International Women’s Day: সকল নারীকে জানান বিশেষ সম্মান, রইল নারী দিবসের ১০টি শুভেচ্ছা বার্তার হদিশ

সারা বিশ্ব জুড়ে ৮ মার্চ পালিত হয় নারী দিবস। দিনটি উৎসর্গ করা হয়েছে সমস্ত নারীদের জন্য। ১৯০৯ সালে ২৮ ফেব্রুয়ারি প্রথম নারী দিবস পালিত হয়েছিল। এই বিশেষ দিনে সকল নারীকে জানানা শুভেচ্ছা। রইল ১০টি শুভেচ্ছা বার্তার হদিশ। দেখে নিন এক নজরে।

Sayanita Chakraborty | Published : Mar 7, 2023 2:36 PM IST

110

পৃথিবীর প্রাণ তুমি, তোমার থেকে সৃষ্ট আমি। দিনটা তাই তোমার নামে। শুভ আন্তর্জাতিক নারী দিবস। - পাঠাতে পারেন এমন বার্তা। শিল্প, সাহিত্য- সহ ধরনের ক্ষেত্রে ও সমাজের সমস্ত কাজে মহিলাদের অবদানকে স্বীকৃতি দিতেই পালিত হয় দিনটি।  

210

নারীদের সম্মান করতে শেখো। তাদের ছাড়া আমাদের জীবন সম্পূর্ণ। শুভ আন্তর্জাতিক নারী দিবস। - পাঠাতে পারেন এমন বার্তা। এই বিশেষ দিনে সমস্ত নারীকে সম্মান প্রদান করুন। 

 

310

সময় বিশেষে আমরাই হয়ে উঠি দশভুজা। শুভ আন্তর্জাতিক নারী দিবস। - পাঠাতে পারেন এমন বার্তা। UNESCO-র তরফ থেকে নির্দিষ্ট করা হয়েছে দিনটি। সারা পৃথিবী জুড়ে পালিত হয় এই দিনটি।

410

তুমি ঈশ্বরের অনবদ্য এক সৃষ্টি। তোমাকে ছাড়া এ জগত অসম্পূর্ণ। শুভ আন্তর্জাতিক নারী দিবস। - পাঠাতে পারেন এমন বার্তা। নারী দিবসের মাহাত্ম্য রয়েছে বিস্তর। বর্তমানে এটি একটি রীতিতে পরিণত হয়ে গিয়েছে। 

510

বিশ্বের প্রতিটি নারীকে জানাই অনেক অনেক শুভেচ্ছা। শুভ আন্তর্জাতিক নারী দিবস। - পাঠাতে পারেন এমন বার্তা। প্রতি বছর ৮ মার্চ বিশ্ব জুড়ে পালিত হয় নারী দিবস। এই দিনটি নারী শ্রমিকদের প্রতি সম্মান প্রদানের দিন। 

610

 তোমার সকল স্বপ্ন সফল হোক, ইচ্ছাগুলো হোক পূর্ণ। তোমরা হয়ে ওঠো পাহাড় প্রমাণ উঁচু। শুভ আন্তর্জাতিক নারী দিবস। - - পাঠাতে পারেন এমন বার্তা। 

710

একজন বন্ধু, একজন বোন, একজন মা, একজন কন্যা। প্রত্যেক নারীকে জানাই শুভেচ্ছা। শুভ আন্তর্জাতিক নারী দিবস। - সকল বান্ধবী ও আত্মীয়স্বজনকে জানান শুভেচ্ছা। হোয়াটসঅ্যাপে পাঠাতে পারেন এমন বার্তা।

810

তুমি কেবল আমার অনুপ্রেরণা নও, আমার সেরা বন্ধু। এই বিশেষ দিনে জানাই অনেক শুভেচ্ছা। শুভ আন্তর্জাতিক নারী দিবস। - পাঠাতে পারেন এমন বার্তা। আন্তর্জাতিক নারী দিবসে আপনার পরিচিত সেই বিশেষ নারীকে পাঠান এমন বার্তা। 

910

শুভ আন্তর্জাতিক নারী দিবস। ঈশ্বর আপনাকে আরও শক্তি ও ভালোবাসা প্রদান করুন। - পাঠাতে পারেন এমন বার্তা। লিঙ্গবৈষম্য দূর করার জন্য এই দিনটি পালন করা হয়। 

1010

নারী হল পরিবারের স্তম্ভ, তাঁর অনুপ্রেরণা ছাড়া কোনও কিছু সম্ভব নয়। শুভ আন্তর্জাতিক নারী দিবস। - পাঠাতে পারেন এমন বার্তা। ১৯০৯ সালে ২৮ ফেব্রুয়ারি প্রথম নারী দিবস পালিত হয়েছিল।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos