Dream Interpretation: চোখ বন্ধ করলেই লাগেজ হারানোর স্বপ্ন দেখছেন, জেনে নিন এর ব্যাখ্যা

অনেকে বলেন, মানুষের অবচেতন মনে যা চলে তা নিয়েই সে স্বপ্ন (Dreams) দেখে। আবার অনেকে বলেন, স্বপ্ন কোনও কিছুর পূর্বাভাস দেয়। স্বপ্ন নিয়ে ব্যখ্যা রয়েছে একাধিক।

Asianet News Bangla | Published : Nov 8, 2021 6:12 AM IST / Updated: Nov 08 2021, 11:44 AM IST

চোখ বন্ধ করলেই একের পর এক স্বপ্ন চোখের সামনে ভেসে আসে। কোনওটার সঙ্গে বাস্তবের মিল আছে, কোনওটার সঙ্গে নেই। মাঝে মাঝে এমন স্বপ্ন (Dreams) দেখেন, যে তার মানে (Meaning) উদ্ধার করতে গিয়ে ঘন্টার পর ঘন্টা কেটে যায়, কিন্তু কিছু খুঁজে পাওয়া যায় না। অনেকে বলেন, মানুষের অবচেতন মনে যা চলে তা নিয়েই সে স্বপ্ন (Dreams) দেখে। আবার অনেকে বলেন, স্বপ্ন কোনও কিছুর পূর্বাভাস দেয়। স্বপ্ন নিয়ে ব্যখ্যা রয়েছে একাধিক। সে যাই হোক, আজ আলোচনা করা যাক একটি বিশেষ স্বপ্ন নিয়ে।

কয়েকদিন ধরে চোখ বন্ধ করলেই একটি স্বপ্ন আপনাকে তাড়া করে বেড়াচ্ছে। প্রায়ই ঘুরতে যাওয়ার স্বপ্ন দেখছেন। আর দেখছেন আপনি আপনার লাগেজ (Luggage) হারিয়ে ফেলেছেন। কিন্তু, এমন কেন দেখছেন তা উদ্ধার করতে পারছেন না। সম্প্রতি, ব্যাখ্যা মিলল এই স্বপ্নের (Dreams)। বিশেষজ্ঞদের মতে, এমন স্বপ্ন তারাই দেখেন, যারা অতীতে প্রয়োজনীয় কিছু হারিয়ে ফেলেছেন। এর থেকে মনের মধ্যে একটা ভয় কাজ করে। তার থেকে এমন স্বপ্ন আসতে পারে। আবার অনেকের মতে, লাগেজ (Luggage) হারানোর স্বপ্ন ভবিষ্যতে কিছু হারানোর পূর্বাভাস দেয়।

আরও পড়ুন: Office Problems: অফিসের সমস্যা কিছুতেই সমাধান হচ্ছে না, তাহলে বুঝে নিন অফিস বদলানোর সময় এসেছে

এই স্বপ্নকে আরও একটি দৃষ্টিকোণ (Perspective) থেকে ব্যাখ্যা করা যায়। অনেকের মতে, এই স্বপ্নের অর্থ হতে পারে যে আপনি আপনার দায়িত্ব (responsibilities) পালনে অক্ষম। উদাহরণ স্বরূপ, আপনার জিনিসগুলি যতই গুরুত্বপূর্ণ হোক না কেন তা ভুল জায়গায় রাখার অভ্যাস (Habits) আপনার আছে। এটি দেখায় যে আপনি নিজের কাছে দায়বদ্ধ নন। আপনার অসতর্কতার জন্য এর আগেও আপনি অনেক কিছু হারিয়ে ফেলেছেন। তাই দেরি হওয়ার আগেই নিজেকে সংশোধন (Correction) করুন। এই স্বপ্ন, আপনাকে নিজের স্বভাব বদলের জন্য সতর্ক করছে।

আরও পড়ুন: Baby Health : জানেন কি, প্যাকেটজাত খাবার কতটা ক্ষতি করছে আপনার শিশুর, সতর্ক হোন এখনই

এই স্বপ্নের ব্যাখ্যা খুঁজে পাওয়া যায়। মনে করা হয়, লাগেজ ব্যাগ আপনার দক্ষতা বা শক্তির প্রতীক হতে পারে। উদাহরণস্বরূপ, আপনি কোনও খেলায় বিশেষ পারদর্শী (expert)। কিন্তু, কোনও খারাপ ঘটনার জন্য বর্তমানে সেই খেলার বিষয়ে নিজের আত্মবিশ্বাস (Confidence) হারিয়ে ফেলেছেন। এক্ষেত্রে, এই লাগেজ (Luggage) হারানোর স্বপ্ন ইঙ্গিত করে যে আপনি নিজের উপর বিশ্বাস হারিয়ে ফেলেছেন। আপনি যে খেলাটি (play) আয়ত্ত করেছিলেন তা খেলতে আপনার আর ইচ্ছা শক্তি নেই।

Share this article
click me!