মমতা -অভিষেক নির্দেশ দিলে এক ঘণ্টার মধ্যে এসএফআই সাফ! যাদবপুর নিয়ে কড়া আক্রমণ কুণালের

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র স্বপ্নদীপ কুণ্ডুর মৃত্যু নিয়ে ক্রমশই জল ঘোলা হচ্ছে রাজ্য়রাজনীতিতে। কুণাল এদিন আবারও সরাসরি বাম ছাত্র সংগঠনগুলিকে আক্রমণ করেন।

 

Saborni Mitra | Published : Aug 17, 2023 1:40 PM IST / Updated: Aug 17 2023, 07:11 PM IST

যাদবপুর বিশ্ববিদ্যালয় ইস্যুতে আবারও বাম ছাত্র সংগঠনকে সুর চড়িয়ে আক্রমণ করলেন তৃণমূল কংগ্রেস মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেন, বাম ছাত্র সংগঠনের ছাত্ররা পুরোপুরি উৎশৃঙ্খল। যারা এখন ক্ষমতায় নেই আচরণ যাদবপুর বিশ্ববিদ্যালয় যথেষ্ট খারাপ। শুধু বামেদের নয়, এদিন কুণাল ঘোষ বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকেও নিশানা করেন। কারণ এদিন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ব়্যাগিং নিয়ে তীব্র বিরোধিতা করেছিলেন শুভেন্দু।

কুণনালের নিশানা বামেরাঃ

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র স্বপ্নদীপ কুণ্ডুর মৃত্যু নিয়ে ক্রমশই জল ঘোলা হচ্ছে রাজ্য়রাজনীতিতে। কুণাল এদিন আবারও সরাসরি বাম ছাত্র সংগঠনগুলিকে আক্রমণ করেন। তিনি বলেন, যারা ক্ষমতায় নেই তারাই দাপিয়ে বেড়াচ্ছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। বাম ছাত্র সংগঠনের ছাত্ররা অত্যান্ত উৎশৃঙ্খল বলেও তিনি মন্তব্য করেন। ডিএসও আর এসএফআই জমিদারি চালাচ্ছে। বাম ছাত্র সংগঠনগুলি তৃণমূলকে সেখানে ঢুকতে দেয় না। তিনি বলেন, যাদবপুর বিশ্ববিদ্যালয় একটি বিশেষ রাজনৈতিক মতাদর্শের কয়েকজনের কাছে বাস্তুঘুহু হয়ে উঠেছে। এই বিশ্ববিদ্যালয় নিয়ে সকলের কাছেই স্পষ্ট ধারনা রয়েছে। কোনও গঠনমূলক কাজ ওরা করতে দেয় না। তিনি আরও বলেন, 'কৃতী ছাত্র মানে সব সব দিক থেকে ভাল এমন নয়, আন্দোলনের নামে সেখানে অন্তর্বাস পরে লম্ফঝম্ফ হত।' কুণাল আরও বলেন, মমতা বন্দ্যোপাধ্য়ায় আর আভিষেক বললেন যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে বামেদের সরাতে একঘণ্টাও লাগবে না। । কিন্তু তৃণমূল শান্তির পথে চলতে ভালবাসে। তাই সেই পথে চলছে না।

কমিশনকে টেক্কা বিজেপির! ভোটের দিন ঘোষণার আগেই মধ্যেপ্রদেশ ও ছত্তিশগড়ের প্রার্থী তালিকা প্রকাশ

কুণালের নিশানা শুভেন্দু

এদিন কুণাল ঘোষ নিশানা করেন শুভেন্দু অধিকারীকে। এদিনই বিশ্ববিদ্যালয়ের তিন নম্বর গেটে ব়্যাগিংএর প্রতিবাদে ধর্না অবস্থানে বসেন। সেই নিয়েই কুণাল বলেন শুভেন্দুর ব়্যাগিং নিয়ে কোনও কথা বলাই সাজে না। কারণ ব়্যাগিং বিজেপি শাসিত উত্তর প্রদেশ আর মধ্যপ্রদেশ সবথেকে এগিয়ে। শুভেন্দু সেখানে নাটক করছে বলেও অভিযোগ করেন কুণাল।

'এক ইঞ্চিও জমি ছাড়বে না', জ্ঞানবাপী মসজিদ মামলা আদালতের বাইরে নিষ্পত্তি নয় জানিয়ে দিলেন হিন্দু আইনজীবী

তবে এদিন কুণাল জানিয়েছেন যাবদপুরে সিসিটিভি ক্যামেরা বসানো উচিৎ ছিল। তিনি বলেন তিনি চান বিশ্ববিদ্যালয়ে সিসিটিভি বসানো হোক। যাতায়াতের জায়গায় সিসিটিভি বসানো জরুরি বলেও তিনি জানান। নিরাপত্তার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এই পদক্ষেপ আগেই গ্রহণ করা উচিৎ ছিল।

স্বপ্নদীপের মৃত্যুর পর টনক নড়ল যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের, সিসিটিভি -সহ সাতটি নির্দেশিকা জারি

 

Share this article
click me!