টুথপেস্টের গুণে দূর হবে আঁচিল, রইল ত্বকের সমস্যা সমাধানে বিশেষ প্যাকের হদিশ

অনেক সময় সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায় আঁচিল। এই আঁচিল ত্বকে সব সময় খুঁত সৃষ্টি করে। হাজার পদ্ধতি মেনেও অনেকে এই সমস্যা থেকে মুক্তি পান না। আজ আঁচিল দূর করতে রইল বিশেষ প্যাকের হদিশ। জেনে নিন কীভাবে সহজে দূর করবেন আঁচিল। 

Web Desk - ANB | Published : Jun 26, 2022 3:08 AM IST

ত্বক নিয়ে সারাক্ষণ চলে চর্চা। ত্বক উজ্জ্বল করতে নানা রকম কসরত করতে বাদ দেন না কেউই। তেমনই ত্বকের সামান্য খুঁত ঢাকতেও চলে নানান পরিশ্রম। এই সকল পরিশ্রমের দৌলতে সব সময় যে লাভ হয় তা নয়। ত্বকের নানান জটিলতা দূর করতে যতই নিত্য নতুন পদ্ধতি অনুসরণ করুন না কেন, সঠিক পদ্ধতি না মেনে চললে লাভ হওয়া মুশকিল। আজ টিপস রইল আঁচিল নিয়ে। অনেক সময় সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায় আঁচিল। এই আঁচিল ত্বকে সব সময় খুঁত সৃষ্টি করে। হাজার পদ্ধতি মেনেও অনেকে এই সমস্যা থেকে মুক্তি পান না। আজ আঁচিল দূর করতে রইল বিশেষ প্যাকের হদিশ। জেনে নিন কীভাবে সহজে দূর করবেন আঁচিল। 

টুথপেস্ট ও কয়টি ঘরোয়া টোটকার সাহায্যে আঁচিল দূর করা সম্ভব। আঁচিল দূর করে চাইলে বানাতে পারেন এই বিশেষ প্যাক। এর জন্য প্রয়োজন আদা, টুথপেস্ট, বেকিং সোডা, লেবুর রস। প্রথমে আদা কুচি করে কেটে নিন। এবার ১ চা চামচ আদা কুচির সঙ্গে মেশান অল্প পরিমাণ টুথপেস্ট। ভালো করে মিশিয়ে নিয়ে তাতে মেশান বেকিং সোডা। তারপর সেই মিশ্রণে দিন ১ চা চামচ লেবুর রস। ভালো করে মিশিয়ে পেস্ট তৈরি করুন। এবার সেই টুথপেস্টের মিশ্রণটি তুলোয় করে নিয়ে আঁচিলের ওপর লাগান। ১০ থেকে ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর তুলে ফেলুন। দূর হবে আঁচিলের সমস্যা। 

ত্বকের যত্নে ও ত্বকের নানান সমস্যা সমাধানে আমরা কত কী ব্যবহার করে থাকি। ত্বক উজ্জ্বল করতে বাজার চলতি হাজারটা প্যাকের ব্যবহার চলে। তেমনই অনেকে বানিয়ে থাকেন ঘরোয়া প্যাক। ত্বকের যত্ন নিতে অনেকে বেসন ও মধু দিয়ে প্যাক বানান। তেমনই অনেকে দই দিয়ে প্যাক বানাতে পারেন। এবার ত্বকের যত্ন নিতে ব্যবহার করুন টুথপেস্টের প্যাক। অন্যদিকে ব্রণ দূর করতেও টুথপেস্ট ব্যবহার করে থাকেন অনেকে। এক্ষেত্রে বিশেষজ্ঞের পরামর্শ নিন। অনেকের ত্বকে টুথপেস্ট সহ্য হয় না। সেক্ষত্রে ত্বক পুড়ে যাওয়ার সমস্যা দেখা দেয়। তাই আপনার ত্বক তা ব্যবহারের উপযুক্ত কি না জেনে তবেই ব্যবহার করুন। অন্য দিকে, টুথপেস্ট দিয়ে তৈরি যে কোনও প্যাক লাগানোর পর জ্বালা অনুভব হলে তা মুছে ফেলুন। তা না হলে দেখা দিতে পারে অন্য সমস্যা।   

আরও পড়ুন- রইল সহজ পাঁচটি উপায়, পড়াশোনায় বাচ্চার মনোযোগ বৃদ্ধিতে মেনে চলুন এই পদ্ধতি

আরও পড়ুন- সারা বছর ঠোঁট ফাটার সমস্যা দেখা দিচ্ছে? জেনে নিন কীভাবে সমস্যার সমাধান করবেন

আরও পড়ুন- Samsung Galaxy M52 5G স্যামসাংয়ের বাম্পার অফার এই স্মার্টফোনে দশ হাজার টাকার বাম্পার ডিসকাউন্ট
 

Share this article
click me!