবহার করে থাকেন। স্প্রে করার পরে জায়গাটি ঘষেও নেন অনেকে। এই ধরনের কাজ না করাই ভাল। এতে সুগন্ধি আরও দ্রুত ফিকে হয়ে যায়। আপনার বডিস্প্রেটি যদি একেবারেই কম সময় স্থায়ী হয়, সেক্ষেত্রে ওটি সব সময় আপনার কাছে রাখুন এবং কিছুক্ষণ পরপর ব্যবহার করুন।

আরও পড়ুন, বিপদ এড়াতে চান, তাহলে ভুল করেও বাথরুমে এই জিনিসগুলি রাখবেন না

 আপনি যেই ব্র্যান্ডের বডিস্প্রে ব্যবহার করছেন, পারলে একই সঙ্গে ওই ব্র্যান্ডের একই সুবাস যুক্ত অন্য প্রসাধনীও ব্যবহার করুন। এর ফলে বডিস্প্রের সুগন্ধিটি  ফিকে হয়ে গেলেও অন্য প্রসাধনের সুগন্ধি আপনাকে ফ্রেশ রাখবে। বডিস্প্রের সুগন্ধি দীর্ঘক্ষণ ধরে রাখতে শরীরের বিভিন্ন অংশে ব্যবহার করতে পারেন। সাধারণত যে কোনও ধরনের সুগন্ধি  ব্যবহারের পর ঘামের গন্ধে কিছুক্ষণের মধ্যেই ফিকে হয়ে যায়। এ জন্য যে অংশগুলি যে অংশে ঘাম কম হয়, সেই অংশে সুগন্ধি ব্য়বহার করুন।  এটা করলে তা দীর্ঘক্ষণ স্থায়ী হবে। বডিস্প্রেটি শরীরে স্প্রে করার সঙ্গে সঙ্গে গায়ে জামা পরবেন না। সুগন্ধি সারা গায়ে ছড়িয়ে পড়া পর্যন্ত কিছুক্ষণ অপেক্ষা করুন। আশা করা যায় এগুলি করলেই আপনি, আপনার  বডিস্প্রে,ডিওড্রেন্টের বা সুগন্ধিগুলিকে দীর্ঘস্থায়ী করতে পারবেন।

Share this article
click me!