Dol Yatra 2023: দোলের দিন বিশেষ যত্ন নিন স্মার্ট ফোন ও ইলেকট্রনিক্স গ্যাজেটের, সামান্য ভুলে হতে পারে ক্ষতি

আবীর ঢুকে গিয়ে অনেকেরই স্মার্ট ফোন ও ইলেকট্রনিক্স গ্যাজেটে নষ্ট হয়ে যায়। তাই সময় থাকতে সতর্ক হন। দেখে নিন কীভাবে রক্ষা করবেন স্মার্ট ফোন ও ইলেকট্রনিক্স গ্যাজেটকে।

Web Desk - ANB | Published : Mar 7, 2023 6:26 AM IST

সকলে মিলে বলছেন ‘হোলি হ্যায়’। চারিদিকে চলছে রঙের খেলা। লাল, গোলাপী, সবুজ, নীল থেকে শুরু করে হলুদ আবীরে ছেয়ে গিয়েছে চারিপাশে। এই দিন কীভাবে ত্বক ও চুল রক্ষা করবেন তা নিয়ে চিন্তায় থাকেন সকলে। ত্বকের যত্ন নিতে সানস্ক্রিন কিংবা অন্য কোনও ক্রিম লাগান। তেমনই চুলের যত্নে কেউ চুল ঢেলে রাখেন তো কেউ চুলে লাগান তেল। আজ রইল বিশেষ টিপস। এবার ত্বক ও চুলের সঙ্গে রক্ষা করুন আপনার স্মার্ট ফোন ও ইলেকট্রনিক্স গ্যাজেটেকে। এই সময় আবীর ঢুকে গিয়ে অনেকেরই স্মার্ট ফোন ও ইলেকট্রনিক্স গ্যাজেটে নষ্ট হয়ে যায়। তাই সময় থাকতে সতর্ক হন। দেখে নিন কীভাবে রক্ষা করবেন স্মার্ট ফোন ও ইলেকট্রনিক্স গ্যাজেটকে।

জিপ লক ব্যাগে রাখুন স্মার্ট ফোন। বাজাতে ওয়াটার প্রুফ কভার পাওয়া যায়। তাতে রাখুন স্মার্ট ফোন। এতে হোলির রং থেকে রক্ষা করতে পারবেন। আর এমন কভার পরানো থাকলেও ছবি তুলতে ও ফোন ব্যবহার করতে পারবেন। ফলে কোনও সমস্যা হবে না।

অনেকের বাড়িতে হোলি পার্টির আয়োজন করে থাকে। বাড়িতে সকল ইলেক্ট্রনিক্স গ্যাজেটে কভার পরিয়ে রাখুন। রঙ থেকে বাঁচাতে বিশেষ কভার পাওয়া যায়। এমন কভার কিনে নিন। এতে কোনও ভাবে এমন দামি জিনিসের ক্ষতি হবে না।

গ্যাসেজে আবীর ঢুকে গেলে আগে ফু দিন। ভালো করে ফু দিয়ে আবীর বের করে নিন। ভুলেও তৎক্ষণাত চার্জে দেবেন না। ফু দিয়ে আবীর বের না করতে পারসে ড্রায়ার ব্যবহার করতে পারেন।

তবে, স্মার্ট ফোন ভিজে গেলে ড্রায়ার না দিয়ে তা চালের বাক্সে ঢুকিয়া রাখুন। এই টোটকা বেশ উপকারী। চালের বাক্সে ফোন ঢুকিয়ে রাখলে জল শুষে যাবে। এতে ফোনের ক্ষতি হবে না।

তবে, রং খেলার জায়গায় নিয়ে যাবেন না। সম্ভব হবে ফোন কোনও নিরাপদ স্থানে রেখে যান। আনন্দের সময় এই সকল জিনিসের খেয়াল রাখা সম্ভব হয় না। তাই চেষ্টা করুন ঘরে রেখে যেতে। তা না হলে ফোন বা কোনও ইলেকট্রনিক্স জিনিস নষ্ট হয়ে যেতে পারে। মাথায় রাখুন এই বিশেষ টিপস। এভাবে, দোলের দিন বিশেষ যত্ন নিন স্মার্ট ফোন ও ইলেকট্রনিক্স গ্যাজেটের, সামান্য ভুলে হতে পারে ক্ষতি। নষ্ট হয়ে যেতে পারে আপনার শখের জিনিস।

 

আরও পড়ুন

শুধু পোশাক আর রঙ নয়, খেয়াল রাখুন বাচ্চার স্বাস্থ্যের দিকেও, বাচ্চার দোল হোক নিরাপদ

রঙের আনন্দে মজে শিশুদের যত্ন নিতে ভুলবেন না, এইভাবে নিরাপদ দোল উৎসব উদযাপন করুন

Holi Festival 2023: বসন্ত উৎসবে ঘরকে দিন রঙিন ছোঁয়া, আজ বাড়ি সাজাতে মাথায় রাখুন বিশেষ কয়টি টিপস

 

Read more Articles on
Share this article
click me!