রেশমের মত চকচকে চুল পেতে ব্যহার করুন Vitamin E Capsule, জানুন কিভাবে এটি চুলে দেবেন

চুলের স্বাস্থ্য ফেরাতে ম্যাজিকের মতই কাজ করে ভিটামিন ই ক্যাপসুল। উজ্জ্বল আর সিল্কের মত চুল পেতে হয়ে এটি একটি অব্যর্থ উপায়। কারণ এই ক্যাপসুলের পুষ্টি চুলের স্বাস্থ্যের জন্য উপকারী। এটিটে ভিটামিনের সঙ্গে রয়েছে পর্যাপ্ত খনিজও। কিন্তু প্রত্যেককে পর্যাপ্ত ডোজের ওষুধ ব্যবহার করতে হবে

Web Desk - ANB | / Updated: Oct 15 2022, 06:26 AM IST

চুলের স্বাস্থ্য ফেরাতে ম্যাজিকের মতই কাজ করে ভিটামিন ই ক্যাপসুল। উজ্জ্বল আর সিল্কের মত চুল পেতে হয়ে এটি একটি অব্যর্থ উপায়। কারণ এই ক্যাপসুলের পুষ্টি চুলের স্বাস্থ্যের জন্য উপকারী। এটিটে ভিটামিনের সঙ্গে রয়েছে পর্যাপ্ত খনিজও। কিন্তু প্রত্যেককে পর্যাপ্ত ডোজের ওষুধ ব্যবহার করতে হবে। তা না হলেই ফল হবে হিতেবিপরীত। তাই আপনি যদি সুন্দর চুল চান তাহলে অবশ্যই ব্যবহার করুন ভিটামিন ই ক্যাপসুল। এটি চুলের বৃদ্ধি ও গোছ বাড়তে সাহায্য করে। 

স্বাস্থ্যকর মাথার ত্বকের জন্য ভিটামিন ই ক্যাপসুল প্রয়োজন। এতে প্রাকৃতিক অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে এবং চুলের বৃদ্ধি বজায় রাখতে সাহায্য করে। ভিটামিনের অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্যগুলি অক্সিডেটিভ স্ট্রেস এবং ফ্রিব়্যাডিক্যাল কমাতে সাহায্য করে।  বেশকিছু চুলের প্রোডাক্ট  ভিটামিন ই ক্যাপসুল ব্যবহার করে। 

ভিটামিন ই ক্যাপসুলের উপকারিতাঃ
১. চুলের বৃদ্ধি- ভিটামিন ই ক্যাপসুল মাথার ত্বকের স্বাস্যের জন্য উপকারী। এটিতে প্রাকৃতিক অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। যা চুলের বৃদ্ধিতে সাহায্য করে। এটির অ্যান্টি অক্সিডেন্ট বৈশিষ্ঠ্য় অক্সিডেটিভ ট্রেস ও ফ্রি ব়্যাডিক্যালের পরিমাণ কমাতে সাহায্য করে। 

২. চুল কালো রাখে-
কার্যকর ও শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্টগুলির সঙ্গে শরীরের টিস্যুগুলি শক্তিশালী ও স্বাস্থ্যকর হয়ে উঠতে পারে। এছাড়াও এটি বাধ্যক্য ও প্রক্রিয়াকে ধীর করে দেয়। ত্বককে প্রভাবিত করে। ভিটামিন ই নিয়মিত ব্যবহার করেলে যৌবন ধরে রাখা যায়। চুল সাদা হতে দেয় না। 

৩. চুল উজ্জ্বল করে- ভিটামিন ই তেল মজবুত ,  উজ্জ্বল আর ঝলমলে চুলের জন্য ব্যবহার করতে পারেন। কন্ডিশানারে ভিটামিন ই থাকে। চুল মজবুত করে। এটি মাথার ত্বকে ম্যাসাজ করতে পারেন। 

৪. চুল স্বতেজ রাখে- মহিলাদের লম্বা চুলে অনেক সময়ই এই সমস্যা দেখা যায়- ডগা ফেটে যাওয়া, চুল নিঃস্তেজ দেখানো। শুষ্কু চুল, প্রাণহীন চুল - যা কোনও ভাবেই মানুষের দৃষ্টি আকর্ষণ করতে পারে না। সেই জন্য ভিটামিন ই ক্যাপসুল ব্যবহার করতে পারেন। 

এছাড়াও বলিরেখার বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করে ভিটামিন ই ক্যাপসুল। বয়সের দাগ, বাধ্যক্যজনিত দাগ বা অন্যান্য লক্ষণগুলির জন্য ভিটামিন ই ক্যাপসুল ব্যবহার করতে পারেন। 

Share this article
click me!