এই পাঁচ বিশেষ প্যাকের গুণে মুহূর্তে দূর হবে ট্যান, সপ্তাহে ১বার অবশ্যই ব্যবহার করুন প্যাক

ট্যান তুললে ব্যবহার করুন ঘরোয়া প্যাক। এই কয়টি প্যাকের গুণে ট্যান দূর হবে মুহূর্তে. সপ্তাহে ১বার অবশ্যই ব্যবহারে মিলবে উপকার। দেখে নিন কীভাবে বানাবেন বিশেষ প্যাক। 

Sayanita Chakraborty | Published : Aug 25, 2022 11:05 AM IST

আর মাত্র কটা দিনের অপেক্ষা। তারপরই ঢাকে পড়বে কাঠি। ইতিমধ্যে অনেক জায়গায় শুরু হয়ে গিয়েছে প্যান্ডেল তৈরির কাজ। তেমনই কেউ শুরু করে দিয়েছেন পুজোর শপিং। প্রতি বছর গণেশ পুজো দিয়ে উৎসবের সূচনা হয়। বর্তমানে চলছে সেই গণেশ পুজোর প্রস্তুতি। এই সময় শুরু করে দিন নিজের যত্ন। পুজোর কটা দিন সকলেই চান সুন্দর হয়ে উঠতে সকলের চোখে। আর এক্ষেত্রে নিন প্রথম পদক্ষেপ। ত্বকে ট্যান পড়ে গেলে পুরো মুখটাই কালচে দেখায়। এবার ট্যান তুললে ব্যবহার করুন ঘরোয়া প্যাক। এই কয়টি প্যাকের গুণে ট্যান দূর হবে মুহূর্তে. সপ্তাহে ১বার অবশ্যই ব্যবহারে মিলবে উপকার। দেখে নিন কীভাবে বানাবেন বিশেষ প্যাক। 

জাফরান ও দুধ দিয়ে প্যাক বানান। একটি পাত্রে অল্প পরিমাণ দুধ নিয়ে তাতে মেশান জাফরান। এবার মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মুহূর্তে দূর হবে ট্যান।  

শসা ও টমেটো দিয়ে প্যাক বানাতে পারেন। প্রথমে শসা গ্রেট করে রস বের করে নিন। এবার টমেটো কেটে ভিতরের জেলির মতো অংশ বের করে নিন। টমেটোর সঙ্গে মেশান শসার রস। ভালো করে মিশিয়ে মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন।  

দই ও জাফরান দিয়ে প্যাক বানাতে পারেন। দইয়ের সঙ্গে মেশান জাফরান। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার মিশ্রণটি মুখে লাগান। ২০ মিনিট রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে নিন। সপ্তাহে ১বার অবশ্যই ব্যবহার করুন প্যাক। 

বাঁধাকপি ও হলুদ দিয়ে প্যাক বানানো যায়। এই প্যাক ত্বকের জন্য বেশ উপকারী। প্রথমে বাঁধাকপি ব্লেন্ড করে নিন। তা ছেঁকে রস বের করুন। অন্যদিকে, হলুদ বেটে নিন। এবার বাঁধাকপির রসের সঙ্গে মেশান হলুদ। ভালো করে মিশিয়ে পেস্ট বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মুহূর্তে দূর হবে ট্যান।  সপ্তাহে ১বার অবশ্যই ব্যবহার করুন প্যাক।

মুসুর ডাল ও অ্যালোভেরা জেল দিয়ে প্যাক বানাতে পারেন। ট্যান দূর করতে এই প্যাক বেশ উপকারী। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার মুসুর ডাল বেটে নিন। মুসুর ডালের সঙ্গে মেশাল অ্যালোভেরা জেল। ভালো করে মিশিয়ে পেস্ট তৈরি করুন। এবার মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন।    
 

আরও পড়ুন- পুজো আসতে আর বেশি দেরি নেই, পুজোতে যাতে আপনাকে নিখুঁত দেখায় সেইজন্য কিছু ঘরোয়া রূপচর্চার টিপস জেনে নিন

আরও পড়ুন- খেজুর খাওয়ার সময় এই ভুল করবেন না, বেশিরভাগ মানুষই এই ভুল ধারণার শিকার

আরও পড়ুন- পালিত হচ্ছে World Water Week, জেনে নিন এই বিশেষ সপ্তাহের গুরুত্ব কতখানি
 

Share this article
click me!