চোখের পাতায় খুশকি হচ্ছে? জেনে নিন কীভাবে সমস্যা থেকে মুক্তি মিলবে

বর্তমানে অনেকেই চোখের পাতার খুশকি হচ্ছে। এবার এই সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন ঘরোয়া টোটকা। চোখের পাতায় খুশকি জমলে ব্যবহার করুন কয়টি ঘরোয়া উপকরণ। টি ট্রি অয়েল, অলিভ অয়েল এমনকী অ্যালোভেরার মতো উপকরণ ব্যবহারে সহজে সমস্যা থেকে মুক্তি পাবেন। জেনে নিন কী কী করবেন।  

Sayanita Chakraborty | / Updated: Jul 06 2022, 06:30 AM IST

সারা বছরই কোনও না কোনও শারীরিক জটিলতা লেগেই থাকে। ত্বক, চুল, নখের যত্ন নিতে হয় সব সময়। সামান্য যত্নের অভাব হলেই দেখা দেয় সমস্যা। অন্য দিকে, চোখ নিয়েও কোনও না কোনও সমস্যা লেগে থাকে। চোখের চুলকানি ভাব, শুষ্কতা আর চোখের পাতায় খুশকি। বর্তমানে অনেকেই চোখের পাতার খুশকি হচ্ছে। এবার এই সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন ঘরোয়া টোটকা। চোখের পাতায় খুশকি জমলে ব্যবহার করুন কয়টি ঘরোয়া উপকরণ। টি ট্রি অয়েল, অলিভ অয়েল এমনকী অ্যালোভেরার মতো উপকরণ ব্যবহারে সহজে সমস্যা থেকে মুক্তি পাবেন। জেনে নিন কী কী করবেন।  

টি ট্রি অয়েলের গুণে চোখের পাতার খুশকি দূর হবে। একটি তুলোয় করে টি ট্রি অয়েল নিন। এবার তা চোখের পাতার ওপর লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন। এতে দূর হবে সমস্যা। প্রতিদিন মেনে চলতে পারেন এই টিপস। 

অলিভ অয়েল চোখের পাতার সমস্যা সমাধানে বেশ উপকারী। একটি পাত্রে অলিভ অয়েল নিন। এবার তা তুলোয় করে চোখের পাতার ওপর লাগান। প্রতিদিন এই টোটকা মেনে চললে দূর হবে চোখের পাতার খুশকি। 

অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তা একটি পাত্রে ঢালুন। এবার তা চোখের পাতার ওপর লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন। সপ্তাহে ৩ দিন ব্যবহার করতে পারেন অ্যালোভেরা জেল। এটি খুবই উপকারী খুশকি দূর করতে। তেমনই ত্বকে যত্ন ব্যবহার করতে পারেন অ্যালোভেরা জেল। ত্বক ও চুল উভয়ের যত্নে ব্যবহৃত করতে পারেন এটি।  
 
লেবুর রস খুশকি দূর করতে বেশ উপকারী। লেবুর রস যেমন চুলের জন্য ব্যবহার করে থাকেন। তেমনই চোখের পাতার খুশকি দূর করতেও এটি উপকারী। কিছুক্ষণ পর তা ধুয়ে নিন। তবে, খুব সাবধানে ব্যবহার করবেন লেবুর রস। চোখে ঢুকে গেলে জ্বালা অনুভব হতে পারে।   

নুনের সাহায্যে মুক্তি পেতে পারেন চোখের পাতায় থাকা খুশকি থেকে। একটি পাত্রে জল নিন। এতে সামান্য নুন দিন। এবার তা তুলোয় করে চোখের পাতা মুছে নিন। প্রতিদিন এই কাজ করতে পারেন। এতে দূর হবে চোখের পাতায় জমে থাকা খুশকির সমস্যা। সমস্যা সমাধানের বেশ উপকারী এই টোটকা। 
 

আরও পড়ুন- ওজন কমাতে চাইলে খাদ্যতালিকা থেকে সবার আগে বাদ দিন এই পাঁচটি খাবার, কমবে ওজন

আরও পড়ুন- চুলের একাধিক সমস্যা থেকে মুক্তি পাবেন গাজরের গুণে, রইল ১০টি গাজরের প্যাকের হদিশ

আরও পড়ুন- নানান বাধা কাটিয়ে পরিণতি পেল প্রেম, শহর তিলোত্তমা সাক্ষী হল সমকামী বিয়ের

Share this article
click me!