ভাসছে মল-মূত্রের গামলা, রাতে আসছে সাপ, বৃষ্টিতে নরক যন্ত্রনায় পানিহাটি সরকারি হাসপাতালের রোগীরা


ফের টানা বৃষ্টিতে জলমগ্ন পানিহাটি স্টেট জেনারেল হাসপাতাল। নরকযন্ত্রণা শিকার হয়ে দিন পার করছে অসুস্থ রোগীরা।  

Asianet News Bangla | Published : Sep 16, 2021 6:07 AM IST / Updated: Sep 16 2021, 11:46 AM IST

ফের টানা বৃষ্টিতে জলমগ্ন পানিহাটি স্টেট জেনারেল হাসপাতাল। ভাসছে মল-মূত্রের  নোংরা আবর্জনার গামলা। এখানেই শেষ নয় রাতের অন্ধকারে বিষাক্ত সাপের উপদ্রবও রয়েছে। এরই মাঝে নরকযন্ত্রণা শিকার হয়ে দিন পার করছে অসুস্থ রোগীরা।  

আরও পড়ুন,পুরুলিয়াতেও অজানা জ্বরে আক্রান্ত শিশুরা, আশঙ্কায় রাজ্য়ে ICU সহ তৈরি হচ্ছে ১০ হাজার বেড
মাত্র এক-দেড় মাস কাটতে না কাটতেই পানিহাটি স্টেট জেনারেল হাসপাতালে ইমারজেন্সি থেকে রোগীদের ওয়ার্ড বিভিন্ন জায়গায় জলমগ্ন ।জলের মধ্যে রোগীরা ভর্তি রয়েছেন।  এরই মাঝে নার্স ও আয়া জলের মধ্যে তাঁদের চিকিৎসা কার্য চালাচ্ছেন। রোগীদের অভিযোগ, ভোট আসে ভোট যায়, নেতারা প্রতিশ্রুতি দেয়। কিন্তু ভোট যাওয়ার পরে সেই প্রতিশ্রুতি আর কেউ রাখেনা। পৌরসভার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন এক রোগী। তিনি বলেন, এখানে ভর্তি সকলেরই চূড়ান্ত ভোগান্তি হচ্ছে। জলের মধ্য়ে হার্টের রোগীর বিপদের সম্ভাবনা বাড়ছে।  জলের মধ্যে ভাসতে দেখা যাচ্ছে নোংরা আবর্জনা গামলা। হাসপাতালে কর্মরত নার্স এবং তাঁদের অভিযোগ টানা একটু বৃষ্টি হলেই পানিহাটি হাসপাতালে জল জমে যায়। এই জলের মধ্য দিয়েই তাদের কাজ করতে হয়। রাতের অন্ধকারে পোকামাকড় এবং বিষাক্ত সাপের উপদ্রব হাসপাতাল জুড়ে। এই বিষয়ে হাসপাতাল সুপারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনও প্রতিক্রিয়া দিতে রাজি হয়নি।  

আরও পড়ুন, সকালেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি, ঘূর্ণাবর্তের জেরে ফের দুর্যোগের আশঙ্কা দক্ষিণবঙ্গে            

উল্লেখ্য, এহেন পরিস্থিতিতে কামারহাটি বিধায়ক মদন মিত্র কোনও প্রতিক্রিয়া বা পদক্ষেপ নিয়ে কিছু বার্তা দেননি। মূলত হাসপাতালের বাইরে নানা রোগ-জীবাণু এমনিই ঘুরে বেড়াচ্ছে। তার উপর কিছুদিন আগে ডাইরিয়া তথা কলেরায় ভুগেছে গোটা কামারহাটি। মৃত্যু হয়েছে। তারপর এবার বৃষ্টির নোংরা জল হাসপাতালের ভিতরে ঢুকে কোভিড পরিস্থিতিতে আরও বড়সড় সংক্রমণের আশঙ্কা বাড়াচ্ছে। এদিকে ইতিমধ্যে আবহাওয়া দফতর জানিয়েছে,  সপ্তাহান্তে বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের জেরে  প্রবল বর্ষণের আশঙ্কা রয়েছে দক্ষিণবঙ্গে। তাই পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে বলে আশঙ্কা স্থানীয়দের।  

    আরও পড়ুন, সৌরভের বায়োপিকে কি অভিনয় করবেন রণবীর কাপুর, মুখ খুললেন মহারাজ

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 

Share this article
click me!