খুশকি দূর হবে মাউথ ওয়াশের গুণে, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন

সারা বছরই লেগে থাকে খুশকির সমস্যা। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে রইল বিশেষ টোটকা। অনেকে খুশকি দূর করতে ব্যবহার করেন নানা রকম ঘরোয়া টোটকা। এবার এই সব না করে ব্যবহার করুন মাউথ ওয়াশ। জানেন কি মাউথ ওয়াশের গুণে দূর হতে পারেশ খুশকি। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন।

Sayanita Chakraborty | Published : May 28, 2022 8:15 AM IST

সারা বছরই লেগে থাকে খুশকির সমস্যা। স্ক্যাল্পে নখ লাগলেই উঠে আসে খুশকি। আবার অনেকের তো কাঁধে পড়তে দেখা যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে সব সময় ব্যবহার করেন অ্যান্টি ড্যানড্রফ শ্যাম্পু। সব সময় যে এই ধরনের শ্যাম্পু ব্যবহারে লাভ হয় এমন নয়। শ্যাম্পু করার পর খুশকি দূর হলেও কয়েক দিনের মধ্যে আবার ফেরত আসে। অনেক শ্যাম্পুর জন্য চুল রুক্ষ্ম হয়ে যায়। এবার এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে রইল বিশেষ টোটকা। অনেকে খুশকি দূর করতে ব্যবহার করেন নানা রকম ঘরোয়া টোটকা। এবার এই সব না করে ব্যবহার করুন মাউথ ওয়াশ। জানেন কি মাউথ ওয়াশের গুণে দূর হতে পারেশ খুশকি। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন। 

একটি পাত্রে জল নিন। তাতে সম পরিমাণ মাউথ ওয়াশ মেশান। ভালো করে মিশিয়ে নিন। এবার তুলোয় করে এই মিশ্রণ স্ক্যাল্পে লাগান। কিছুক্ষণ রেখে শ্যাম্পু করে নিন। এতে দূর হবে খুশকির সমস্যা। 
নারকেল তেলের সঙ্গে মেশাতে পারেন মাউথ ওয়াশ। নারকেল তেলের পাত্রে মাউথ ওয়াশ ঢেলে নিন। এবার এই তেল দিয়ে মাসাজ করুন। নির্দিষ্ট সময় পর শ্যাম্পু করে নিন। এতে দূর হবে খুশকির সমস্যা। 
ভিনিগার ও মাউথ ওয়াশ দিয়ে বানাতে পারেন বিশেষ মিশ্রণ। মাউথ ওয়াশের সঙ্গে সম পরিমাণ ভিনিগার মেশান। এবার তুলোয় করে এই মিশ্রণ স্ক্যাল্পে লাগান। কিছুক্ষণ রেখে শ্যাম্পু করে নিন। এতে দূর হবে খুশকির সমস্যা। 

চুলের যত্নে পিপারমিন্ট তেলের ভূমিকার কথা সকলেরই জানা। এই তেলের সঙ্গে মেশান। এবার তা স্ক্যাল্পে লাগিয়ে মাসাজ করুন। তারপর ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে চুলের যে কোনও সমস্যা থেকে মুক্তি পাবেন। এবার থেকে খুশকি দূর হবে মাউথ ওয়াশের গুণে। মাউথ ওয়াশে এমন কিছু উপাদান থাকে যা খুশকি দূর করতে বেশ কার্যকরী। এছাড়াও ব্যবহার করতে পারে বিভিন্ন ঘরোয়া টোটকা। যেমন, নারকেল তেলের সঙ্গে কর্পূর মিশিয়ে লাগাতে পারেন। আবার লাগাতে পারেন মেথির প্যাক। এই প্যাকের গুণে মুহূর্তে দূর হবে খুশকির সমস্যা। তাই শুধু বাজার চলতি প্রোডাক্ট নয়। এবার থেকে ব্যবহার করুন ঘরোয়া টোটকা। অথবা লাগাতে পারেন মাউথ ওয়াশ। মাউথ ওয়াশের গুণে দূর হবে খুশকির সমস্যা।  

আরও পড়ুন- বড় স্তন নিয়ে সমস্যা, কমাতে ডায়েটে রাখুন এই খাবারগুলো ফল পাবেন ১ মাসেই

আরও পড়ুন- আমন্ড খেয়ে খোসা ফেলে দেন? জেনে নিন কী ভুল করছেন, ত্বকের ও চুলের যত্নে ব্য়বহার করুন এটি

আরও পড়ুন- ভুঁড়ি কমাতে বদল করুন এই চার অভ্যেস, কয়েক দিনেই উপকার পাবেন, জেনে নিন কী করবেন


 

Share this article
click me!