Asianet News BanglaAsianet News Bangla

আপনার সঙ্গীকে আপনাকে ব্যবহার করছে না তো, বুঝিয়ে দেবে এই লক্ষণগুলি

আপনার নিজের একটা অস্তিত্ব আছে। সেই কারণেই জেনে নিন কোন কোন লক্ষণ দেখে আপনি জানতে পারবেন অন্য যে কোনও ব্যক্তি আপনাকে কীভাবে ব্যবহার করছে। চলুন জেনে নেই এই লক্ষণগুলো।
 

These symptoms explain is your partner using you or not BDD
Author
Kolkata, First Published Jul 10, 2022, 5:31 PM IST

একটি সম্পর্কে, বিশ্বাস এবং ভালবাসা উভয়ই খুব গুরুত্বপূর্ণ। এই দুজনের মধ্যে যদি প্রেম না থাকে, তাহলে বুঝবেন আপনার সম্পর্ক বেশিদিন টিকে থাকতে পারে না। হ্যাঁ, আজ আমরা আপনাকে সম্পর্কের বিশ্বাস সম্পর্কিত গুরুত্বপূর্ণ বিষয়গুলি সম্পর্কে সচেতন করতে যাচ্ছি, যা প্রতিটি সম্পর্ক বজায় রাখার জন্য প্রয়োজনীয়। অর্থাৎ আপনার সঙ্গী আপনাকে ব্যবহার করছে কি না।

হ্যাঁ, এমন অনেক সম্পর্ক রয়েছে যেখানে আপনার সঙ্গী শুধুমাত্র আপনার যত্ন নেয়। অর্থাৎ প্রয়োজনের সময় তিনি আপনার সঙ্গে ভালো ব্যবহার করেন। তিনি যখনই চান তার প্রয়োজন অনুযায়ী আপনাকে চলতে বাধ্য করেন এবং আপনি তার ভালবাসায় এতটাই হারিয়ে যান যে আপনি তাকে নিজেকে ব্যবহার করতে দেন এবং আপনি এটির সম্পর্কে জানেনও না। সঙ্গী আপনাকে ব্যবহার করছে মানে আপনি এই সম্পর্কে একতরফা রয়েছেন। আপনার নিজের একটা অস্তিত্ব আছে। সেই কারণেই জেনে নিন কোন কোন লক্ষণ দেখে আপনি জানতে পারবেন অন্য যে কোনও ব্যক্তি আপনাকে কীভাবে ব্যবহার করছে। চলুন জেনে নেই এই লক্ষণগুলো।

যদি আপনার সঙ্গী আপনাকে সম্মান না করে বা প্রশংসা না করে, তাহলে আপনি বুঝতে পারবেন যে তিনি একটি সম্পর্কের মধ্যে আছেন কারণ তিনি আপনাকে ব্যবহার করতে চান এবং তা করছেন। হ্যাঁ, একটি সম্পর্কের ক্ষেত্রে একে অপরের সমর্থন এবং মানসিক সমর্থনের অনেক প্রয়োজন হয়। যদি আপনার সম্পর্কের ক্ষেত্রে এটি না হয় তবে আপনার শান্ত হওয়া উচিত। সম্পর্কের ক্ষেত্রে একে অপরের প্রতি আগ্রহ নেওয়াও জরুরী, যদি আপনার সম্পর্কের ক্ষেত্রে এটি না হয়, তবে সাবধান হন হতে পারে যে তিনি আপনাকে ব্যবহার করছেন।

আরও পড়ুন- নানান বাধা কাটিয়ে পরিণতি পেল প্রেম, শহর তিলোত্তমা সাক্ষী হল সমকামী বিয়ের

আরও পড়ুন- একজন মেয়ে কেন তার স্বামী বা প্রেমিক-কে সন্দেহ করে, এই ৪টি সবচেয়ে বড় কারণ

আরও পড়ুন- রেগে থাকা স্ত্রীর মান ভাঙ্গাতে কাজে লাগান এই টোটকা, ফল পাবেন হাতে-নাতে

যদি আপনার সঙ্গী শুধুমাত্র তার প্রয়োজনের সময়ই আপনাকে মনে রাখে, তাহলে এটিও একটি প্রধান লক্ষণ যে সামনের বাসটি আপনাকে শুধুমাত্র তার কাজের জন্য ব্যবহার করছে। আপনার প্রতি তার কোন আগ্রহ নেই। অন্যদিকে, আপনার যদি তাকে আবেগগতভাবে প্রয়োজন হয় এবং তারপরেও সে আপনার সামনে উপস্থিত না থাকে, তবে বুঝুন যে প্রয়োজনের সময়ই তিনি আপনাকে মিস করেন। অর্থাৎ, সে শুধুমাত্র তার নিজের ব্যবহারের জন্য সম্পর্কের মধ্যে আপনার সঙ্গে সংযুক্ত এবং আপনার সঙ্গে তার কোন মানসিক সংযুক্তি নেই।

Follow Us:
Download App:
  • android
  • ios