বগটুই গণহত্যায় মূল অভিযুক্ত লালন শেখ সিবিআই -এর জালে, ১০ জনকে পুড়িয়ে মারার অভিযোগ তাঁর বিরুদ্ধে

বগটুই হত্যাকাণ্ডে মূল অভিযুক্ত লালন শেখকে গ্রেফতার করল সিবিআ। ৬ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। ১০জনকে পুড়িয়ে মারার অভিযোগ তার বিরুদ্ধে।

Web Desk - ANB | Published : Dec 4, 2022 9:06 AM IST

 

বগটুই হত্যাকাণ্ডে রীতিমত বড় সাফল্য পেলে সিবিআই। বাড়িতে আগুন লাগিয়ে জীবন্ত হত্যার অভিযোগে মূল অভিযুক্ত লালন শেখকে গ্রেফতার করল তারা।রবিবার তাকে রামপুরহাট আদালতে পেশ করা হয়। বিচারক লালন শেখকে ৬ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে। সূত্রের খবর ঘটনার পর থেকেই ফেরার ছিল লালন শেখ।

চলতি বছরের ২১ মার্চ রাত্রি সাড়ে আটটা নাগাদ ১৪ নম্বর জাতীয় সড়কের ধারে বগটুই মোড়ে বোমা মেরে খুন করা হয় বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখকে। ওই রাত্রে ভাদুর ছায়াসঙ্গী ছিল লালন শেখ। ঘটনস্থল থেকে পালিয়ে প্রাণ বাঁচান। এদিকে ভাদু শেখ খুনের পরে পরেই বগটুই গ্রামের একাধিক বাড়িতে অগ্নিসংযোগ করা হয়। জীবন্ত পুড়িয়ে মারা হয় ১০ জনের। অগ্নিসংযোগের ঘটনায় পুলিশ প্রথমে ২২ জনকে গ্রেফতার করে। দুদিন পর ঘটনাস্থলে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী নির্দেশ দেওয়ার পরই তৃণমূলের রামপুরহাট ১ নম্বর ব্লক সভাপতি আনারুল হোসেনকে গ্রেফতার করে পুলিশ। অন্যদিকে ভাদু শেখের খুনের ঘটনায় গ্রেফতার করা হয় ৬ জনকে। হাইকোর্টের নির্দেশে দুটি ঘটনার তদন্তভার নেয় সিবিআই। ২১ জুন সিবিআই দুটি ঘটনার চার্জশিট জমা দেয়। সেই তালিকায় লালন শেখের নাম ছিল শীর্ষে। কিন্তু তাকে নাগালে পায়নি। ঘটনার পরদিন সকাল ১০ টা পর্যন্ত লালনকে এলাকায় দেখা গিয়েছিল। পুলিশ ধরপাকড় শুরু করতেই গা ঢাকা দেয় সে।

তারপর থেকেই লালন শেখের জন্য বিশেষ তল্লাশি অভিযান চালায় সিবিআই। শেষপর্যন্ত শনিবার ঝাড়খণ্ডের পাকুড় মফঃস্বল থানার নরোত্তমপুর গ্রাম থেকে লালনকে গ্রেফতার করে সিবিআই। জানা গিয়েছে,রামপুরহাটের এক নাপিতের মাধ্যমে পাকুড়ের এক নাপিতের কাছে লালনের প্রয়োজনীয় টাকা পৌঁছে যেত। সেই নাপিতকে ধরেই পুলিশ লালনের কাছে পৌঁছে যায়।

 

রবিবার মহকুমা বিশেষ আদালতে লালনকে তুলে সিবিআই আট দিনের হেফাজতে চেয়ে আবেদন করে। বিচারক সৌভিক দে ৬ দিন সিবিআই হেফাজত মঞ্জুর করে। সিবিআই সূত্রের খবর, লালনকে জিজ্ঞাসাবাদ করে অগ্নিসংযোগের ঘটনার বিষয় জানার চেষ্টা করবে। লালনেক নিয়ে পুনর্নির্মাণ করার কথাও ভাবছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তবে আদালত থেকে বেরিয়ে লালন সাংবাদিকদের জানান, তিনি অগ্নিসংযোগের ঘটনায় যুক্ত নন। তিনি হাসপাতালে ছিলেন।আর কিছুই বলেনি। তবে নিহত ভাদু শেখের ঘনিষ্ট হিসেবে নিজের পরিচয় আস্বীকার করেননি। লালন আর ভাদু রীতিমত রাজ করত বগটুই গ্রামে। 

আরও পড়ুনঃ

কাল দ্বিতীয় দফার ভোট গুজরাটে, অহমেদাবাদের ১৬টি আসনই মোড় ঘুরিয়ে দিতে পারে যে কোনও রাজনৈতিক দলের

আজ বিয়ের পিঁড়িতে বাম নেতা শতরূপ ঘোষ, ছবি শেয়ার করে তা জানালেন উষসী চক্রবর্তী

পঞ্চায়েত নির্বাচনের সুর বেঁধে দিলেন যুযুধান দুই নেতা, অভিষেক বন্দ্যোপাধ্যায় আর শুভেন্দু অধিকারী এক অপরকে নিশানা করেন

 

 

Share this article
click me!