Christmas 2021: বাড়ির ভোল বদলান রকমারী ফুল দিয়ে, বড়দিনে ঘর সাজান এই কয়টি ফুলে

অনেই বড়দিনের (Christmas) গৃহসজ্জার কাজ শুরু করে ফেলেছেন। শখ করে রকমারী জিনিসও কিনেছেন। বড়দিনে ঘর সাজাতে কিনে ফেলুন কয়টি ফুল।  

Sayanita Chakraborty | Published : Dec 22, 2021 2:36 PM IST / Updated: Dec 22 2021, 08:08 PM IST

বসার ঘরে ফুলদানিতে রাখা এক গুচ্ছ গোলাপ ঘরের ভোদ বদলে পারে। এমনকী, শোওয়ার ঘরে (Bedroom) ড্রেসিং টেবিলে রাখা কয়টি ফুলের গন্ধে নতুন মাত্রা যোগ হয় দাম্পত্য জীবন। ঘর সাজাতে ফুলের (Flower) ব্যবহার হয়ে আসছে বহু যুগ ধরে। রোজ না হলেও, যে কোনও উৎসবে সকলেই পছন্দের ফুল দিয়ে ঘর সাজান। এবার বড়দিনের উৎসবে নতুন মাত্রা যোগ করবে রকমারী ফুল। ইতিমধ্যে অনেই বড়দিনের (Christmas) গৃহসজ্জার কাজ শুরু করে ফেলেছেন। শখ করে রকমারী জিনিসও কিনেছেন। এবার যোগ করুন নতুন মাত্রা। বড়দিনে ঘর সাজাতে কিনে ফেলুন কয়টি ফুল।  
 

অর্কিট
বসার ঘরের ফুলদানিতে রাখুন অর্কিট। এগুলো একটু দামি হয়। তবে, গৃহসজ্জায় (Decoration) এর ভূমিকা বিস্তর। প্রয়োজন বুঝে কয়টি অর্কিট কিনে ফেলুন। এবার শখের ফুলদানিতে তা সাজান। ডাইনিং টেবিলের ওপর এই ফুল রাখতে পারেন। এই ফুলগুলো বেশ সুগন্ধি হয়। ক্রিসমাসের মরশুমে অর্কিট আপনার ঘরের শোভা বৃদ্ধি করবে।  
 

ক্রিসমাস ক্যাকটাস
এই বড়দিনের উৎসবে ঘর সাজাতে পারেন ক্রিসমাস ক্যাকটাস (Christmas Cactus) দিয়ে। ৬ থেকে ৯টি প্রজাতির ক্রিসমাস ক্যাকটাস পাওয়া যায়। এবার ঘর সাজাতে ব্যবহার করুন এই গাছ। চাইলে কাউকে উপহারও দিতে পারেন ক্রিসমাস ক্যাকটাস ট্রি। এই গাছগুলোর ফুল দেখতে খুবই সুন্দর হয়। ছায়াতেও বৃদ্ধি পায় এই গাছ। ঘরের ভোল বদলাতে বারান্দায় হোক কিংবা বসার ঘরে, রাখতেই পারেন ক্রিসমাস ক্যাকটাস ট্রি। 
 

ক্রিসমাস ট্রি
বড়দিনের উৎসবে একটা ক্রিসমাস ট্রি (Christmas Tree) কিনতে ভুলবেন না। ছোট বড় নানা মাপের ক্রিসমাস ট্রি পাওয়া যায়। বসার ঘরে সোফার পাশে হোক কিংবা বাড়ির প্রবেশ দ্বারের পাশে রাখতে পারেন এই গাছ। আর গাছের ওপর টুনি লাইট, ক্রিসমাস বল, মোজা ও টুপি দিয়ে ডেকরেশন (Decoration) করতে ভুলবেন না। একান্ত ক্রিসমাস ট্রি কিনতে না চাইলে বাড়িতেই এই গাছ বানিয়ে ফেলুন। ইন্টারনেট ঘেঁটে পেয়ে যেতে পারেন গাছ তৈরির পদ্ধতি। 

আরও পড়ুন: Interesting Christmas Facts: বড়দিন পালনের আগে জেনে নিন ক্রিসমাসের বিষয়ে আকর্ষণীয় এই তথ্যগুলি

আরও পড়ুন: Christmas 2021: বড়দিন মানেই কেক, জেনে নিন কলকাতার বুকে স্পেশ্যাল কেকর সেরা ঠিকানা

সাইক্ল্যামেন ফুল 
কিনতে পারেন সাইক্ল্যামেন (Cyclamen) ফুল। এই ফুল শীত, বসন্ত, শরতে পাওয়া যায়। প্রায় ২০টি প্রজাতির সাইক্ল্যামেন ফুল রয়েছে। পছন্দ মতো কিনে ফেলুন বড়দিনের উৎসবে। বাড়িতে উৎসবে আমেজ আনতে এই ফুল বেশ আদর্শ। তাই দেরি না করে, সুন্দর টপে সাজিয়ে ফেনুন  সাইক্ল্যামেন ফুল। 
 

Share this article
click me!