এই গুণগুলো যদি সঙ্গীর মধ্যে থাকে তবে বিয়ে করার আগে দশবার ভাবুন

দম্পতিদের বিয়ের আগে একে অপরকে সঠিকভাবে জেনে নেওয়া ভাল। এ্যারেঞ্জড ম্যারেজ করা দম্পতিরাও বিয়ের আগে বা ফোনের মাধ্যমে একে অপরকে জানার জন্য আপ্রাণ চেষ্টা করে।
 

Web Desk - ANB | Published : Jul 17, 2022 8:46 AM IST

বিয়ে আমাদের জীবনের সেই সিদ্ধান্তগুলির মধ্যে একটি, যা নেওয়ার আগে সঠিকভাবে চিন্তা করা বা চিন্তা করা খুবই গুরুত্বপূর্ণ। প্রায়শই লোকেরা তাড়াহুড়ো করে বা পরিবারের চাপে এই সিদ্ধান্ত নেয় এবং পরে তাদের অনুতপ্ত হতে হয়। বিয়ে দুই জনের মধ্যে নয়, দুই পরিবারের মধ্যে হয় এবং তা ভেঙে গেলে উভয় পরিবারকেই বিব্রতকর অবস্থায় পড়তে হয়।

এছাড়াও, ভারতে বেশিরভাগ বিবাহিত দম্পতিদের মধ্যে সারা জীবন অনুতাপের মতো পরিস্থিতি দেখা যায়।  তবে, বর্তমান সময়ে, দম্পতিদের বিয়ের আগে একে অপরকে সঠিকভাবে জেনে নেওয়া ভাল। এ্যারেঞ্জড ম্যারেজ করা দম্পতিরাও বিয়ের আগে বা ফোনের মাধ্যমে একে অপরকে জানার জন্য আপ্রাণ চেষ্টা করে।

অনেক সময় এমনও হয় যে মানুষ সঙ্গীর প্রতি এতটাই আসক্ত হয়ে পড়ে যে তার কিছু অভ্যাসকে উপেক্ষা করতে শুরু করে। এসব অভ্যাস বিয়ের পর দাম্পত্য জীবনে বিবাদের কারণ হতে পারে। এখানে আমরা আপনাকে এই অভ্যাসগুলির সঙ্গে পরিচয় করিয়ে দিতে যাচ্ছি। তাদের সম্পর্কে জানুন…

আপনার সিদ্ধান্ত চাপিয়ে দিন
এমনও কিছু সম্পর্ক আছে যেখানে একজন সঙ্গী অন্য ব্যক্তিকে নিজের থেকে ছোট মনে করে। তিনি আর্থিক বা অন্যান্য বিষয়ে দুর্বল হতে পারেন, তবে এর অর্থ এই নয় যে সর্বত্র উপযুক্ত অংশীদার তার সিদ্ধান্তগুলি তার উপর চাপিয়ে দিতে শুরু করে। যদি দেখা যায়, বেশিরভাগ ক্ষেত্রেই এমনটা হয়। বাগদানের পর যদি আপনিও এমন অনুভব করেন, তাহলে ভুল করেও এমন কাউকে জীবনসঙ্গী বানাবেন না।

বিয়ে নিয়ে বিভ্রান্ত
কেউ কেউ এক প্রকার চাপ বা লোভের বশে বিয়ের জন্য হ্যাঁ দেয়, কিন্তু তারা এই সম্পর্ক মেনে নিতে পারে না। তারা তাদের ভবিষ্যৎ সঙ্গীর সঙ্গে সঠিকভাবে কথা বলে না বা তাদের সঙ্গে দেখা করা এড়িয়ে যায়। কোনো কারণে বিয়ে নিয়ে বিভ্রান্তি থাকলেও তার এই ভুল অন্যের জীবনও নষ্ট করে দিতে পারে। আপনি যদি মনে করেন যে আপনার সঙ্গী প্রায়শই আপনাকে উপেক্ষা করে বা সব সময় খিটখিটে থাকে, তাহলে তাকে বিয়ে করার আগে ভালো করে ভেবে নিন।

আরও পড়ুন- আপনার সঙ্গীকে আপনাকে ব্যবহার করছে না তো, বুঝিয়ে দেবে এই লক্ষণগুলি

আরও পড়ুন- একজন মেয়ে কেন তার স্বামী বা প্রেমিক-কে সন্দেহ করে, এই ৪টি সবচেয়ে বড় কারণ

আরও পড়ুন- রেগে থাকা স্ত্রীর মান ভাঙ্গাতে কাজে লাগান এই টোটকা, ফল পাবেন হাতে-নাতে


ভিন্ন চিন্তা
এটা ঠিক যে সবার চিন্তাভাবনা এক হতে পারে না, তবে পারস্পরিক বোঝাপড়ার মাধ্যমে বিষয়গুলি সমাধান করা যেতে পারে। অনেক সময় এমন হয় যে দুজন বিয়ে করতে যাচ্ছেন কিন্তু ভিন্ন চিন্তার কারণে প্রায়ই ঝগড়া হয়। প্রতিটি ছোটখাটো বিষয়ে চিন্তাভাবনার বিচ্ছেদের কারণে সমস্যা হতে পারে এবং বিয়ের পর তা বড় ঝগড়ার কারণ হয়ে দাঁড়াতে পারে। আপনার সঙ্গী যদি সবকিছুতে ভিন্নভাবে চিন্তা করেন, তাহলে তাকে বিয়ে করার আগে আবার ভাবুন।

Share this article
click me!