Republic Day Parade 2022: জেনে নিন কোথা থেকে দেখতে পাবেন R Day Parade এর লাইভ টেলিকাস্ট

কুচকাওয়াজে ভারতের রাষ্ট্রপতি জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয় এই অনুষ্ঠান। সেনাবাহিনী, নৌবাহিনী এবং বিমানবাহিনীর বিভিন্ন রেজিমেন্ট থেকে তাদের ব্যান্ড নিয়ে রাজপথ বরাবর রাষ্ট্রপতি ভবন থেকে ইন্ডিয়া গেট এবং সেখান থেকে লাল কেল্লা পর্যন্ত যাত্রা করে। 

deblina dey | Published : Jan 24, 2022 6:04 AM IST / Updated: Jan 24 2022, 01:14 PM IST

প্রজাতন্ত্র দিবস ঠিক ২দিন পর। এবার ভারতে ৭৩তম প্রজাতন্ত্র দিবস উদযাপন করা হবে। এই দিনে, ১৯৫০ সালে দেশের সংবিধান কার্যকর হয়। এই উৎসব উদযাপনের প্রধান আকর্ষণ হল কুচকাওয়াজ যা প্রতি বছর নয়াদিল্লির রাজপথে হয়। কুচকাওয়াজ সকাল ১০ টায় শুরু হয় এবং বেলা সাড়ে ১১ টায় শেষ হবে।

কুচকাওয়াজে ভারতের রাষ্ট্রপতি জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয় এই অনুষ্ঠান। সেনাবাহিনী, নৌবাহিনী এবং বিমানবাহিনীর বিভিন্ন রেজিমেন্ট থেকে তাদের ব্যান্ড নিয়ে রাজপথ বরাবর রাষ্ট্রপতি ভবন থেকে ইন্ডিয়া গেট এবং সেখান থেকে লাল কেল্লা পর্যন্ত যাত্রা করে। এই অনুষ্ঠান ডিশ টিভি, এয়ারটেল এবং টাটা স্কাই-এর মতো ডিটিএইচ কানেকশনের মাধ্যমে যে কেউ টিভি সেটে দেখতে পাবেন। এছাড়া স্মার্টফোন এবং ল্যাপটপেও অনলাইনে এই প্যারেড দেখা যাবে।

অনলাইনে R-Day প্যারেডের লাইভ টেলিকাস্ট কখন এবং কোথায় দেখতে হবে:
কয়েকটি পদ্ধতির সাহায্যে যে কেউ সহজেই প্যারেডের লাইভ স্ট্রিম অ্যাক্সেস করতে পারে। কুচকাওয়াজ শেষ হওয়া পর্যন্ত ইন্ডিয়া গেটে ন্যাশনাল ওয়ার মেমোরিয়াল পরিদর্শন করার পর থেকে দূরদর্শনের ইউটিউব চ্যানেলে প্যারেডটি সরাসরিভাবে সম্প্রচার করা হবে। প্রেস ইনফরমেশন ব্যুরো তাদের ইউটিউব চ্যানেলে প্রজাতন্ত্র দিবসের প্যারেড লাইভ-স্ট্রিমিং করবে। 

কীভাবে ডিটিএইচ-এর মাধ্যমে টিভিতে প্রজাতন্ত্র দিবসের প্যারেডের সরাসরি সম্প্রচার দেখা যাবে
প্রতি বছরের মতো, প্রজাতন্ত্র দিবস প্যারেড ২০২২ ডিডি ন্যাশনাল চ্যানেলের মতো সংবাদ চ্যানেলগুলিতেও সরাসরি সম্প্রচার করা হবে। অনলাইনে কুচকাওয়াজ দেখার পাশাপাশি, অনেকেই প্যারেড-এর লাইভ দেখতে গ্রাউন্ডে উপস্থিত থাকেন। এই বছর আনুমানিক ২৪ হাজার লোক ইভেন্টে যোগদান করার অনুমতি দেওয়া হয়েছে।

আপনি যদি প্যারেড লাইভ দেখতে চান তবে আপনাকে এই জায়গাগুলি থেকে টিকিট কিনতে পারবেন।
১) সেনা ভবন (গেট নং ২)
২) শাস্ত্রী ভবন (৩ নম্বর গেটের কাছে)
৩) জামনগর হাউস (ইন্ডিয়া গেটের বিপরীতে)
৪) সংসদ ভবন সংবর্ধনা
৫) প্রগতি ময়দান

Read more Articles on
Share this article
click me!