গরমে ত্বক অধিক তৈলাক্ত হয়ে যাচ্ছে? মেকআপ করার আগে এই কয়টি জিনিস মাথায় রাখুন

বৈশাখ মাসে একের পর এক বিয়ে, তারপর জন্মদিন, অন্নপ্রাশনের মতো একাধিক অনুষ্ঠান তো আছেই। এসময় অয়েলি স্কিনে কেমআপ করতে মেনে চলুন বিশেষ টোটকা। এই কয়টি পদ্ধতি মেনে পর পর মেকআপ করুন। এতে ত্বকের তেল তেলে ভাব তেমন সমস্যা করবে না।

Sayanita Chakraborty | Published : Apr 2, 2022 7:25 AM IST

গরম মানে সারাক্ষণ ত্বকে তেল তেলে ভাব। বিশেষ করে, যাদের অয়েলি স্কিন তারা এই সময় খুবই সমস্যায় ভোগেন। এদিকে আবার গরম পড়লেই হাজারও অনুষ্ঠান লেগে থাকে। বৈশাখ মাসে একের পর এক বিয়ে, তারপর জন্মদিন, অন্নপ্রাশনের মতো একাধিক অনুষ্ঠান তো আছেই। এসময় অয়েলি স্কিনে কেমআপ করতে মেনে চলুন বিশেষ টোটকা। এই কয়টি পদ্ধতি মেনে পর পর মেকআপ করুন। এতে ত্বকের তেল তেলে ভাব তেমন সমস্যা করবে না। 

প্রথমে মুখ ভালো করে পরিষ্কার করে নিন। সঠিক ফেসওয়াশ ব্যবহার করবেন। যাতে, মুখের তেল তেলে ভাব কেটে যায়। তাই মেকআপ শুরুর আগে ভালো করে মুখ পরিষ্কার করে নিন। খেয়াল রাখবেন আগের দিনের কাজল, লিপস্টিক যেন মুখে না থাকে। 

এবার লাগান ফাউন্ডেশন। তৈলাক্ত ত্বকের ফাউন্ডেশন কিনবেন। আর অবশ্যই আপনার স্কিনটোন বুঝে ফাউন্ডেশন কিনবেন। এবার স্পঞ্জের সাহায্যে ভালো করে লাগিয়ে নিন ফাউন্ডেশন।  

এবার লাগান কনসিলার। কনসিলারের সাহায্যে মুখের খুঁত ঢেকে নিন। তৈলাক্ত ত্বকে ব্রণর সমস্যা দেখা দেয়। তাছাড়া, ব্রণ থেকে মুখে দাগ হয়। এই সব খুঁত ঢেতে নিন কনসিলার ব্যবহার করে। 

কনসিলার লাগানোর পর মুখে পাফ করে নিন। তৈলাক্ত ত্বকে পাউডার লাগানো সবার আগে দরকার। এতে তেল তেলে ভাব কম লাগে। তাই কনসিলার লাগানোর পর পাফ করে নেবেন। 

এবার মুখে স্প্রে করে নিন। এতে ত্বকে তৈলাক্ত ভাব কম লাগবে। সঙ্গে সহজে মেকআপ গলে যাবে না। তৈলাক্ত ত্বকের মেকআপ করার ক্ষেত্রে স্প্রে করা জরুরি। 

এরপর করুন চোখের মেকআপ। চোখে ওয়াটার প্রুফ আই লাইনার লাগাবেন। অনুষ্ঠানের কথা মাথায় রেখে চোখের মেকআপ করুন। সকালের অনুষ্ঠান থাকলে, চড়া মেকআপ না করা ভালো।

ঠোঁটের মেকআপের ক্ষেত্রেও মনে রাখুন এই একই জিনিস। পছন্দসই লিপস্টিক বেছে নিন। আর লিপস্টিক লাগানোর আগে লিপ লাইনার লাগাতে ভুলবেন না। প্রথমে লিপলাইনার দিয়ে ঠোঁটের চারদিক এঁকে নিন। তারপর লাগান লিপস্টিক। চাইলে গরমে ম্যাট লিপস্টিক লাগাতে পারেন। এই সময় ব্যবহার করতে পারেন লিকুইট লিপস্টিক। পছন্দ সই একটা বেছে নিন। এই পদ্ধতি মেনে মেকআপ করলে, সহজে মেকআপ নষ্ট হবে না। তৈলাক্ত ত্বক হলে অবশ্যই বিশেষ গুরুত্ব দিয়ে মেকআপ করুন।  

আরও পড়ুন- বানিয়ে ফেলুন হোম জিম, জেনে নিন কোন কোন সরঞ্জাম রাখার অত্যাবশ্যক

আরও পড়ুন- এপ্রিলের শুরুতেই ছক্কা হাঁকাচ্ছে সোনার বাজার, আরও সস্তা হল ২২ ক্যারেটের দাম

আরও পড়ুন- শুরু হল পবিত্র রমদানের রোজা, ধর্মীয় রীতির বাইরে রয়েছে বহু স্বাস্থ্য উপকারিতা, জেনে নিন বিশেষজ্ঞদের ব্যাখা
 

Share this article
click me!