সাইমন লেভিভ-র মতো ব্যক্তিদের থেকে সাবধান, ডেটিং অ্যাপ ব্যবহারে থাক সতর্কতা

টিন্ডার (Tinder) কিংবা অন্য কোনও ডেটিং অ্যাপ (Dating Apps) আজকাল বহু মানুষ ব্যবহার করেন। ডেটিং অ্যাপে আলাপ হওয়ার পর সেই ব্যক্তির সঙ্গে গল্প করা, আড্ডা, ছবি আদানপ্রদানও করে থাকেন। এই করতে গিয়ে নিজের অজান্তেই খারাপ চক্রে জড়িয়ে পড়েন অনেকে। অনেকের আবার প্রতারিত হন। এমন টিন্ডার (Tinder) প্রতারকদের থেকে বাঁচতে মেনে চলুন এই কয়টি জিনিস। 

Sayanita Chakraborty | Published : Mar 3, 2022 7:28 AM IST / Updated: Mar 03 2022, 01:00 PM IST

বেশ কিছুদিন ধরে খবরে সাইমন লেভিভ (Simon Leviev)। তার নামের আগে রয়েছে টিন্ডার সুইন্ডলার তকমা। এখন প্রশ্ন হল কে এই ব্যক্তি। আর কেনই বা তিনি খবরে। জানা গিয়েছে, তিনি এমন একজন ব্যক্তি যিনি নিজেকে হীরে (Diamond) ব্যবসায়ী ধনী উত্তরাধিকার বলে পরিচিতি দেন। টিন্ডারে একাধিক মেয়ের সঙ্গে ডেটিং করেন তিনি। আর আত্মসাৎ করেছেন লক্ষাধিক টাকা। টিন্ডার (Tinder) কিংবা অন্য কোনও ডেটিং অ্যাপ (Dating Apps) আজকাল বহু মানুষ ব্যবহার করেন। ডেটিং অ্যাপে আলাপ হওয়ার পর সেই ব্যক্তির সঙ্গে গল্প করা, আড্ডা, ছবি আদানপ্রদানও করে থাকেন। এই করতে গিয়ে নিজের অজান্তেই খারাপ চক্রে জড়িয়ে পড়েন অনেকে। অনেকের আবার প্রতারিত হন। এমন টিন্ডার (Tinder) প্রতারকদের থেকে বাঁচতে মেনে চলুন এই কয়টি জিনিস। 

একটি ডেটিং অ্যাপে (Dating Apps) কারও সঙ্গে আলাপ হল, তারপর থেকে চোখ বুঁজে তার ওপর ভরসা করলেন। এই কাজ করা কখনোই উচিত নয়। কারও সঙ্গে বন্ধুত্ব ঘনিষ্ঠ হওয়ার আগে, সেই ব্যক্তির সকল সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট (Social Media Account) ঘেঁটে দেখুন। ফেসবুক, টুইটার, গুগল ইমেড, লিঙ্কদিন প্রোফাইল পর্যন্ত চেক করুন। তার কোনও বন্ধুর থেকে খবর নেওয়ার চেষ্টা করুন সেই ব্যক্তিটি কেমন। সব জানার পরই সম্পর্কে জড়াবেন। 

কোনও কথা বলার আগে ভাবনাচিন্তা করুন। হতেই পারে সেই ব্যক্তিকে আপনার পছন্দ হয়েছে। তাই বলে, মন খুলে সব কথা বলে বসবেন না। তার মানসিকতা (Mentality) বোঝার চেষ্টা করুন। তার মনের খোঁজ নিন আগে। 

টাকা আদান প্রদান করবেন না কোনও অ্যাপের (Apps) মাধ্যমে। কোনও প্রতারকের খপ্পরে পড়লে সে সকল তথ্য চুরি করে নিতে পারে। তাই কাউকে ব্যঙ্কের তথ্য দেওয়ার আগে এই কথায় মাথায় রাখুন। কাউকে বিশ্বাস করে ঠকার থেকে ভালো, আগে থেকে সতর্ক হন। 

বর্তমান প্রজন্ম সোশ্যাল মিডিয়ার (Social Media) প্রতি অধিক নির্ভরশীল। সেখানে, কারও সঙ্গে আলাপ এমনকী প্রেম হতেই পারে। কিন্তু, তাকে কোনও রকম ব্যক্তিগত তথ্য দেবেন না। আপনার বাড়ি, পরিবারের সদস্য, ব্যাঙ্কের তথ্য ভুলেও দেবেন না। 

শারীরিক চাহিদা মেটানোর জন্য অনেকেই ভার্চুয়াল দুনিয়ার (Virtual World) ওপর ভরসা করেন। তবে, এক্ষেত্রে সাবধানে পদক্ষেপ নিন। ব্যক্তিগত ছবি পাঠিয়ে কিংবা সেক্স চ্যাট করতে গিয়ে বড় বিপদে পড়তে পারেন। তাই ডেটিং অ্যাপে আলাপ হওয়া কোনও ব্যক্তির প্রসঙ্গে সহ না জেনে এই পদক্ষেপ নেবেন না।  

আরও পড়ুন- 'ওরে ভাই ফাগুন লেগেছে বনে বনে' ঐতিহ্যবাহী উৎসব দোল পূর্ণিমার দিন-ক্ষণ-তিথি এক নজরে

আরও পড়ুন- শিথিল হয়েছে মাস্ক ব্যবহারের নিয়ম, তবে অসতর্ক হলে ফের আক্রান্ত হতে পারেন ভাইরাসে

আরও পড়ুন- রইল স্ট্রেস থেকে মুক্তির উপায়, সহজ টোটকায় মিলবে মুক্তি, জেনে নিন কী কী


 

Read more Articles on
Share this article
click me!