বর্ষশেষের পার্টিতে সকলের নজর কাড়তে মেনে চলুন এই বিশেষ মেকআপ টিপস, জেনে নিন কী করবেন

আজ রইল কয়টি মেকআপ টিপস। এই কয়টি পদ্ধতি মেনে মেকআপ করলে লুক দেখাবে আকর্ষণীয়। জেনে নিন কীভাবে।

Sayanita Chakraborty | Published : Dec 28, 2022 11:15 AM IST

চলছে বছরের শেষ সপ্তাহ। বছরের এই সময় সকলেরই কোনও না কোনও পার্টিতে নিমন্ত্রণ থাকে। এই সময় পিকনিক, গেট টুগেদার থেকে শুরু করে পার্টি-র আনন্দে গা ভাসান। এই সময় পার্টি মানে মেকআপ। বর্ষ শেষের পার্টিতে সকলেই চান অন্যের নজর কাড়তে। এই সময় আকর্ষণীয় লুক পেতে মেনে চলুন বিশেষ টিপস। আজ রইল কয়টি মেকআপ টিপস। এই কয়টি পদ্ধতি মেনে মেকআপ করলে লুক দেখাবে আকর্ষণীয়। জেনে নিন কীভাবে।

সময় নিয়ে মেকআপ করুন। অধিকাংশ এই ভুল করে থাকে। মেকআপ করতে হাতে সময় নিন। ধীরে ধীরে মেকআপ করুন। তাড়াহুড়ো করলে সঠিক ভাবে মেকআপ ফুটে উঠবে না। এই পদ্ধতি মাথায় রাখুন।

শেষ পর্যন্ত মেকআপ করুন। এই ভুল অনেকেই করে থাকে। মেকআপ করতে সঠিক সময় নিয়ে করতে হয়। আর ধীরে ধীরে মেকআপ করতে হয়। তা না হলে তা সঠিক ভাবে ফুটে ওঠা কঠিন। বর্ষশেষের পার্টিতে সকলের নজর কাড়তে মেনে চলুন এই বিশেষ মেকআপ টিপস।

অধিকাংশের মুখেই নানা রকম দাগ থাকে। ব্রণর কারণে হোক কিংবা ডার্ক সার্কেল। সকলের নজর কাড়তে চাইলে সবার আগে ঢেকে ফেলুন এই সকল খুঁত। ত্বকে এমন সমস্যা থাকলে সঠিক কনসিলার ব্যবহার করুন। আপনার স্কিন টোন অনুসারে কনসিলার কিনবেন। এতে মেকআপ ফুটে ওঠার সম্ভাবনা কম।

কনসিলারের পর ফাউন্ডেশন লাগান। পার্টিতে গেলে খুব চড়া মেকআপ করবেন না। মাঝারি ছোঁয়া দিন ফাউন্ডেশনের। এতে ত্বক দেখাবে উজ্জ্বল। অনেকেই মেকআপে ত্বক ফর্সা করতে চান। সে কারণে ভুল শেড পছন্দ করেন। এতে সঠিক ভাবে মেকআপ ব্লেন্ড না হলে মেকআপ ফুটে উঠবে। তাই নিজের স্কিন টোন অনুসারে মেকআপ বেছে নিন। এতে ত্বকের খুঁত যেমন ঢাকা সম্ভব তেমনই ত্বকে আসবে গ্লো।

পার্টিতে যাওয়ার সময় চোখের মেকআপের ক্ষেত্রে গুরুত্ব দিন। করতে পারেন স্মোকি আই, ব্লু আইশ্যাডো, সিলভার স্মোকি আই, পারপেল স্মোকি আই করতে পারেন। এতে চোখ দেখাবে আকর্ষণীয়। মেনে চলুন এই বিশেষ টিপস।

ঠোঁট সাজাতে বিশেষ নজর দিন। শীতের পার্টির জন্য ঠোঁটে সঠিক মেকআপ করুন। পার্টির জন্য লাল লিপস্টিক বেছে নিন। কিংবা ব্যবহার করতে পারেন নিউড কালার। অথবা ডার্ক কালার বেছে নিন। মেনে চলুন এই সকল  বিশেষ টিপস।

 

আরও পড়ুন-

৬২ বছর বয়সেও নতুন অভিনেত্রীদের হারাতে পারেন সঙ্গীতা বিজলানি, জেনে নিন নিজেকে কীভাবে এতটা মেইনটেইন করেছেন তিনি

করোনার নতুন ভ্যারিয়েন্ট ছড়াচ্ছে আতঙ্ক, বর্ষবরণের পার্টিতে থাকুন সতর্ক, মেনে চলুন এই বিশেষ টিপস

বাচ্চাদের বয়স অনুযায়ী তাদের ওজন কত হওয়া উচিত, দেখে নিন সম্পূর্ণ চার্ট

 

Share this article
click me!