শীঘ্রই বন্ধ হয়ে যাবে Worlds First Floating Swimming Pool , কারণ জানলে অবাক হবেন আপনিও

বিশ্বের প্রথম ভাসমান সুইমিং পুল। যা 'স্কাই পুল' নামে পরিচিত। এই কাঠামোটি ৮২-ফুট লম্বা এবং একটি রাস্তার উপরে ১১৫-ফুট উঁচুতে অবস্থিত। বিশ্বের প্রথম ভাসমান সুইমিং পুলটি দক্ষিণ-পশ্চিম লন্ডনের নাইন এলমস স্থানে দুটি বিল্ডিংয়ের দশম তলার মধ্যে যুক্ত করা যা বন্ধ হতে বসেছে।

deblina dey | Published : Dec 26, 2021 8:53 AM IST

টেকনোলজি এবং কৌশলের এক অন্যন্য ফল হল বিশ্বের প্রথম ভাসমান সুইমিং পুল। যা 'স্কাই পুল' নামে পরিচিত। এই কাঠামোটি ৮২-ফুট লম্বা এবং একটি রাস্তার উপরে ১১৫-ফুট উঁচুতে অবস্থিত। বিশ্বের প্রথম ভাসমান সুইমিং পুলটি দক্ষিণ-পশ্চিম লন্ডনের নাইন এলমস স্থানে দুটি বিল্ডিংয়ের দশম তলার মধ্যে যুক্ত করা। বিশ্বে প্রকৌশলের একাধিক উদাহরণ রয়েছে। বিশেষ করে পর্যটন আকর্ষণ পর্যটকদের প্রলুব্ধ করার জন্য করা হয়। প্রতিটি দেশে অবশ্যই কোনও না কোনও পর্যটন গন্তব্য রয়েছে যা সারা বিশ্বের মানুষের মধ্যে আলোচনার বিষয় হয়ে আছে। 
সাম্প্রতিক সময়ে  বিশ্বের প্রথম ভাসমান এই সুইমিং পুল সারা বিশ্বে জনপ্রিয় হয়ে উঠেছে। সুইমিং পুল এলাকা, যা দূতাবাসের গার্ডেন অনুসারে এটির প্রথম, ৫০ টন জল ধারণ করতে পারে এবং একটি ছাদের বার এবং স্পাও রয়েছে৷এই সুইমিং পুলটি খোলা অবস্থায় হঠাৎ করেই এর দিকে মানুষের দৃষ্টি আকর্ষণ করে। কিন্তু এখন সময় এসেছে আকর্ষণীয় এই পুলটি বন্ধ করার।
আমরা যে সুইমিং পুলের কথা বলছি সেটি হল বিশ্বের প্রথম ভাসমান সুইমিং পুল, যেটি এখন বন্ধ হতে চলেছে। হ্যাঁ, আপনি ঠিকই পড়েছেন, এর কারণ হল এই পুলের বিদ্যুৎ বিল, লন্ডনের সবচেয়ে বিলাসবহুল এলাকায় 8 ফুট দীর্ঘ এবং 115 ফুট বাতাসে অবস্থিত এই সুইমিং পুলের জল গরম করার পরিবর্তে একটি বিল। 51 লাখ টাকা আসছে।
এই পুলের মালিকের জন্য সবচেয়ে উদ্বেগের বিষয় হল এত বিল পরিশোধ করা সত্ত্বেও, এখানে আসা লোকজনের অভিযোগ যে এর জল সবসময় ঠান্ডা থাকে। বলতে চাচ্ছি এক, এই পুলের মালিক বিল দিতে গিয়ে নিঃস্ব হয়ে পড়ছেন এবং উপর থেকে এখানে আসা পর্যটকরা পর্যালোচনায় এর জল ঠান্ডা হওয়ার অভিযোগ করেন।
আপনাদের এই বিষয়ে জানার জন্য এটি জেনে রাখা অবশ্যই প্রয়োজন যে, এই সময়ে ব্রিটেনে শীত পড়ছে। যার কারণে এই পুলে গরম জল দিতে গিয়ে প্রায় দেউলিয়া হয়ে যাচ্ছে এর মালিক গোষ্ঠী। মূলত এই কারণেই এখানকার মালিকরা এটি বন্ধের ঘোষণা করেছেন। এই সিদ্ধান্তের পর থেকেই সোশ্যাল মিডিয়ায় এই সুইমিং পুল নিয়ে সমালোচনার ঝড় বহে গিয়েছে। বর্তমানে এই পুলের জল গরম করার প্রতি চার্জ পিছু খরচ প্রায় ৪৫ হাজার ৫০০ টাকা। পুল মালিকরা তা বহন করতে পারছেন না। এমন পরিস্থিতিতে এখন এই পুলটি বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন- এই School-এ পড়তে হলে থাকতে হবে ভুড়ি, পড়াশুনার পাশাপাশি দেওয়া হয় Santa হওয়ার প্রশিক্ষণ

আরও পড়ুন: Christmas Music: বড়দিনের আনন্দ দুগুণ করতে প্লে লিস্ট সাজান বিশেষ গুরুত্ব দিয়ে, ক্রিসমাসে বাজুক এই কয়টি গান

আরও পড়ুন: Christmas 2021: লাল পোশাকেই সব সময় দেখা দেন সান্তা খুঁড়ো, জেনে নিন সান্তার লাল পোশাকে নেপথ্যের কাহিনি

আরও পড়ুন- আপনার প্রিয়জনকে পাঠান বড়দিনের বার্তা, দেখে নিন সেরা ১০ শুভেচ্ছা

Share this article
click me!