IPL 2023: আরসিবি-র নেতৃত্বে ফিরলেন, ডু প্লেসির সঙ্গে বিশাল পার্টনারশিপ বিরাটের

এবারের আইপিএল-এ ভালো ফর্মে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তারকা ব্যাটার বিরাট কোহলি। বৃহস্পতিবার পাঞ্জাব কিংসের বিরুদ্ধেও ভালো ইনিংস খেললেন তিনি।

Web Desk - ANB | Published : Apr 20, 2023 11:07 AM IST / Updated: Apr 20 2023, 05:18 PM IST

স্বেচ্ছায় আইপিএল-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নেতৃত্ব ছেড়েছিলেন। তারপর থেকে শুধুই ব্যাটার হিসেবে খেলছিলেন। তবে বৃহস্পতিবার পাঞ্জাব কিংসের বিরুদ্ধে আরসিবি-র অধিনায়ক হিসেবে প্রত্যাবর্তন হল বিরাট কোহলি। আরসিবি-র নিয়মিত অধিনায়ক ফাফ ডু প্লেসি খেলা সত্ত্বেও এই ম্যাচে অধিনায়কত্ব করছেন বিরাট। গত ম্যাচে ফিল্ডিং করার সময় পাঁজরে চোট পান ডু প্লেসি। সেই চোটের কারণে তাঁর পক্ষে এদিন ফিল্ডিং করা সম্ভব হবে না। এই কারণেই নেতৃত্বে বিরাট। তিনি টসের সময় জানান, ‘ফাফ আজ ফিল্ডিং করতে পারবে না। সেই কারণে ও ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে খেলছে। ওর পরিবর্তে ফিল্ডিং করার সময় নামবে বিশাক বিজয়কুমার। টসে হেরে গিয়ে আমাদের কোনও সমস্যা হয়নি। আমরা যা চাইছিলাম সেটাই হয়েছে। আমরা টসে জিতলে প্রথমে ব্যাটিংই করতাম। এই পিচ পরের দিকে মন্থর হয়ে যেতে পারে। পিচে ক্ষত তৈরি হতে পারে, যা থেকে সাহায্য পাবে বোলাররা। আমরা একেকটি ম্যাচ ধরে এগোচ্ছি। নিজেদের ম্যাচ নিয়েই ভাবছি আমরা। কঠিন পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে হবে আমাদের। এবারের আইপিএল-এ এখনও পর্যন্ত আমরা সেটা করতে পারিনি।’

অধিনায়ক হিসেবে প্রত্যাবর্তনের ম্যাচে ভালো ইনিংস খেললেন বিরাট। ডু প্লেসির সঙ্গে ওপেনিং জুটিতে বড় রানও যোগ করলেন আরসিবি অধিনায়ক। ৪৭ বলে ৫৯ রান করেন বিরাট। তাঁর ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। ওপেনিং জুটিতে যোগ হয় ১৩৭ রান। তবে এদিন দ্রুত রান করতে পারেননি বিরাট। তাঁর মতো ব্যাটারের কাছ থেকে টি-২০ ফর্ম্যাটে ৪৭ বলে ৫৯ রান আশা করা যায় না। বিরাট যদি দ্রুত রান করতে পারতেন, তাহলে বিশাল স্কোরে পৌঁছে যেত আরসিবি। 

Latest Videos

ডু প্লেসি ভালো ব্যাটিং করলেন। তিনি দ্রুত রান করার চেষ্টা করছিলেন। ৫৬ বলে ৮৪ রান করে আউট হয়ে যান আরসিবি-র ওপেনার। তাঁর ইনিংসে ছিল ৫টি করে বাউন্ডারি, ওভার-বাউন্ডারি। বিরাট আউট হয়ে যাওয়ার পরেই পরপর উইকেট হারাতে থাকে আরসিবি। প্রথম বলেই আউট হয়ে যান গ্লেন ম্যাক্সওয়েল (০)। এরপর ডু প্লেসিও আউট হয়ে যান। ফলে রানের গতি কমে যায়। দীনেশ কার্তিক করেন ৭ রান। মহীপাল লোমরোর ৭ রানে অপরাজিত থাকেন। শাহবাজ আহমেদ ৫ রান করে অপরাজিত থাকেন। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৭৪ রান করে আরসিবি। পাঞ্জাবের হয়ে জোড়া উইকেট নেন হরপ্রীত ব্রার। ১ উইকেট করে নেন আর্শদীপ সিং ওএ নাথান এলিস।

আরও পড়ুন-

IPL 2023: দলে একাধিক বদলের সম্ভাবনা, দিল্লির বিরুদ্ধে ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে কেকেআর

IPL 2023: হাড্ডাহাড্ডি লড়াই, ঘরের মাঠে লখনউয়ের কাছে হার রাজস্থানের

IPL 2023: বেঙ্গালুরু থেকে দিল্লি ফেরার পথে ওয়ার্নারদের কয়েক লক্ষ টাকার কিটস চুরি

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case