সবুজ সাথী সহ সরকারি প্রকল্প হাতে নিয়ে দুর্গা রূপে আর্বিভূত মমতা, দেখেই চটে লাল BJP

দেবীর আসনে মুখ্যমন্ত্রী, কোলে গণেশ। তৃণমূলের গণেশ পুজো নিয়ে এলাকায় রাজনৈতিক বিতর্ক, শুরু তৃণমূল-বিজেপির চাপানউতোর মলদহে। 

Asianet News Bangla | Published : Sep 11, 2021 4:58 AM IST / Updated: Sep 12 2021, 10:08 AM IST


মলদহ-তনুজ জৈন :দেবীর আসনে মুখ্যমন্ত্রী, কোলে গণেশ। তৃণমূলের গণেশ পুজো নিয়ে এলাকায় রাজনৈতিক বিতর্ক, শুরু তৃণমূল-বিজেপির চাপানউতোর মলদহে। গণেশ চতুর্থীতে খোদ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দুর্গার প্রতিরূপ মূর্তি গড়ে তার কোলে গণেশ বসিয়ে প্রতিমা তৈরি করেছে মলদহের হরিশ্চন্দ্রপুর এলাকার জাগরন সংঘ ক্লাব। মণ্ডপ শয্যা ও প্রতিমা নির্মাণে অভিনবত্ব থাকলেও এনিয়ে আলোড়ল তুলল রাজ্য-রাজনীতিতে।

আরও পড়ুন, Madan Mitra: 'ইন্ডিয়া ওয়ানা হার বেটিয়া', মমতার জন্য এবার ব়্যাপ গান গাইলেন মদন মিত্র
মমতাকে দেবী দুর্গার সঙ্গে তুলনা করে তার কোলে গনেশকে বসানো নিয়ে যত বিপত্তি। এলাকার তৃণমূল নেতা-কর্মী সমর্থকদের দ্বারা পরিচালিত হরিশ্চন্দ্রপুরের জাগরন সংঘ ক্লাবে এমনই একটি প্রতিমা দর্শনার্থীদের যেমন নজর কেড়েছে তেমনই এলাকায় রাজনৈতিক সূত্রপাত করেছে। ক্লাব কর্তৃপক্ষের বক্তব্য পশ্চিমবঙ্গের বাসিন্দাদের বিগত ১০ বছরের বেশি সময় ধরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দশোভূজা দুর্গার মত রক্ষা করে চলেছে। একের পর এক জন-কল্যাণকর প্রকল্পের মাধ্যমে দরিদ্র মানুষদের সাহায্য করছে পশ্চিমবঙ্গ সরকার। আর নেতৃত্বে রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়। তাই মমতা বন্দ্যোপাধ্যায় কে দেবী দুর্গার মতো তুলনা করে তার দশোভূজা মূর্তি বানানো হয়েছে এবং তার কোলে দুর্গার পুত্র গণেশকে বসিয়ে চলছে গণেশ চতুর্থীতে গণেশ বন্দনা। এরমধ্যে আপত্তির কিছু দেখছেন না তারা। 

আরও পড়ুন, COVID 19: বাংলায় দৈনিত সংক্রমণ ফের ৮০০ ছুঁইছুঁই, কোভিডে মৃত্যুতে শীর্ষে কলকাতা
 পুজোর মণ্ডপে দেখা গেল দেবী দুর্গার মমতা বন্দ্যোপাধ্যায় নীল সাদা শাড়ি রুপে দশ হাতে কন্যাশ্রী, সবুজ সাথীর মত প্রকল্পের চিত্র হাতে নিয়ে দুই হাতে গনেশকে করে নিয়ে দাঁড়িয়ে আছেন। যদিও এলাকার বিজেপি নেতৃত্ব দেবী দুর্গার সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের তুলনা কে কটাক্ষ করতে ছাড়েননি। প্রথমবারের এই পুজো উদ্বোধন করতে আসেন জেলা তৃণমূলের নেতারা। উপস্থিত ছিলেন রাজ্য সাধারণ সম্পাদক বিশ্বজিৎ মন্ডল, জেলা ছাত্র সভাপতি প্রসূন রায়, জেলা সাধারণ সম্পাদক জম্বু রহমান, ব্লক ছাত্র সভাপতি বিমান ঝাঁ, যুব হরিশ্চন্দ্রপুর ১ ও ২ সভাপতি জিয়াউর রহমান, মনোতোষ ঘোষ প্রমূখ।ফিতা কেটে গণেশ পূজার সূচনা করেন জেলা তৃণমূল নেতৃত্ব।

আরও পড়ুন, Ganesh Chaturthi: ছোট নবাবকে নিয়ে গণেশ পুজোয় মাতলেন সইফ-করিনা, ধর্ম নিয়ে আক্রমণ কট্টরপন্থীদের

তৃণমূলের জেলা সাধারণ সম্পাদক ও ক্লাব সম্পাদক বুলবুল খান জানান,' আমাদের এই ক্লাব তৃণমূল কর্মী সমর্থকদের দ্বারা পরিচালিত। মমতা বন্দ্যোপাধ্যায় দেবী দুর্গার মত আমাদের পশ্চিমবঙ্গবাসীর সুখে দুঃখে পাশে দাঁড়াচ্ছে। জন-কল্যাণকর প্রকল্পের মাধ্যমে ধনী-দরিদ্র সব মানুষের স্বার্থে কাজ করছেন। তাই আমরা ওনাকে সম্মান জানাতে দেবী দুর্গার মত রূপ দিয়েছে। এতে অন্যায়ের কিছু নেই।' এ প্রসঙ্গে কটাক্ষের সুর চড়িয়ে বিজেপি জেলা সম্পাদক কিষান কেডিয়া জনান,' দেবী দুর্গার সঙ্গে মুখ্যমন্ত্রী তুলনা করাটা ঠিক হয়নি। এটা হয়তো মুখ্যমন্ত্রীও সমর্থন করবেন না। সাধারণ মানুষ ভালো চোখে দেখবেন না এই ব্যাপারটাকে। আসন্ন পঞ্চায়েত ভোটে এর জবাব দেবেন।'

আরও পড়ুন, সৌরভের বায়োপিকে কি অভিনয় করবেন রণবীর কাপুর, মুখ খুললেন মহারাজ

আরও পড়ুন, 'বিরাটকে পাগলের মতো ভালবাসতাম', গভীর অনুভূতির কথা ফাঁস করলেন ম্রুণাল

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 

Share this article
click me!