Partha Chatterjee: নিয়োগ দুর্নীতির পর্দাফাঁস! প্রাথমিকে নিয়োগ দুর্নীতিতে সরাসরি যুক্ত পার্থ: সিবিআই

সোমবার সিবিআই আইনজীবী বিল্লোদল ভট্টাচার্য আদালতে উপস্থিত হয়ে প্রাথমিকে নিয়োগ দুর্নীতি নিয়ে প্রথম থেকেই পার্থ চট্টোপাধ্যায়কে কোনঠাসা করতে শুরু করে।

 

Saborni Mitra | Published : Sep 11, 2023 9:30 AM IST

১১ সেপ্টেম্বর নিয়োগ দুর্নীতির পর্দা ফাঁস করলে বলে আগেই জানিয়েছিল সিবিআই। সেই মত নির্ধারিত দিনে অর্থাৎ সোমবার কলকাতা হাইকোর্টে সিবিআই দাবি করল প্রাথমিকে বেআইন নিয়োগে পার্থ চট্টোপাধ্যায়ের সরাসরি ভূমিকা ছিল। এখানেই শেষ নয়, এদিন সিবিআই-এর আইনজীবী জানিয়ে দেন পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে তৃণমূল কংগ্রেস বিধায়ক মানিক ভট্টাচার্যেরও সরাসরি যোগাযোগ ছিল। মানিক প্রাথমিতক শিক্ষা পর্যদের দায়িত্বে ছিলেন। মানিক ভট্টাচার্য বিভিন্ন সময়ই তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের চেম্বারে আসতেন। সেই তথ্যও সিবিআই-এর হাতে রয়েছে বলে আদালতে দাবি করেন আইনজীবী।

সোমবার সিবিআই আইনজীবী বিল্লোদল ভট্টাচার্য আদালতে উপস্থিত হয়ে প্রাথমিকে নিয়োগ দুর্নীতি নিয়ে প্রথম থেকেই পার্থ চট্টোপাধ্যায়কে কোনঠাসা করতে শুরু করে। এদিন তিনি মৌখিকভাবে সিবিআই-এর দাবিগুলি জানিয়েছেন। আগামিকাল অর্থাৎ মঙ্গলবার এই বিষয়ে বিস্তারিত তথ্য আদালতে পেশ করবেন বলেও জানিয়েছেন। এদিন এক আইনজীবীর মৃত্যুতে আদালতে কর্মবিরতি ঘোষণা করা হয়। তাই শুনানি এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব হয়নি।

Russia Ukraine war: জি২০ ঘোষণাপত্রে সায় দেওয়াই সার! রাশিয়ার যুদ্ধংদেহী মেজাজে ইউক্রেন একটি ঘুঁটি মাত্র

২০০১ সালে ১১ সেপ্টেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়ার্ল্ড ট্রেড সেন্টার গুঁড়িয়ে দিয়েছিল ওসামা বিন লাদেনের দল। আত্মঘাতী জঙ্গি হানার ২২তম বর্ষপূর্তি ২০২৩ সালের ১১ সেপ্টেম্বর- এই দিন। আগের দিনই ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের কথা স্মরণ করে সিবিআই আইনজীবী জানিয়েছিলেন এই দিন নিয়োগ দুর্নীতির পর্দাফাঁস করবে তারা। সেইমত এইদিনই সিবিআই প্রাথমিকে নিয়োগ দুর্নীতির জন্য সরাসরি তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে কাঠগড়ায় দাঁড় করিয়েছে। যদিও আগের শুনানিতেই কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেছিলেন, 'তেমন কিছু থাকলে তা অবশ্যই ধসিয়ে ফেলতে হবে।' তবে এই শুনানি বন্ধ হয়ে যাওয়ায় আগামিকাল সিবিআই আইনজীবী কী কী তথ্য পার্থ চট্টোপাধ্য়ায়ের বিরুদ্ধে পেশ করে তাই এখন দেখার।

Breaking News: ইডির নোটিশ পেয়ে মোদীকে আক্রমণ তৃণমূল নেতা অভিষেকের

নিয়োগ দুর্নীতির সঙ্গে তিনি যুক্ত নন, এধাকিবার আদালতে দাঁড়িয়ে এই দাবি করেছেন পার্থ চট্টোপাধ্যায়। জামিনের আবেদনও জানিয়েছেন। কিন্তু এখনও জেলবন্দি অবস্থায় রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে ২০২২ সালের ২২ জুলাই পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছিল ইডি। একই সঙ্গে তাঁর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়কেও গ্রেফতার করা হয়েছিল। অর্পিতার একাধিক ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল কাঁড়ি কাড়ি টাকা। যদিও সেই টাকা নিজের নয় বলেও জানিয়েছিলেন অর্পিতা। তিনি জানিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায় তাঁর ফ্ল্যাটে টাকা রেখেছিল। কিন্তু পার্থ চট্টোপাধ্যায় টাকার উৎস সন্ধান দিতে পারেননি। তারপর থেকেই জেলবন্দি। বর্তমানে নিয়োগ দুর্নীতিকাণ্ডে সিবিআই হেফাজতে রয়েছেন তিনি।

Durga Puja 2023: মা দুর্গার অধিষ্ঠান ল্যান্ডার বিক্রমে, নাকতলার পুজোতে ব়্যাগিং বিরোধী বার্তা

 

Read more Articles on
Share this article
click me!