Dol Yatra 2023: বসন্ত উৎসবে ঘরকে দিন রঙিন ছোঁয়া, আজ বাড়ি সাজাতে মাথায় রাখুন বিশেষ কয়টি টিপস

এই বিশেষ দিনে অনেকেরই বাড়িতে অতিথি এসে থাকে। কেউ কেউ সকালে হোলি পার্টির আয়োজন করে থাকেন। তো কেউ কেউ রাতে গেট টুগেদারের আয়োজন করেন। এই দিন বিশেষ ভাবে সাজিতে তুলুন বাড়ি। রইল টিপস।

Web Desk - ANB | Published : Mar 7, 2023 3:17 AM IST / Updated: Mar 07 2023, 11:57 AM IST

চারিদিকে চলছে রঙের খেলা। লাল, গোলাপী, সবুদ, নীল থেকে শুরু করে হলুদ আবীরে ছেয়ে গিয়েছে চারিপাশে। সকলে মিলে বলছেন ‘হোলি হ্যায়’। এই বিশেষ দিনে অনেকেরই বাড়িতে অতিথি এসে থাকে। কেউ কেউ সকালে হোলি পার্টির আয়োজন করে থাকেন। তো কেউ কেউ রাতে গেট টুগেদারের আয়োজন করেন। চলছে সেই পার্টির প্রস্তুতি। এই বিশেষ দিনে নিজে কীভাবে সাজবেন, তা সকলেই পরিকল্পনা করে চলেছেন। এবার নিজের সঙ্গে বাড়িও সাজিয়ে তুলুন। বসন্ত উৎসবে ঘরকে দিন রঙিন ছোঁয়া, আজ বাড়ি সাজাতে মাথায় রাখুন বিশেষ কয়টি টিপস। দেখে নিন কী কী।

রঙিন বালিশ রাখুন সোফা সেটের ওপর। সোফা সেটে অনেকে বিভিন্ন ডিজাইনের পিলো রেখে থাকেন। আজ সেই সব কয়টি বালিশে পরান রঙিন কভার। কিংবা রঙে যদি হোলির স্পেশ্যাল কোনও বালিশ থাকে তাহলে তা সোফার ওপর রাখুন।

রঙ্গোলি করুন বাড়ির প্রবেশ দ্বারে। রঙ্গোলি যে কোনও শুভ উৎসবে করা যায়। এতে বাড়িতে একটা অন্যরকম অনুভূতি আসবে। যদি প্রবেশ দ্বারে রঙ্গোলি করতে সমস্যা মনে হয় তাহলে ঠাকুর ঘরের সামনেও করতে পারেন। এতে বদলে যাহে ঘরের লুক।

আজ রঙিন লাইট দিয়ে ঘর সাজান। লন্ঠন, ওয়ালপেপার কিংবা বিভিন্ন আলো থাকে সকলের বাড়িতেই। সেই সকল আলো দিয়ে বসার ঘর সাজিয়ে ফেলুন। জানলায় লাগান আলো। বসার ঘরে অন্য রকম লুক দিন। অধিকাংশই বসার ঘরে পার্টি করেন। তাই এই ঘরের সজ্জা ঠিক করা সবার আগে প্রয়োজন।

দোলের দিন স্পেশ্যাল বেডশিট পাতুন। আজ খাটে সাদা চাদর পাতুন। আর বালিশে পড়াম বিভিন্ন রঙের কভার। কিংবা রঙিন কোনও বেডশিট পাতুন। এতে ঘরে দেখাবে অন্য রকম।

আজ রঙিন টেবিল ক্লথ পাতুন। খাবার স্থানেও দিন ভিন্ন লুক। রঙিন টেবিল ক্লথের সঙ্গে চেয়াতেও কভার পরান। এতে ঘর দেখাবে আকর্ষণীয়।

এই বিশেষ দিনে অনেকের বাড়িতেই অতিথি সমাগম হয়ে থাকে। দোলের দিন বন্ধু কিংবা পরিবারের সদস্যরা মিলে দোল খেলেন। তাই সকাল সকাল ঘর সাজিনে নিন। তেমনই আজ মেনুতে রাখুন বিশেষ পদ। শুধু মিষ্টি নয় সঙ্গে ঝাল আইটেমও রাখতে পারেন হোলি স্পেশ্যাল মেনুতে। দিনটি পালন করুন একেবারে অন্য ভাবে। আজ মিষ্টি থেকে ঝাল- সব ধরনের পদ রাখবেন মেনুতে।

 

আরও পড়ুন

লস্যি থেকে চাট- দোল উৎসবে অতিথি আপ্যায়নে থাক এই ছয়টি পদ, দেখে নিন দোল স্পেশ্যাল মেনুতে কী রাখবেন

রং খেলার সঙ্গে মুখমিষ্টি মাস্ট ! কি কি পাতে থাকবে, রইল দোলের সেরা মিষ্টির তালিকা

H3N2 FLU: ঘরে ঘরে জ্বর আর অবিরাম কাশি, জানুন কী কী করবেন আর করবেন না

Read more Articles on
Share this article
click me!