Asianet News BanglaAsianet News Bangla

ভুঁড়ি কমাতে বদল করুন এই চার অভ্যেস, কয়েক দিনেই উপকার পাবেন, জেনে নিন কী করবেন

পেটের মেদ কমানো খুবই কঠিন কাজ। এক্সারসাইজ, খাবার কমানো সবেতে যে লাভ হয় এমন নয়। এবার পেটের মেদ কমানোর রইল বিশেষ টোটকা। এবার থেকে মেনে চলুন এই চারটি জিনিস। এই চার উপায় কমবে ওজন।    

4 tips to loss belly fat quickly ABSC
Author
Kolkata, First Published May 28, 2022, 11:33 AM IST

জিন্সের তলা দিয়ে উঁকি মারছে একটি আঁটো সাঁটো ভুঁড়ি। এই ভুঁড়ি সব সময় সাজের মাঝে ব্যঘাত হয়ে দাঁড়ায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে অনেকেই হাজার রকম প্রচেষ্টা চালিয়ে যান সকলে। এই সমস্যা সমাধান করা বেশ কঠিন। পেটের মেদ সহজে কমতে চায় না। পেটের মেদ কমানো খুবই কঠিন কাজ। এক্সারসাইজ, খাবার কমানো সবেতে যে লাভ হয় এমন নয়। এবার পেটের মেদ কমানোর রইল বিশেষ টোটকা। এবার থেকে মেনে চলুন এই চারটি জিনিস। এই চার উপায় কমবে ওজন।    

চিনি খাবেন না ভুলেও। পেটের মেদ কমাতে চাইলে সবার আগে খাদ্যতালিকা থেকে বাদ দিন চিনি। চিনিতে থাকে এমন কিছু উপাদান যা ওজন বৃদ্ধির কারণ হয়ে দাঁড়ায়। এটি দ্রুত পেটের মেদ বৃদ্ধি করে। এবার থেকে সবার আগে খাদ্যতালিকা থেকে বাদ দিন চিনি। 

অধিক সময় বাসে থাকবেন না। আজকাল সকলকেই প্রায় ৯ থেকে ১০ ঘন্টা ধরে অফিসের কাজ করতে হয়। এই কারণে বাড়ে পেটের মেদ। কাজের ফাঁকে বারে বার হাঁটার চেষ্টা করুন। আপনার অধিক সময় বসে কাজ করার জন্যই আপনার ক্ষতি হচ্ছে। 

মদ্যপান বন্ধ পেটের মেদ কমাতে চাইলে। মদ্যপানের জন্য বাড়ে পেটের মেদ। অ্যালকোহলে এমন কিছু উপাদান আছে যা ওজন বৃদ্ধি করে থাকে। এই সমস্যা থেকে মুক্তি পেতে চাইলে সবার আগে মদ্যপান বন্ধ করুন। এই উপায় যেমন মেদ কমবে তেমনই শরীর থাকবে সুস্থ। 

তেমনই দরকার দিনে ৭ থেকে ৮ ঘন্টা ঘুম। গবেষণায় দেখা গিয়েছে, পর্যাপ্ত ঘুম না হলে হজম হয় না। এর থেকে বাড়ে ফ্যাট। ফলে ডায়েটিং এর সময় পর্যাপ্ত সময় ঘুমানো সবার আগে দরকার। তা না হলে বাড়বে নানান সমস্যা। তাই শুধু সঠিক সময় ঘুমাতে গেলে হল না, খেয়াল রাখুন আপনি কতক্ষণ ঘুমাচ্ছেন। অধিকাংশই বিছানায় শুয়ে দীর্ঘক্ষণ ফোন ঘাঁটেন। এতে শরীরের ক্ষতি হয়। 

পেটের মেদ কমাতে চাইলে এই চার অভ্যেসের বদল করুন। এতে শরীর থাকবে সুস্থ সঙ্গে কমবে পেটের মেদ। ভুঁড়ি কমাতে চাইলে সবার আগে এই চারটি কাজ করুন। এতে কয়েক দিনেই উপকার পাবেন। নিজেই তফাতটা বুঝতে পারবেন। মাত্র ১ মাসেই তফাত বুঝতে পারবেন। কমবে ওজন। 

আরও পড়ুন- কোভিডের দৈনিক সংক্রমণ একলাফে কমল অনেকটাই, রাজ্য়ে সুস্থতার হার ৯৮.৯৩ শতাংশ

আরও পড়ুন- রাগকে বশে আনতে প্রথমে বাঁ পা ফেলুন, রইল জ্যোতিষমতে ৫টি সহজ উপায়

আরও পড়ুন- ঠিক কতটা পরিমাণ মদ খেলে সুস্থ থাকবে শরীর? জানিয়ে দিন নতুন গবেষণা রিপোর্ট  
 

Follow Us:
Download App:
  • android
  • ios