Asianet News BanglaAsianet News Bangla

Office Problems: অফিসের সমস্যা কিছুতেই সমাধান হচ্ছে না, তাহলে বুঝে নিন অফিস বদলানোর সময় এসেছে

গত ছয় মাস হল অফিসে (Office) আর ভালো লাগছে না। সহকর্মীদের সঙ্গে সম্পর্কও তেমন ভালো নেই। বসের সঙ্গে প্রায়ই ঝামেলা হচ্ছে। মাঝে মধ্যে ভাবে অফিস ছেড়ে দেবে। নতুন চাকরি (New Job) খুঁজবে। কিন্তু, সব শেষে নিজের মনকে বুঝিয়ে আবার অফিস আসে। কিন্তু, এভাবে আর কত দিন। 

If the problem of the office is not being solved at all then understand that it is time to change the office
Author
Kolkata, First Published Nov 7, 2021, 7:19 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পাঁচ বছর পার করেছে রিয়া এই আইটি কোম্পানিতে (IT Company) কাজ করছে। এটা তাঁর প্রথম চাকরি। তাই শুরু থেকেই সব শিখেছে। আর এত বছর থাকা দরুন নিজের একটা পাকা জায়গাও তৈরি করতে পেরেছে। কিন্তু, গত ছয় মাস হল অফিসে (Office) আর ভালো লাগছে না। সহকর্মীদের সঙ্গে সম্পর্কও তেমন ভালো নেই। বসের সঙ্গে প্রায়ই ঝামেলা হচ্ছে। মাঝে মধ্যে ভাবে অফিস ছেড়ে দেবে। নতুন চাকরি (New Job) খুঁজবে। কিন্তু, সব শেষে নিজের মনকে বুঝিয়ে আবার অফিস আসে। এই অবস্থা শুরু রিয়া নয়, এমন অনেকেরই। কিন্তু, এভাবে কত দিন। জেনে নিন কখন বদলাবেন অফিস। কোন পরিস্থিতিতে নিশ্চত হবেন, আপনার অফিস বদলানোর সময় এসেছে।

পড়াশোনা (Education) করেছেন এক বিষয়, চাকরি করছেন অন্যক্ষেত্রে। এদিকে প্যাশন (Passion) আবার অন্য। কাজ আর প্যাশন যদি আলাদা হয় তাহলে বেশিদিন চাকরি করা মুশকিল। যে কাজ ভালোবেসে করবেন না তা বেশিদিন করতে পারেন না। তাই যদি অনুভব করেন যে, আপনার কাজ আর প্যাশন দুটির মধ্যে দ্বন্দ্ব তৈরি হচ্ছে তাহলে পেশা পরিবর্তন করাই ভালো। এমন কাজ করুন যা করে আপনি খুশি থাকেন। তবেই, কাজে উদ্যোগ পাবেন।   

আরও পড়ুন: Parenting: নিজের সুবিধার জন্য বাচ্চাকে মোবাইল দেওয়া অনুচিত, মোবাইল থেকে হতে পারে শারীরিক ও মানসিক সমস্যা

বসের সঙ্গে রোজই অশান্তি হচ্ছে। আপনার ছোটখাটো ভুল নিয়ে খুব অপমানিত হতে হচ্ছে। এমনকী, সহকর্মীরাও আপনার সঙ্গে দুরব্যবহার করছে। এমন অস্বাস্থ্যকর (Unhealthy) পরিবেশ হলে ভেবে দেখুন। সবার আগে নিজের ভুল খুঁজে বের করে নিন। সেই ভুল সংশোধনের (Correction) চেষ্টা করুন। যদি দেখেন কিছুতেই সমাধান হচ্ছে না তাহলে চাকরি পরিবর্তনের চেষ্টা করুন। অস্বাস্থ্যকর পরিবেশে বেশিদিন কাজ করা মুশকিল। তাই মান থাকতে থাকতে অফিস পরিবর্তন করাই বুদ্ধিমানের কাজ।  

আরও পড়ুন: Skin Care: বলিরেখা মুক্ত উজ্জ্বল ত্বক পেতে মেনে চলুন এই টোটকা, প্রকাশ্যে এল ডেইজির স্কিন কেয়ার রুটিন

হয়তো হুট করে চাকরিটা পেয়ে গিয়েছেন। কিন্তু, কাজ করতে গিয়ে নানান সমস্যা (Problems) হচ্ছে। কাজের ধরন বুঝতে পারছেন না। সকল প্রচেষ্টা ব্যর্থ হচ্ছে। এমন হলে, পেশা পরিবর্তন করতে পারেন কিংবা অফিস (Office) বদলাতে পারেন। তবে, এই চরম সিদ্ধান্ত নেওয়ার আগে একাধিকবার ভাবুন। নিজের দিক দিয়ে সব রকম চেষ্টা করুন। শেষ পর্যন্ত ব্যর্থ হলে অফিস বদলানোর সিদ্ধান্ত নিন। 

অফিস কালচারে (Office Culture) একেবারে মানিয়ে নিতে না পারলে অফিস পরিবর্তনের কথা ভাবতে পারেন। অথবা যদি দেখেন কোম্পানির আর্থিক অবস্থা খারাপ। বেতন (Salary) নিয়ে সমস্যা হচ্ছে। তা হলে অফিস বদলানোর সিদ্ধান্ত নিতেই পারেন। কোম্পানি বন্ধ হওয়ার আগে চাকরি বদলানোর সিদ্ধান্ত বুদ্ধিমত্তার পরিচয় দেয়।
 

Follow Us:
Download App:
  • android
  • ios