ত্বক দ্রুত উজ্জ্বল করতে ব্যবহার করুন এই বিশেষ ফেসপ্যাক, একবার ব্যবহারে মিলবে উপকার

উজ্জ্বল ও দাগহীন ত্বক কার না ভালো লাগে। ত্বক উজ্জ্বল করতে আমরা সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলি। ত্বকের যত্ন নিতে রইল এক বিশেষ প্যাক। ত্বক দ্রুত উজ্জ্বল করতে এবার ব্যবহার করুন এই বিশেষ ফেসপ্যাক। একবার ব্যবহারে মিলবে উপকার। ত্বক হবে উজ্জ্বল।

Sayanita Chakraborty | / Updated: Jul 22 2022, 07:30 AM IST

উজ্জ্বল ও দাগহীন ত্বক কার না ভালো লাগে। ত্বক উজ্জ্বল করতে আমরা সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলি। কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন তো কেউ বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার করে থাকেন। কেউ ব্যবহার করেন বেসন, তো কেউ ব্যবহার করেন পাতিলেবু। আবার ট্যানের মতো কঠিন সমস্যা দূর করতে টমেটো কিংবা শসার ব্যবহার চলে। তেমনই বাজার চলতি ফেয়ারসেন প্রোডাক্ট কেনেন। এবার ত্বকের যত্ন নিতে রইল এক বিশেষ প্যাক। ত্বক দ্রুত উজ্জ্বল করতে এবার ব্যবহার করুন এই বিশেষ ফেসপ্যাক। একবার ব্যবহারে মিলবে উপকার। ত্বক হবে উজ্জ্বল। 


ত্বক উজ্জ্বল করতে দই দিয়ে প্যাক বানান। একটি পাত্রে টক দই নিন। এবার অলিভ অয়েল মেশান। মেশান সম পরিমাণ লেবুর রস। মেশাতে পারেন ভিটামিন ই ক্যাপসুল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার মুখে লাগান। ২০ মিনিট পর্যন্ত রাখুন। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ত্বক উজ্জ্বল হবে এই প্যাকের গুণে। দই ও ভিটমিন ই দিয়ে তৈরি প্যাক বানাতে পারেন। এই প্যাক ত্বকের যত্নে বেশ উপকারী। 

তাছাড়া দই দিয়ে একাধিক প্যাক বানানো যায়। দই ও ধনেপাতা দিয়ে প্যাক বানাতে পারেন। ত্বক নরম করতে ও ত্বকের যাবতীয় সমস্যা দূর করতে বেশ উপকারী এই প্যাক। প্রথমে সম্ভব। ধনেপাতার ডাঁটা ছাড়িয়ে পাতা মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার তার সঙ্গে মেশান দই। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে তা ঘষে ধুয়ে নিন। ত্বক উজ্জ্বল ও নরম হবে ধনেপাতা ও মধুর গুণে। এই প্যাক বেশ উপকারী। তেমনই দইয়ের তৈরি একাধিক প্যাক বানাতে পারেন। দই-এর সঙ্গে চালের গুঁড়ো দিয়ে প্যাক বানান। একটি পাত্রে ২ চামচ টক দই নিন। তাতে মেশান ১ চামচ মধু, মেশান ২ চামচ চালের গুঁড়ো। ভালো করে মিশিয়ে নিন। প্রয়োজনে সামান্য জল দিতে পারেন। এবার তাতে মেশান ভিটামিন ই ক্যাপসুন। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এই প্যাকের গুণে ত্বক হবে উজ্জ্বল। ঘাড়ের কালো ছোপ দূর করতে ব্যবহার করতে পারেন চালের গুঁড়োর প্যাক। এটি ত্বকের সমস্যা দূর করতে ব্যবহার করতে পারেন দইয়ের প্যাক। ত্বক দ্রুত উজ্জ্বল হবে। 

আরও পড়ুন- ক্যালসিয়ামের অভাব, আর ট্যাবলেট নয়, ডায়েট বদলে পাতে রাখুন ঘরোয়া খাবার

আরও পড়ুন- হাই হিলের পরলেই পায়ে ব্যাথা বা ফোসকা পড়ে তাহলে কাজে লাগান এই টিপসটি

আরও পড়ুন- সঙ্গমের সময় বিছানায় চরম সুখ পেতে চান? কখনও খাবেন না এই সাতটি ওষুধ
 

Share this article
click me!