পঞ্চায়েত নির্বাচনের সুর বেঁধে দিলেন যুযুধান দুই নেতা, অভিষেক বন্দ্যোপাধ্যায় আর শুভেন্দু অধিকারী এক অপরকে নিশানা করেন

| Dec 04 2022, 08:05 AM IST

Image of  Suvendu Abhishek
পঞ্চায়েত নির্বাচনের সুর বেঁধে দিলেন যুযুধান দুই নেতা, অভিষেক বন্দ্যোপাধ্যায় আর শুভেন্দু অধিকারী এক অপরকে নিশানা করেন
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

শনিবার শীতের শুরুতেই রাজ্যের রাজনৈতিক উত্তাপ কয়েক গুণ বাড়িয়ে দিয়েছিলেন রাজ্যের যুযুধান দুই নেতা শুভেন্দু অধিকারী ও অভিষেক বন্দ্য়োপাধ্যায়। তাঁরা দুটি সভা থেকে একে অপরকে নিশানা করেন।

 

পঞ্চায়েত নির্বাচনেরই সুর বেঁধে দিলেন তৃণমূল কংগ্রেস ও বিজেপি প্রথম সারির দুই নেতা অভিষের বন্দ্যোপাধ্যায় ও শুভেন্দু অধিকারী। আগামী পঞ্চায়েত নির্বাচনে যে দুই দলই নিজেদের আধিপত্য বিস্তারে মরিয়া তা স্পষ্ট করে দিয়েছেন দুই নেতা। গতকাল অর্থাৎ শনিবার দুই নেতার প্রতিপক্ষের গড়ে দুটি সভা করেন। আর সেখান থেকেই আসন্ন পঞ্চায়েত নির্বাচনের প্রস্তুতির কথা ঘোষণা করেন। তবে পঞ্চায়েত নির্বাচনের আগেই সভাস্থলে যথেষ্ট হিংসা ছড়ায়। কাঁথিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়েক সভার স্থলের কাছেই একটি বিস্ফোরণে তিন জনের মৃত্যু গয়েছে। অন্যদিকে ডায়মন্ড হারবার অর্থাৎ অভিষেকের লোকসভা কেন্দ্রে শুভেন্দু যখন সভা করেন তখন সেখানে ভাঙচুর অগ্নিসংযোগের মত হিংসার ঘটনা ঘটে।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী কেন্দ্রে ভাষণ দেওয়ার সময় শুভেন্দু অধিকারী বলেন আগামী বছর পঞ্চায়েত নির্বাচন। আর সেই কারণ তিনি বিজেপি কর্মীদের বড় লড়াইয়ের জন্য প্রস্তুত থাকতে নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে তিনি অভিযোগ করেন ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনের সময় বিজেপি নেতা কর্মী ও প্রার্থীদের মনোনয়ন পেশ করতে দেওয়া হয়নি। সেই বিষয়ে দলীয় কর্মীদের সতর্ক করে শুভেন্দু অধিকারী বলেন এবার অন্যরমক খেলা হবে। তিনি বিজেপি কর্মীদের উদ্দেশ্যে বলেন 'আপনি গ্রাম থেকে প্রার্থী নির্বাচন করুন আর আমরা দেখে নেব সেই প্রার্থী কী করে মনোনয়ন জমা দিতে পারেন।'তিনি আরও জানিয়ে দেন এই মাসেই জেলায় বিলাশ সমাবেশ করবেন তিনি।

Subscribe to get breaking news alerts

শুভেন্দু বলেন পশ্চিমবঙ্গকে এই মাসেই কেন্দ্রীয় সরকার ১৯০০০ কোটি টাকা দিয়েছে। কেন্দ্র প্রধানমন্ত্রী আবাস যোজনা, সমগ্র শিক্ষা মিশন ও প্রধানমন্ত্রী গ্রামীণ সড়ক যোজনার অধীমে তহবিল দিয়েছে। শুভেন্দুর সমাবেশের আগে হাতুগঞ্জে তৃণমূল কর্মীরা সভায় আসা জনতা থেকে থামিয়ে দেওয়ার চেষ্টা করে বলেও অভিযোগ করেন শুভেন্দু অধিকারী। তিনি বলেন তৃণমূল কংগ্রেস বিজেপিকে ভয় পেয়েছে। আর সেই কারণে সভা বানচাল করার চেষ্টা করছে।

অন্যদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ও কাঁথিতে তৃণমূল কংগ্রেসের সভার থেকে হুংকার ছাড়েন বিজেপিকে লক্ষ্য করে। তিনি বলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে কটাক্ষ করে বলেছেন, 'RAC' বা সংরক্ষণ বাতিলের তালিকায় ফেলে দিয়েছেন। বলেছেন বিজেপি নেতার জয় এখনও আইনি জটিলতায় আবদ্ধ। পাশাপাশি তিনি বলেন তৃণমূল নেত্রীর জয়ের জন্য শুভেন্দু অধিকারী লোডশেডিং-এর সাহয্য নিয়েছিলেন। কাঁথি-সব পূর্ব মেদিনীপুরের বাসিন্দারা প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যে ৬টা পর্যন্ত টেলিফোনে তাঁর সঙ্গে যোগাযোগ করতে পারবে বলেও জানিয়েছেন তিনি। তিনি স্থানীয়দের সরাসরি তাঁকে ফোন করে অভিযোগ জানানোর কথা বলেছেন।

আরও প-ড়়ুনঃ

আজ বিয়ের পিঁড়িতে বাম নেতা শতরূপ ঘোষ, ছবি শেয়ার করে তা জানালেন উষসী চক্রবর্তী

কাঁথিতে হাই ভোল্টেজ সভায় যাওয়ার আগেই রাস্তায় নামলেন অভিষেক, স্থানীয়দের পাশে থাকার প্রতিশ্রুতি

তৃণমূল নেতা বোমা বাঁধতে গিয়ে মারা গেছেন: লিখলেন শুভেন্দু, ‘উনি জানেন কাঁথির জন্যই বোমা বাঁধা হচ্ছিল’, পালটা তোপ কুণালের

 

 

 

 

Top Stories