'ভবানীপুরের জুজু নিয়ে চিন্তিত মমতা', মুর্শিদাবাদ সফর বাতিল হতেই খোঁচা BJP-র, ময়দানে কি পিকে

দলীয় প্রার্থীদের হয়ে জোড়া সভায় মুর্শিদাবাদে আসছেন না মমতা। ঘাসফুল শিবিরের ভরসা তাই প্রশান্ত কিশোর।

Ritam Talukder | Published : Sep 12, 2021 12:16 PM IST / Updated: Sep 13 2021, 09:36 AM IST


দলীয় প্রার্থীদের হয়ে জোড়া সভায় মুর্শিদাবাদে আসছেন না মমতা। ঘাসফুল শিবিরের ভরসা তাই প্রশান্ত কিশোর অর্থাৎ পিকে।মুর্শিদাবাদের ২গুরুত্বপূর্ণ বিধানসভা জঙ্গিপুর ও সামশেরগঞ্জের তৃণমূল প্রার্থীদের হয়ে বিরোধীদের প্রচারে টেক্কা দিতে মেগা ফুড পার্ক ও স্টেডিয়াম ময়দানে আগামী ২২ ও ২৩  সেপ্টেম্বর জোড়া তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সভার আয়োজন করা হয়েছিল। সেইমতো জোরকদমে চলছিল  শেষ মুহূর্তের প্রস্তুতি।আচমকা মুর্শিদাবাদ সফরে 'না' আসার কথা দলীয় তরফে চাউর হতেই রাজনৈতিক মহলে জোর জল্পনা শুরু হয়ে গিয়েছে।


 আরও পড়ুন, ' শুধু খারাপ লাগে ছোট্ট মেয়েটা প্রিয়াঙ্কার জন্য', আজ মমতার জন্য আলিপুরে প্রচারে ফিরহাদ
 স্বাভাবিকভাবেই ওই দুই কেন্দ্রে তৃণমূলের দুই দাপুটে প্রার্থী তথা প্রাক্তন রাজ্যের শ্রমদপ্তর এর প্রতিমন্ত্রী জাকির হোসেন ও বিধায়ক বিধায়ক আমিরুল ইসলামের হয়ে খোদ দলনেত্রীর মুর্শিদাবাদে উপস্থিত হওয়ার কথা ছিল। কিন্তু মুর্শিদাবাদ সফরে মুখ্যমন্ত্রী না আসার কারণ নিয়ে রীতিমতো কিছু বলতে চাননি ওই দুই তৃণমূল প্রার্থী। যদিও মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের সাংসদ তথা  জঙ্গিপুর সাংগঠনিক জেলার সভাপতি খলিলুর রহমান এই ঘটনার পরে রীতিমতো পরিস্থিতি সামাল দিতে দিশেহারা অবস্থায় পড়েছেন। সংবাদমাধ্যমের প্রতিনিধিদের জানান, এটা দলের অভ্যন্তরীণ বিষয় এ বিষয়ে বিশেষ কিছু এখনই বলা সম্ভব নয়। তবে শীর্ষ নেতৃত্বের তরফে জানানো হয়েছে বিশেষ কারণে মমতা বন্দ্যোপাধ্যায় দলীয় প্রার্থীদের হয়ে ভোট প্রচারে আসতে পারছেন না।' 

"

আরও পড়ুন, Bhabanipur By Poll: বাবুলকে না পেয়ে প্রচারে 'বড়দার ছায়া'ই ভরসা BJP প্রার্থী প্রিয়াঙ্কার

যদিও এই ঘটনার কারণ জানতে চাওয়া হলেও তিনি কোনো মন্তব্য করতে চাননি। এমন আজব পরিস্থিতি তৈরি হওয়ার পরে রাজনৈতিক মহলে জোর গুঞ্জন শুরু হয়ে গিয়েছে। একাংশের মত, ওই দুই বিধানসভা কেন্দ্রে বিরোধী রাজনৈতিক শক্তির সংগঠন যেমন মজুত রয়েছে, তেমনি এলাকায় দলেরই একাংশ ওই দুই প্রার্থী কে মন থেকে মেনে নিতে পারছেন না।দলনেত্রীর সভার মধ্যে যাতে কোনরকম বিশৃঙ্খলা তৈরি না হয় সেই জন্য আগাম সর্তকতা হিসেবেই এই পদক্ষেপ। যদিও পাল্টা হিসেবে তৃণমূল স্থানীয় নেতৃত্তের একাংশের দাবি, থার্ড ওয়েবের আশঙ্কার কথা মাথায় রেখেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সভায় উপস্থিত থাকবেন না।কারণ এতে বিপুল পরিমাণ লোকের সমাগম হতে পারে যার ফলে সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা বেড়ে যাবে। 

আরও পড়ুন , 'মুখ্যমন্ত্রী নিজের দায়িত্ব পালন করেননি', সাতসকালে মমতাকে তোপ BJP প্রার্থী প্রিয়াঙ্কার

তবে বিরোধী কংগ্রেস ও বিজেপি শিবিরের দাবি,'আসলে মমতা বন্দ্যোপাধ্যায় নিজের মুখ্যমন্ত্রী হওয়ার লোভে ভবানীপুর উপনির্বাচনের জুজু নিয়ে এতটাই চিন্তিত হয়ে রয়েছেন যে তার দলের অন্যান্য প্রার্থীদের হারা জেতা তার কাছে কোনো গুরুত্ব রাখে না এখন, সেই কারণেই এই সাবধানী পদক্ষেপ মমতা বন্দ্যোপাধ্যায়ের।' তবে কারণ যাই হোক না কেন শেষ বেলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সিদ্ধান্তে রীতিমতো বেকায়দায় পড়ে গিয়েছে মুর্শিদাবাদের জঙ্গিপুর ও সামশেরগঞ্জ বিধানসভা কেন্দ্রের তৃণমূল নেতৃত্ব তা বলাই বাহুল্য। পরিস্থিতি সামাল দিতে এই মুহূর্তে ভোট কৌশলী পিকে কে 'খেলা' সামাল দেওয়ার জন্য মাঠে ডাকা হয় কিনা, সেটাই এখন দেখার।

 আরও পড়ুন, 'বিরাটকে পাগলের মতো ভালবাসতাম', গভীর অনুভূতির কথা ফাঁস করলেন ম্রুণাল

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 

Share this article
click me!