Rescue: ৭২ ঘন্টা পর পুরুলিয়ার নদীতে হড়পা বানে ভেসে যাওয়া বাইক আরোহীর দেহ উদ্ধার

৭২ ঘন্টা পর পুরুলিয়ার নদীতে হড়পা বানে ভেসে যাওয়া বাইক আরোহীর দেহ উদ্ধার। অবশেষে সোমবার সেতু থেকে নদীতে ভেঁসে যাওয়া  ইন্দ্রনাথ মাহাতোর দেহ ৩ দিন পর উদ্ধার করল বাঘমুন্ডি থানার পুলিশ। 

Asianet News Bangla | Published : Aug 2, 2021 7:04 AM IST / Updated: Aug 02 2021, 12:44 PM IST


৭২ ঘন্টা পর পুরুলিয়ার নদীতে হড়পা বানে ভেসে যাওয়া বাইক আরোহীর দেহ উদ্ধার। অবশেষে সোমবার সেতু থেকে নদীতে ভেঁসে যাওয়া  ইন্দ্রনাথ মাহাতোর দেহ ৩ দিন পর উদ্ধার করল বাঘমুন্ডি থানার পুলিশ। ময়না তদন্তের জন্য পুরুলিয়া দেবেন মাহাতো গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে দেহ পাঠানো হয়েছে। 
 আরও পড়ুন, Shootout: উত্তর দমদমে বৃহন্নলাদের চরম সংঘর্ষ, গুলিবিদ্ধ হয়ে রুপান্তরকামী সুমনার মৃত্যু


জানা গিয়েছে, ৩০ জুলাই  শুক্রবার  সন্ধ্যায় বাইক নিয়ে একটি ছোট জোড় নদীর সেতু পারাপার করতে গিয়ে হড়পা বানে তলিয়ে নিখোঁজ হয়ে যান বছর সাতান্নর ইন্দ্রনাথ মাহাতো নামের এক ব্যক্তি।  তাঁর বাড়ি বাগমুন্ডি থানার মুনিবেড়া গ্রামে। ঘটনাটি ঘটেছে বাঘমুন্ডি থানার শ্রাবন্ডি গ্রামের কাছে একটি ছোট জোড় নদীতে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায় ইন্দ্রনাথ মাহাতো শুক্রবার সন্ধ্যে নাগাদ গন্ধুডি গ্রাম থেকে ফেরার পথে প্রবল বৃষ্টি শুরু হয়।বৃষ্টিকে উপেক্ষা করেই তিনি  শ্রাবন্ডি গ্রামের বানভাসি সেতুতে বাইক নিয়ে পারাপার করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যান। 

আরও পড়ুন, অভিষেকের সফরের আগেই ত্রিপুরায় ছিন্নভিন্ন তৃণমূলের পোস্টার, তীব্র নিন্দা ঘাসফুল শিবিরের
সেই সময় তিনি নেশাগ্রস্থ অবস্থায় ছিলেন বলে জানান প্রত্যক্ষদর্শী স্থানীয় বাসিন্দারা।তাঁকে সেই সময় নিষেধ করলেও হড়কা বানের ওপর দিয়ে বাইক চালিয়ে  পারাপার করতে গিয়ে তীব্র গতিতে জলের তোড়ে সেতু থেকে পড়ে যান। সেই সময় অন্ধকার নেমে এসেছে,তবুও শ্রাবনডি গ্রামের বাসিন্দারা ইন্দ্রনাথ মহাতোকে বাঁচাতে সব রকম চেষ্টা করেও চেষ্টা বিফল হয়।গ্রামের বাসিন্দারা রাত পর্যন্ত বহু চেষ্টা করেও তাঁকে নদীর জল থেকে তুলতে পারেননি। অবশেষে সেই ব্যক্তি নদীর জলে ভেসে যায়। তৎক্ষণাৎ খবর দেওয়া বাঘমুন্ডি থানার পুলিশকে। ঘটনাস্থলে পুলিশ এসে উদ্ধার কাজ শুরু করেও তা সম্ভব হয়নি।


 শনিবার দিনভর জোরকদমে তল্লাশি চলার পর তব বাঘমুন্ডি থানার পুলিশ তাঁর বাইকটি উদ্ধার করে নদীর জলে থেকে। খবর দেওয়া হয় বিপর্যয় মোকাবিলা দলকে বিপর্যয় মোকাবিলা দলের সদস্যরা শনিবার বিকেল থেকে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেন কিন্তু সন্ধ্যের পর আর উদ্ধারকাজ চালিয়ে যাওয়া সম্ভব হয়নি। রবিবার সকাল থেকে বিপর্যয় মোকাবিলার দলের সদস্যরা বাগমুন্ডির শ্রাবনডি গ্রামের জোড়  নদীতে নেমে আবার উদ্ধার কাজ শুরু করলেও এখনও কোনও খোঁজ পাওয়া যায়নি।  নদীর নিচের দিকে পর পর দুটি চেক ড্যামের জল খালি করার পরেও রবিবার অবধি উদ্ধার সম্ভব হয়নি ইন্দ্রনাথ মাহাতর দেহ। বশেষে সোমবার সকালে স্থানীয় বাসিন্দারা ঘটনাস্থল থেকে ১ কিমি দূরে দেহ ভাঁসতে দেখেন। বাগমুন্ডি থানার পুলিশকে খবর দেওয়া হলে দেহটি তুলে ময়নাতদন্তের জন্য পুরুলিয়া সদরে পাঠানো হয়েছে।

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!