Panchayat Election 2023: পঞ্চায়েত নির্বাচনের আগে বারবার সাংবাদিকদের হেনস্থা, কমিশনের কাছে প্রেস সংগঠনের অভিযোগ

সাংবাদিকদের অভিযোগ, নির্বাচনের আগে বিভিন্ন জেলায় অশান্তির খবর সংগ্রহ করতে গিয়ে হামলার মুখে পড়তে হচ্ছে তাঁদের, এই মর্মে এবার অভিযোগ দায়ের করল কলকাতা প্রেস ক্লাব। 

Web Desk - ANB | Published : Jun 17, 2023 3:31 AM IST

৮ জুলাই আয়োজিত হতে চলেছে পশ্চিমবঙ্গের পঞ্চায়েত নির্বাচন। সেই নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন জেলায় জেলায় বিক্ষিপ্ত অশান্তির খবর বারবার প্রকাশ্যে আসছে। কিন্তু, এই খবর যাঁদের মাধ্যমে আমজনতার কাছে পৌঁছে যাচ্ছে, সেই সাংবাদিকদের কী অবস্থা? জানা যাচ্ছে, মনোনয়ন জমা দেওয়ার একেবারে প্রথম পর্ব থেকে শাসক এবং বিরোধী, উভয় পক্ষের লড়াইয়ের খবর সংগ্রহ করতে গিয়ে বারবার মারমুখী জনতার দ্বারা হামলার শিকার হচ্ছেন সাংবাদিকরা। এই হামলার প্রতিবাদে এবার রাজ্যের নির্বাচন কমিশনের কাছে সরাসরি অভিযোগ জানাল সাংবাদিক সংগঠন।

পঞ্চায়েত ভোটের আগে বারংবার পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় সাংবাদিকদের নিগ্রহ করার ঘটনা দেখা যাচ্ছে। ঘটনার তীব্র নিন্দা করেছে সাংবাদিক সংগঠন। সাংবাদিকদের বাড়তি নিরাপত্তার দাবি জানিয়ে রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহার কাছে চিঠি পাঠিয়েছে কলকাতা প্রেস ক্লাব। অতি দ্রুত সাংবাদিকদের ওপর হামলার ঘটনার নিষ্পত্তি চেয়েছে কলকাতা প্রেস ক্লাব। সংগঠনের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে এই কথা জানানো হয়েছে।

সাংবাদিক সংগঠন নির্বাচন কমিশনারকে জানিয়েছে, নির্বাচন গণতন্ত্রের ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ প্রক্রিয়া। সেই সঙ্গে সমগ্র নির্বাচন প্রক্রিয়ায় গণমাধ্যমও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচন ঘোষিত হবার সঙ্গে সঙ্গেই বিভিন্ন হিংসাত্মক ঘটনা ঘটছে এবং কর্তব্যরত সাংবাদিক ও চিত্র সাংবাদিকরাও এর থেকে বাদ পড়ছেন না। তাঁদের ওপরও আঘাত করা হচ্ছে, তাঁরাও আক্রান্ত হচ্ছেন। এইসব সাংবাদিক নিগ্রহের ঘটনার তীব্র নিন্দা করছে প্রেস ক্লাব, কলকাতা। সেইসঙ্গে আপনার মাধ্যমে পুলিশ ও প্রশাসনের কাছে আসন্ন নির্বাচনে কর্তব্যরত সাংবাদিক ও চিত্রসাংবাদিকদের পূর্ণ নিরাপত্তারও দাবি জানাচ্ছে প্রেস ক্লাব।

আরও পড়ুন-

Weather News: দিনের শুরুতেই বজ্রবিদ্যুৎসহ ঝেঁপে বৃষ্টি, শনিবার সারাদিন কেমন থাকবে আবহাওয়া?
Gold Silver Price: শনিবার বেড়ে গেল সোনা-রুপোর দর, জেনে নিন আজকের লেটেস্ট আপডেট
শিশুদের শরীরে বাড়ছে বিপদ, ভারতে ১০ কোটিরও বেশি মানুষ মারাত্মক ডায়াবেটিসে আক্রান্ত

Read more Articles on
Share this article
click me!