গরমে ত্বক হাইড্রেট রাখতে মেনে চলুন এই টোটকা, জেনে নিন কী করবেন

গরমে তৈলাক্ত ত্বক নিয়ে নাজেহার অবস্থা হয় অনেকের। তবে, শুধু তৈলাক্ত ত্বক নয়। সব ধরনের ত্বকেই সমস্যা দেখা দেয় গরমে। এই সময় বেশ জটিলতায় ভোগেন শুষ্ক ত্বক যাদের তারা। আজ টিপস রইল তাদের জন্য। জেনে নিন গরমে কীভাবে ত্বক হাইড্রেট রাখবেন।

Sayanita Chakraborty | / Updated: May 15 2022, 05:30 AM IST

গরম মানের ত্বকের হাজারও সমস্যা। অধিকাংশই এই সময় ব্রণর সমস্যায় ভোগেন। অধিক তেলতেলে ভাব, ব্রণ, চুলকানির মতো সমস্যা দেখা দেয় ত্বকে। এই সময় তৈলাক্ত ত্বক নিয়ে নাজেহার অবস্থা হয় অনেকের। তবে, শুধু তৈলাক্ত ত্বক নয়। সব ধরনের ত্বকেই সমস্যা দেখা দেয় গরমে। এই সময় বেশ জটিলতায় ভোগেন শুষ্ক ত্বক যাদের তারা। আজ টিপস রইল তাদের জন্য। জেনে নিন গরমে কীভাবে ত্বক হাইড্রেট রাখবেন।

গরমে প্রচুর পরিমাণে জল খান। এই সময় ঘামের মধ্যে দিয়ে আমাদের শরীরের প্রয়োজনীয় জল বেরিয়ে যায়। তাই পর্যাপ্ত জল পান সবার আগে দরকার। রোজ ৮ গ্লাস করে জল খাবেন। তা না হলে ত্বকের সমস্যা দেখা দেবে। 
বাড়ি থেকে বের হওয়ার আগে সানস্ক্রিন লাগাতে ভুলবেন না। ত্বকের উপযুক্ত সানস্ক্রিন কিনুন। এটি শুধু ক্ষতিকারক রশ্মি থেকে ত্বককে রক্ষা করে তা নয়। সঙ্গে ত্বক হাইড্রেট করে। তাই সানস্ক্রিন সব সময় ব্যবহার করবেন। 
সপ্তাহে ১ দিন স্ক্রাবিং করবেনই। চাইলে ঘরোয়া উপায় স্ক্রাবিং করতে পারেন। এতে ত্বকে জমে থাকা নোংরা বের হয়ে যাবে। রোমকূপে জমে থাকা নোংরা পরিষ্কার হয়ে গেলে ত্বক ভালো থাকবে। এবার থেকে অবশ্যই মেনে চলুন এই টোটকা। 
খাদ্যতালিকায় রাখুন স্বাস্থ্যকর খাবার। সবজি সেদ্ধ, ফল খান রোজ। এড়িয়ে চলুন ভাজাভুজি খাবার। এতে গরমে শরীর ও ত্বক দুই-ই ভালো থাকবে। রোজ মেনে চলুন এই টোটকা। ত্বকের সকল জটিলতা থেকে মুক্তি পাবেন।   
ত্বকে শুষ্ক ভাব দূর করতে সিরাম ব্যবহার করতে পারেন। বাজার চলতি একাধিক হাইড্রেটিং সিরাম আছে। প্রয়োজন বুঝে একটি কিনে নিন। এতে ত্বকের সকল জটিলতা দূর হবে। ত্বকের শুষ্ক ভাব দূর হবে এমন সিরামের গুণে। 
উজ্জ্বল নিখুঁত ত্বক সকলেরই কাম্য। ত্বক উজ্জ্বল করতে আমরা কত কী ককে থাকি। প্রতি মাসে ফেসিয়াল, নিত্য নতুন  প্রোডাক্ট ব্যবহার, সঙ্গে চলে ঘরোয়া টোটকা। ত্বক উজ্জ্বল করতে ও ত্বকের যত্ন নিতে আমরা সকলে মরিয়া। তবে, এই সকল নানা রকম প্রচেষ্টার পরও ত্বকে শুষ্কভাবের দেখা মেলে। এবার থেকে এই পদ্ধতি মেনে ত্বকের যত্ন নিন। উপকার পাবেন। গরমেও ত্বক হাইড্রেট থাকবে। দূর হবে ত্বকের  কোনও সমস্যা। 

আরও পড়ুন- করোনায় কেলেঙ্কারিকাণ্ড কলকাতায়, আইআইএম জোকায় ২৮ জন কোভিড পজিটিভ

আরও পড়ুন- রক্তাল্পতায় ভুগছেন, কিশমিশের খান সাধারন এই উপাদান ফল পাবেন হাতেনাতে

আরও পড়ুন- ঘরে পড়ে থাকা এই বল কত রকম জটিল সমস্যার সমাধান করতে পারে, জানলে অবাক হবেন
 
 

Share this article
click me!