টুথপেস্ট টিউবে থাকা রঙিন ব্লকগুলো কেন থাকে জানেন, জেনে নিন এর গুরুত্ব

টুথপেস্ট তৈরি সংস্থাগুলি টুথপেস্ট টিউবের উপর ব্লক তৈরি করে। এই রঙগুলি বলে যে এই টুথপেস্টটি অন্যের থেকে কতটা আলাদা। জেনে নিন, টুথপেস্টের টিউবে বিভিন্ন রঙের ব্লকের অর্থ কী?
 

Web Desk - ANB | Published : Mar 6, 2022 8:42 AM IST

টুথপেস্টের টিউবে বিভিন্ন রঙের কালার ব্লক তৈরি করা হয়। যেমন লাল, সবুজ, নীল এবং কালো। এই রংগুলির নিজস্ব অর্থ রয়েছে। এটি ব্যাখ্যা করার জন্য, টুথপেস্ট তৈরি সংস্থাগুলি টুথপেস্ট টিউবের উপর ব্লক তৈরি করে। এই রঙগুলি বলে যে এই টুথপেস্টটি অন্যের থেকে কতটা আলাদা। জেনে নিন, টুথপেস্টের টিউবে বিভিন্ন রঙের ব্লকের অর্থ কী?

প্রথমত, টুথপেস্টের টিউবে তৈরি লাল রঙের ব্লকের কথা বলি। এই রঙের ব্লক মানে প্রাকৃতিক এবং রাসায়নিক উভয় জিনিসের মিশ্রণে এই টুথপেস্টটি তৈরি করা হয়েছে। আপনি যদি শুধুমাত্র প্রাকৃতিক জিনিস থেকে তৈরি টুথপেস্ট ব্যবহার করেন তবে এটি আপনার জন্য নয়।

যদি টুথপেস্টের টিউবে একটি সবুজ রঙের ব্লক থাকে, তাহলে এর মানে হল যে এটি শুধুমাত্র প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি করা হয়েছে। আপনি যদি রাসায়নিক জিনিস পছন্দ না করেন, তাহলে এই ধরনের টুথপেস্ট ব্যবহার করা একটি ভাল বিকল্প।

যদি টিউবটিতে একটি নীল ব্লক থাকে তবে এটি নির্দেশ করে যে এটি প্রাকৃতিক উপাদান এবং ওষুধ থেকে তৈরি করা হয়েছে। ডাক্তাররা একটি বিশেষ পরিস্থিতিতে এই ধরনের পেস্ট ব্যবহার করার পরামর্শ দেন। তাই এটি ব্যবহারের আগে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন।

একই সময়ে, কালো ব্লক মানে এই টুথপেস্টটি শুধুমাত্র রাসায়নিক থেকে তৈরি করা হয়েছে। অতএব, আপনার সুবিধা অনুযায়ী, আপনি বিভিন্ন রঙের ব্লক দেখে আপনার পেস্ট চয়ন করতে পারেন।
 

আরও পড়ুন- এই রেল স্টেশনের টিকিটের লাইন মধ্যপ্রদেশে শুরু হয় এবং বাড়তে থাকে রাজস্থান পর্যন্ত

আরও পড়ুন- ভারতের অনন্য গ্রাম, যেখানে বেশিরভাগ হয় যমজ সন্তান, হতবাক গবেষকরাও

আরও পড়ুন-  ৯.৫ কোটি বছর আগে ডাইনোসর ধরে খেত এই দৈত্যাকার কুমির, পেটে মিলল কঙ্কাল

আরও পড়ুন- এটাই কি তবে মহা প্রলয়ের সূচণা, এর আগে এত বড় বজ্রপাত দেখেনি মানব সভ্যতা

Share this article
click me!