আকর্ষণীয় ক্যামেরা-সহ লঞ্চ হল এমআই১০ লাইট, রইল এই ফোনের বিস্তারিত

  • সম্প্রতি লঞ্চ হতে চলেছে এই স্মার্টফোন
  • প্রযুক্তির বাজারে বেশ প্রভাব ফেলবে বলেই আশা রাখতে সংস্থা
  • স্মার্টফোনটির পিছনে থাকছে ৪টি ক্যামেরা
  • মোট ৪টি ক্যামেরা সেন্সর থাকবে এই স্মার্টফোনে

deblina dey | Published : Mar 29, 2020 9:56 AM IST / Updated: Mar 29 2020, 03:29 PM IST

মোবাইলের প্রতিযোগীতায় বেশ জনপ্রিয় স্মার্টফোনের এই কোম্পানি। এই সংস্থার একের পর এক স্মার্টফোন ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে গ্রাহকদের মধ্যে। স্টাইলিশ লুক-সহ উন্নতমানের ফিচার এই ফোন জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ। শনিবার লঞ্চ হয়েছে এমআই১০ লাইট স্মার্টফোন। প্রযুক্তির বাজারে এমআই১০ লাইট স্মার্টফোন বেশ প্রভাব ফেলবে বলেই আশা রাখতে সংস্থা। কারণ, সাধ্যের মধ্যে দুর্দান্ত ফিচার ইতিমধ্যেই নজর কেড়েছে দর্শকদের। আপাতত ইউরোপে এই ফোনের বিক্রি শুরু হবে।

আরও পড়ুন- করোনা ভাইরাস ঠেকাতে জীবানুমুক্ত রাখুন আপনার স্মার্টফোন, জেনে নিন সহজ উপায়  

এমআই১০ লাইট স্মার্টফোনে থাকছে ৬ জিবি ব়্যাম সহ ১২৮ জিবি এবং ৮ জিবি ব়্যাম ১২৮ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ক্যাপাসিটি।  এর সঙ্গে থাকছে ৬.৫৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ডিসপ্লে রেজোলিউশন ১০৮০x২৩৪০ পিক্সেল। অপারেটিং সিস্টেম হিসাবে এই এমআই১০ লাইট-এতে ব্যবহার করা হয়েছে অ্যানন্ড্রয়েড ১০ এমআইইউআই ১১ সঙ্গে অক্টাকোর প্রসেসর। সেই সঙ্গে ফাস্ট চার্জিং ব্যাটারি সহ এই ফোনে ব্যবহার করা হয়েছে ননরিমুভেবল ৪১৬০ এমএইচএর ব্যাটারি। ব্লু, ব্ল্যাক ও হোয়াইট  রং এর ভেরিয়েশনে এই ফোন পাওয়া যাবে।

আরও পড়ুন- স্মার্টফোনের পর বাজারে আসছে উন্নতমানের ফিচার-সহ শাওমি ইলেক্ট্রিক স্কুটার

এমআই১০ লাইট স্মার্টফোনে সেলফি ক্যামেরার জন্য থাকছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ ১) ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ২) ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ৩) ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ৪) ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সঙ্গে থাকছে প্যানোরোমা ও এইচডিআর ও এলইডি ফ্ল্যাস এর সুবিধা। এছাড়া থাকছে ফিঙ্গারপ্রিন্ট এর সুবিধা। এই ফোনের দাম শুরু হয়েছে ২৯,২০০ টাকা থেকে। মে মাস থেকে ভারতীয় বাজারের সমস্ত আউটলেটে এই ফোনের বিক্রি শুরু হবে বলে মনে করা হচ্ছে।

Share this article
click me!