১১৪ ঘণ্টা পার, ধর্মতলায় জুনিয়র ডাক্তারদের অনশন প্রত্যাহারের অনুরোধ সিনিয়রদের

কলকাতার প্রাণকেন্দ্র ধর্মতলায় জুনিয়র ডাক্তারদের আমরণ অনশন চলছে। দুর্গাপুজোর সময়ও ১০ দফা দাবিতে চিকিৎসকদের আন্দোলন চলছে। অনেক সাধারণ মানুষও এই আন্দোলনকে সমর্থন করছেন।

Soumya Gangully | Published : Oct 10, 2024 8:20 AM IST / Updated: Oct 10 2024, 03:06 PM IST

কলকাতার প্রাণকেন্দ্র ধর্মতলায় মেট্রো চ্যানেলের সামনে জুনিয়র ডাক্তারদের অনশন ১১৪ ঘণ্টা পেরিয়ে গেল। সাত জন জুনিয়র ডাক্তার অনশন চালিয়ে যাচ্ছেন। তাঁরা আমরণ অনশনের কর্মসূচি চালিয়ে যাচ্ছেন। জুনিয়র ডাক্তারদের আন্দোলনকে সমর্থন করেছেন সিনিয়র ডাক্তাররাও। সপ্তমীর দিন সকাল থেকে জুনিয়র ডাক্তারদের সঙ্গে অনশনে সামিল হয়েছেন সিনিয়র ডাক্তাররাও। তাঁরা ১২ ঘণ্টার জন্য প্রতীকি অনশন চালিয়ে যাচ্ছেন। ১০ দফা দাবিতে চলছে আন্দোলন। এরই মধ্যে অবশ্য সিনিয়র ডাক্তারদের একাংশ জুনিয়র ডাক্তারদের অনশন প্রত্যাহার করে নেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন। যদিও এখনই জুনিয়র ডাক্তারদের অনশন প্রত্যাহার করার সম্ভাবনা দেখা যাচ্ছে না। দুর্গাপুজোর মধ্যেই অনেক সাধারণ মানুষও ধর্মতলায় জুনিয়র ডাক্তারদের অনশন মঞ্চে ভিড় জমিয়েছেন।

সরকারের সঙ্গে আলোচনা ব্যর্থ

Latest Videos

রাজ্য সরকারে পক্ষ থেকে আন্দোলনকারীদের সঙ্গে বৈঠকে বসেন মুখ্যসচিব মনোজ পন্থ। কিন্তু বৈঠকের পর জুনিয়র ডাক্তাররা জনান, কোনও সমাধানসূত্র পাওয়া যায়নি। যদিও মুখ্যসচিবের দাবি, আমাদের বিশ্বাস, 'আলোচনাকে ইতিবাচক এবং গঠনমূলক আলোচনা হিসাবেই নেবেন জুনিয়র ডাক্তারেরা। সব আলোচনাই ইতিবাচক হয়। আলোচনাকে সদর্থক দৃষ্টিভঙ্গি থেকে দেখা হলে ভালোই হবে। ওঁরা অনশন থেকে উঠুন। দরকারে আবার আলোচনায় বসব।' সরকার ও আন্দোলনকারীদের মধ্যে টানাপোড়েন চলছে। তাতে পরিস্থিতি জটিল হচ্ছে।

সরকারের আচরণে হতাশ আন্দোলনকারীরা

আন্দোলনকারীদের দাবি, রাজ্য সরকারের সঙ্গে আলোচনায় তাঁদের কোনও দাবিই পূরণ করার আশ্বাস মেনে নেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়নি। যদিও মুখ্যসচিবের দাবি ভিন্ন। এর আগেও জুনিয়র ডাক্তারদের আন্দোলনের পথ থেকে সরে আসার অনুরোধ করেছিলেন মুখ্যসচিব। কিন্তু তাঁর সেই অনুরোধে সাড়া দেননি জুনিয়র ডাক্তাররা। দুর্গাপুজোর মধ্যেই তাঁদের আন্দোলন অব্যাহত। এখনও কোনও সমাধানসূত্র পাওয়া যাচ্ছে না।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

নবান্নে জরুরি তলব আরজি করের প্রিন্সিপালকে, গণইস্তফা নিয়ে আবাক করা তথ্য স্বাস্থ্য ভবনের

অনশন-আন্দোলনকে সমর্থন, আর জি কর মেডিক্যাল কলেজের ৫০ জন সিনিয়র ডাক্তারের ইস্তফা

Share this article
click me!

Latest Videos

অবস্থা আশঙ্কাজনক! কোমায় যাওয়ার সম্ভাবনা অনিকেতের, দেখুন কী বললেন চিকিৎসক
শিল্পীরা মণ্ডপে বসেই তৈরি করছেন মাদুর! অনন্য ভাবনায় পল্লী উন্নয়ন সমিতি | Durga Puja 2024 | Kolkata
Bangla News : আজও উত্তপ্ত ধর্মতলা! চিকিৎসক অনিকেতের শারীরিক অবস্থার অবনতি | Durga Puja | RG Kar News
কলকাতায় এসে নাম না করে মমতাকে চরম হুঁশিয়ারি জেপি নাড্ডার, দেখুন কী বললেন | JP Nadda
'নিশ্বর নিস্তারিণী' কলকাতার বুকে বঞ্চিতদের এক টুকরো বস্তি | Durga Puja 2024 | Jodhpur Park 2024 |