Asianet News BanglaAsianet News Bangla

Christmas Music: বড়দিনের আনন্দ দুগুণ করতে প্লে লিস্ট সাজান বিশেষ গুরুত্ব দিয়ে, ক্রিসমাসে বাজুক এই কয়টি গান

পার্টিতে এমন কয়টি মিউজিক (Music) বাজান, যা সকলের মন ছুঁয়ে যাবে। শুধু রকিং মিউজিক নয়, ক্রিসমানে শুনুন আরও অন্য কয়টি গান। রইল তালিকা। দেখে নিন কী কী গান রাখবেন আপনার প্লে সিস্টে। 

Enjoy your Christmas with this songs
Author
Kolkata, First Published Dec 24, 2021, 9:03 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আর মাত্র কয়েক মুহূর্তের অপেক্ষা। তারপরই বেজে ওঠবে ক্রিসমাস (Christmas) বেল। বড়দিনের আনন্দে গা ভাসাবেন সকলে। এই মরশুমে একটা-দুটো পার্টির (Party) নিমন্ত্রণ থাকে অনেকেরই। আবার অনেকে বাড়িতেই পার্টির আয়োজন করে থাকেন। এই পার্টি মানেই, জমিয়ে খাওয়াদাওয়া, গল্প, আড্ডা আর মিউজিক। যে কোনও পার্টির আনন্দ দুগুণ করে দিতে পারে সুন্দর সুন্দর গান। এবার আপনার ক্রিসমাস পার্টি হোক একেবারে অন্যরকম। পার্টিতে এমন কয়টি মিউজিক (Music) বাজান, যা সকলের মন ছুঁয়ে যাবে। শুধু রকিং মিউজিক নয়, ক্রিসমানে শুনুন আরও অন্য কয়টি গান। রইল তালিকা। দেখে নিন কী কী গান রাখবেন আপনার প্লে সিস্টে। 

অল আই ওয়ান্ড ফর ক্রিসমাস ইজ ইউ- মারিয়া কেরি-র গাওয়া (All I want for Christmas is you) গানটি মুক্তি পেয়েছে বহু যুগ আগে। তবে, মুক্তির এত বছর পরও গানটির খ্যাতি এক ফোঁটাও কমেনি। গানটি যতবারই শুনি না কেন, এক আলাদা অনুভূতি এনে দেয়। এবার ক্রিসমাস পার্টির মিউজিক প্লে লিস্টে থাক গানটি। 

সান্তা টেল মি (Santa tell me)- গানটি রাখতে পারেন অরিয়ানা গ্র্যান্ডের গাওয়া গানটি বেশ খ্যাত। এটাও একটি হলিডে পপ গান। যা ভুরপুর প্রেমের গান। পার্টিতে এই মিউজিকটি চালালে আনন্দ দুগুণ হতে বাধ্য। আর পার্টিতে যদি মনের মানুষ থাকে, তাহলে অবশ্যই বাজুক সান্তা টেল মি।  তা ছাড়া বাজাতে পারেন মাই ওনলি উইস (My only Wish)। এটিও একটি হিট গান। তাছাড়া রয়েছে ওয়ান্ডার ফুল ক্রিসমাস টাইম (Wonderful Christmas time)। ক্রিসমাসের পপুলার গানগুলোর মধ্যে ডায়না রসের এই গানটি অন্যতম। 

লাস্ট ক্রিসমাস (Last Christmas)- গানটি শুনেছেন। ডিসেম্বররের হার্ট ব্রেক গানের মধ্যে এটা অন্যতম। তাই এই কারণেই গানটি এত বছর ধরে হিট। জর্জ মাইকেলের এই গানটি এই মরশুমের পারফেক্ট গান। পার্টির আনন্দ দুগুণ করতে কিংবা দিনটি উপভোগ করতে বাজাতে পারেন লাস্ট ক্রিসমাস। 

জিঙ্গল বেল (Jingle Bells)- জিঙ্গেল বেল, জিঙ্গেল বেল জিঙ্গেল অল দ্য ওয়ে- মিউজিকটি সর্বত্রই বাজতে শুরু হয়ে গিয়েছে। ক্রিসমাসে এই গানটে টেক্কা দেওয়ার মতো আর কোনও গান তৈরি হয়নি। তাই দিনে নির্দিষ্ট সময় এটা বাজিয়ে নিন।

অ্যাওয়ে ইন আ মেঞ্জার (Away in a manger) - ক্রিসমাসের জন্য রয়েছে কতগুলো মিউজিক ট্র্যাক। এর মধ্যে অ্যাওয়ে ইন আ মেঞ্জার বেশ খ্যাত। ১৯ শতকের শেষ দিকে প্রকাশিত হয়েছিল এই ট্র্যাকটি। যা বিশ্বে বেশ জনপ্রিয়তা লাভ করে। এবার ক্রিসমাসে এটা বাজাতেই পারেন। 

ইউ উইস ইউ আ মেরি ক্রিসমাস (We wish you a  merry Christmas)- প্লে লিস্টে রাখুন ইউ উইস ইউ আ মেরি ক্রিসমাস। এটাও একটা হিট ট্র্যাক। যা সব দেশেই বেশ প্রচলিত। কাউকে মেরি ক্রিসমাসের শুভেচ্ছা জানাতে হলে, এর থেকে ভালো ট্র্যাক আর কী হতে পারে। 

আরও পড়ুন: Christmas Home Decoration Tips: বড়দিনের আলোয় আলোকিত হোক আপনার বাড়ি, ঘর সাজাতে অবশ্যই এই কয়টি জিনিস কিনুন

আরও পড়ুন: Christmas 2021: বাড়ির ভোল বদলান রকমারী ফুল দিয়ে, বড়দিনে ঘর সাজান এই কয়টি ফুলে

সাইলেন্ট নাইট (Silent Night)- প্রথম জার্মানি ভাষাতে সাইলেন্ট নাইট ট্র্যাকটি মুক্তি পেয়েছে। ১৯১৮ সালে গানটি কমপোজ করা হয়েছিল। ১৮৫৯ সালে ইংরেজিতে অনুবাদ হয়। এর পর থেকে এখনও পর্যন্ত রয়েছে এই গানের খ্যাতি। তাই বড়দিনের উৎসবে বাজান সাইলেন্ট নাইট।  

জয় টু দ্য ওয়ার্ল্ড (Joy to the world)- যে ট্র্যাকটি ছাড়া বড় অসম্পূর্ণ তা হল জয় টু দ্য ওয়ার্ল্ড। বড়দিনের অনুষ্ঠানের জন্য এটি একেবারে পারফেক্ট। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios